রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিধিনিষেধ প্রত্যাহার চায় বিএনপি

স্টাফ রিপোর্টার ॥ বিধিনিষেধ প্রত্যাহারের দাবি জানিয়েছে বিএনপি। শুক্রবার দুপুরে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের পক্ষে এ দাবি জানান দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

এক প্রশ্নের জবাবে নজরুল খান বলেন, করোনা সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে ২২ জানুয়ারি পর্যন্ত বিএনপির পূর্বনির্ধারিত ৩২টি সভা-সমাবেশ নতুনভাবে পুনর্নির্ধারণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সরকার যে বিধিনিষেধ আরোপ করেছে তা অযৌক্তিক ও অকার্যকর। তারপরও জনস্বার্থ এবং প্রাসঙ্গিক সব কিছু বিবেচনা করে আমাদের সমাবেশগুলোর তারিখ পুনর্নির্ধারণ করার সিদ্ধান্ত হয়েছে।

নজরুল ইসলাম বলেন, খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্য বিদেশে নেয়ার দাবিতে দ্বিতীয় ধাপে দেশের ৪০ জেলায় ৮ জানুয়ারি থেকে সমাবেশ কর্মসূচী পালন শুরু করে বিএনপি। ইতোমধ্যেই ৮ জেলায় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এর আগে একই দাবিতে ২২ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত প্রথম ধাপে ২৩ জেলায় সমাবেশ কর্মসূচী পালন করা হয়।

নজরুল ইসলাম বলেন, সিটি কর্পোরেশ নির্বাচন ও ইউনিয়ন পরিষদ নির্বাচনসহ বিভিন্ন নির্বাচন হতে পারে, হাটবাজার, দোকা-পাট, স্কুল-কলেজ খোলা থাকতে পারে কিন্তু রাজনৈতিক দলের কর্মসূচী হতে পারে না। বিশেষজ্ঞরা বলছেন, উন্মুক্ত স্থানে করোনা সংক্রমণের সম্ভাবনা কম, বদ্ধ স্থানে বেশি। কিন্তু সরকার বদ্ধ স্থানে অনুষ্ঠান করার অনুমতি দেয়, উন্মুক্ত স্থানে দেয় না।

শীর্ষ সংবাদ:
‘বিশ্ব শান্তি প্রতিষ্ঠার চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ’         ‘পল্লী উন্নয়ন’ পদক পেলেন শেখ হাসিনা         ক্ষমতায় থাকতে দেওয়া না দেওয়ার বিএনপি কে?         করোনাভাইরাস : মৃত্যুশূন্য দিনে বেড়েছে শনাক্ত         সকল প্রকল্পের কাজ নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করতে হবে : স্থানীয় সরকার মন্ত্রী         প্রধানমন্ত্রী বিশ্বাস করেন এদেশের জনগণের ওপর : স্বরাষ্ট্রমন্ত্রী         নির্বাচনে প্রতিযোগিতা থাকবে কিন্তু প্রতিহিংসা থাকবে না ॥ ইসি আহসান হাবিব         তথ্য-উপাত্ত বোধগম্যে বাজেট এনালাইসিস অ্যান্ড মনিটরিং ইউনিট কাজ করছে : স্পিকার         বোরো সংগ্রহ সফল করতে হবে : খাদ্যমন্ত্রী         আগামীকাল সাবেক এমপি নুরুল হকের ৪৯তম মৃত্যুবার্ষিকী         জন্ম-মৃত্যুর সনদ পাওয়ায় ভোগান্তি রোধে হাইকোর্টের রুল         ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগ উসকানি দেয়নি, দিয়েছে ছাত্রদল : তথ্যমন্ত্রী         সত্যিকারের জ্ঞান অর্জন করে সোনার মানুষ হতে হবে ॥ শিক্ষামন্ত্রী         আরও ৬ বীরাঙ্গনা পেলেন বীর মুক্তিযোদ্ধার স্বীকৃতি         খোঁজ মিলল নেপালের সেই প্লেনের         নির্বাচনে যেকোনো সহিংসতা কঠোর হস্তে দমন করা হবে : সিইসি         দেশের ৪৫ শতাংশ মানুষের ক্রয় ক্ষমতা ভালো : বাণিজ্যমন্ত্রী         মীরসরাইয়ে ওসির আল্টিমেটামের পর র‌্যাবের খোয়া যাওয়া অস্ত্র উদ্ধার         দক্ষ মানবসম্পদ সরবরাহ ও গবেষণা বৃদ্ধিতে কাজ করছে রাবি ॥ ভিসি         বরিশালে সড়ক দুর্ঘটনায় ১০ বাসযাত্রী নিহত