সোমবার ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিধিনিষেধ প্রত্যাহার চায় বিএনপি

স্টাফ রিপোর্টার ॥ বিধিনিষেধ প্রত্যাহারের দাবি জানিয়েছে বিএনপি। শুক্রবার দুপুরে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের পক্ষে এ দাবি জানান দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

এক প্রশ্নের জবাবে নজরুল খান বলেন, করোনা সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে ২২ জানুয়ারি পর্যন্ত বিএনপির পূর্বনির্ধারিত ৩২টি সভা-সমাবেশ নতুনভাবে পুনর্নির্ধারণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সরকার যে বিধিনিষেধ আরোপ করেছে তা অযৌক্তিক ও অকার্যকর। তারপরও জনস্বার্থ এবং প্রাসঙ্গিক সব কিছু বিবেচনা করে আমাদের সমাবেশগুলোর তারিখ পুনর্নির্ধারণ করার সিদ্ধান্ত হয়েছে।

নজরুল ইসলাম বলেন, খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্য বিদেশে নেয়ার দাবিতে দ্বিতীয় ধাপে দেশের ৪০ জেলায় ৮ জানুয়ারি থেকে সমাবেশ কর্মসূচী পালন শুরু করে বিএনপি। ইতোমধ্যেই ৮ জেলায় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এর আগে একই দাবিতে ২২ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত প্রথম ধাপে ২৩ জেলায় সমাবেশ কর্মসূচী পালন করা হয়।

নজরুল ইসলাম বলেন, সিটি কর্পোরেশ নির্বাচন ও ইউনিয়ন পরিষদ নির্বাচনসহ বিভিন্ন নির্বাচন হতে পারে, হাটবাজার, দোকা-পাট, স্কুল-কলেজ খোলা থাকতে পারে কিন্তু রাজনৈতিক দলের কর্মসূচী হতে পারে না। বিশেষজ্ঞরা বলছেন, উন্মুক্ত স্থানে করোনা সংক্রমণের সম্ভাবনা কম, বদ্ধ স্থানে বেশি। কিন্তু সরকার বদ্ধ স্থানে অনুষ্ঠান করার অনুমতি দেয়, উন্মুক্ত স্থানে দেয় না।

শীর্ষ সংবাদ:
নিবন্ধন ছাড়া কেউ ব্যবসা করতে পারবে না ॥ তাপস         আমরা বৈশ্বিক সমস্যার মধ্যে আছি ॥ বাণিজ্যমন্ত্রী         দেশে ফিরতে চান পি কে হালদার         সম্রাটের উন্নত চিকিৎসা দরকার ॥ বিএসএমএমইউ         ‘রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে গিয়ে পরিবর্তনটা দেখুন’         আজ দিনের তাপমাত্রা বাড়তে পারে         স্পেনকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর         গুলশানে ৫০ কেজি গাঁজাসহ গ্রেফতার ২         অ্যালকোহল নিয়ন্ত্রণ বিধিমালা চ্যালেঞ্জ করে রিট         পূর্ণ চন্দ্রগ্রহণ চলছে         বাবার বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন         রিজার্ভ নিয়ন্ত্রণে চ্যালেঞ্জ ॥ কঠোর অবস্থানে সরকার         পি কে হালদার তিন দিনের রিমান্ডে         ‘ফাতেমা’ ধানে নতুন আশা         দুর্ঘটনায় ক্রিকেটার সাইমন্ডসের অকালমৃত্যু         এক হৃৎপিন্ডে জোড়া লাগা দুই শিশু         নিউইয়র্কে বাংলাদেশী অধ্যুষিত শহরে বন্দুক হামলা ॥ নিহত ১০         বছরে পানিতে ডুবে মারা যায় ১৯ হাজার শিশু         গমের বিকল্প উৎসের সন্ধান করছেন আমদানিকারকরা         ৭৮০ এজেন্সি এবার হজ কার্যক্রম পরিচালনার অনুমতি পেলো