বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিদেশী রেফারি আনার পক্ষে বাফুফে সভাপতি

বিদেশী রেফারি আনার পক্ষে বাফুফে সভাপতি

স্পোর্টস রিপোর্টার ॥ চলতি মৌসুমে স্বাধীনতা কাপের পর ও ফেডারেশন কাপেও রেফারিদের সিদ্ধান্ত নিয়ে সৃষ্টি হয়েছে অনেক বিতর্কের। ফলে দেশী রেফারিদের ওপর ভরসা করতে পারছেন না অনেক ক্লাব। কয়েকটি ক্লাবের দাবি ছিল ঘরোয়া ফুটবলে যেন বিদেশী রেফারি নিয়ে আসা হয়। কিন্তু ক্লাবগুলোর দাবি উড়িয়ে দিয়ে দেশী রেফারিদের ওপরেই আস্থা রাখতে বলেছিলেন বাফুফের পেশাদার লীগ কমিটির চেয়ারম্যান ও বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী। তার বক্তব্যের দুদিন পরই এ নিয়ে নিজের ভাবনা জানালেন বাফুফে সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন। জানালেন, বিদেশী রেফারি আনার ব্যাপারে চিন্তাভাবনা করছেন তিনি। গত ৬ জানুয়ারি ফেডারেশন কাপের সেমিফাইনালে রহমতগঞ্জের কাছে ২-১ গোলে হেরে যায় মোহামেডান স্পোর্টিং ক্লাব। সে ম্যাচে রেফারি জালাল উদ্দিনের এক সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মোহামেডানের কর্মকর্তা-ফুটবলাররা। তাদের এই ক্ষোভ প্রকাশের কারণে গত ৯ জানুয়ারি বাফুফে থেকে মোহামেডানের ডিরেক্টর ইনচার্জ কাজী ফিরোজ রশিদ-এমপির নামে ‘শোকজ’ চিঠি পাঠানো হয়। ওই বিষয় নিয়ে বাফুফে ভবনে বাফুফে সভাপতির সঙ্গে আলোচনায় বসেছিলেন মোহামেডানের ফুটবল কমিটির চেয়ারম্যান প্রকৌশলী গোলাম মোঃ আলমগীর।

ওই আলোচনাতেই উঠে এসেছে বিদেশী রেফারি আনার বিষয়টি। সালাউদ্দীন জানান, বিদেশী রেফারি আনার ব্যাপারে ভাবছেন তিনি। সবকিছু বিবেচনা করেই বিদেশী রেফারি আনা হতে পারে বলে জানান তিনি। তবে বিষয়টি এখনও চূড়ান্ত নয়, সবকিছু ঠিক হলেই দেশের ঘরোয়া ফুটবলে আবারও বিদেশী রেফারি দেখা যাবে।

এদিকে কাজী ফিরোজ রশিদ-এমপির নামে পাঠানো শোকজ চিঠির প্রতি-উত্তরে মোহামেডান থেকে বলা হয়েছে, ‘মোহামেডান যাতে ফাইনাল খেলতে না পারে, সেক্ষেত্রে রেফারি আলোচ্য ম্যাচে ভূমিকা রেখেছেন। এছাড়াও কোন কারণ ছাড়াই ‘শোকজ’ চিঠি পাঠিয়ে মোহামেডানকে দোষী সাব্যস্ত করা হয়েছে এবং খেলোয়াড়-কর্মকর্তাদের ক্ষোভ প্রকাশকে ভিন্ন অর্থে ব্যবহার করে রেফারিদের অযোগ্যতা ঢাকার শামিল।’ চিঠিতে আরও উল্লেখ করা হয়েছে, ‘সে ম্যাচে নিজেদের দোষ ঢাকতেই মোহামেডানের বিপক্ষে ‘মনগড়া’ রিপোর্ট দিয়েছেন রেফারিরা। মোহামেডানের কর্মকর্তা বা খেলোয়াড়রা রেফারির বিপক্ষে মৃদু ক্ষোভ প্রকাশ করলেও তাদের দৈহিক আক্রমণ করেনি। কিন্তু রেফারিবৃন্দ, লিগ্যাল অফিসার ও ফুটবলের এক মহল মোহামেডানকে হেনস্তা করার চেষ্টা করছে।’ এর আগে গত ৯ জানুয়ারি সংবাদ সম্মেলন করে বিদেশী রেফারির দাবি জানিয়েছিল সাইফ স্পোর্টিং ক্লাব। কিন্তু এর পরদিন তাদের দাবি উড়িয়ে দিয়েছিলেন পেশাদার লীগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী।

শীর্ষ সংবাদ:
ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়, ডিসিদের আইনমন্ত্রী         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে টাইগারদের দাপট         ৪৩তম বিসিএস প্রিলির ফল প্রকাশ         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         শাজাহান খানের মেয়েকে বিয়ে করলেন এমপি ছোট মনির         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         নদীদূষণ ও দখলরোধে ডিসিদের আরও তৎপর হতে নির্দেশ         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         যুক্তরাষ্ট্রে ফেডারেল কোর্টের প্রথম মুসলিম বিচারক হচ্ছেন বাংলাদেশি নুসরাত         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন