সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রোমাঞ্চকর ম্যাচে বার্সাকে হারিয়ে ফাইনালে রিয়াল

রোমাঞ্চকর ম্যাচে বার্সাকে হারিয়ে ফাইনালে রিয়াল

অনলাইন ডেস্ক ॥ সময়টা ভালো যাচ্ছে না বার্সেলোনার। এরই মধ্যে ছিটকে গেছে উয়েফা চ্যাম্পিয়নস লিগ থেকে, স্প্যানিশ লা লিগাও শিরোপার দৌড়ে অনেকটাই পিছিয়ে রয়েছে তারা। তবু স্প্যানিশ সুপার কাপে ঘুরে দাঁড়ানোর চেষ্টা ছিল কাতালান ক্লাবটি।

কিন্তু তা আর হয়ে ওঠেনি। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে রোমাঞ্চ ছড়ানো এল ক্লাসিকো ম্যাচে হেরে স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনাল থেকে বিদায়ঘণ্টা বাজলো জাভি হার্নান্দেজের শিষ্যদের।

বুধবার রাতে সৌদি আরবের কিং ফাহাদ স্টেডিয়ামে হওয়া সেমিফাইনাল ম্যাচটিতে বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়ে ফাইনালের টিকিট পেয়েছে রিয়াল। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয় ২-২ গোলে। পরে অতিরিক্ত ত্রিশ মিনিটের অষ্টম মিনিটের গোলে জয়ের দেখা পায় কার্লো আনচেলত্তির দল।

ম্যাচের ২৫ ও ৭২ মিনিটে রিয়ালের হয়ে গোল করেন ভিনিসিয়ুস জুনিয়র ও করিম বেনজেমা। অন্যদিকে বার্সেলোনার হয়ে গোল করেন লুক ডি ইয়ং (৪১) ও আনসু ফাতি (৮৩)। এই স্কোরেই শেষ হয় নির্ধারিত ৯০ মিনিট, খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ের ৮ মিনিটের মাথায় ফেদেরিকো ভালভার্দের দুর্দান্ত গোলে এগিয়ে যায় রিয়াল। তারপরও বার্সা চালিয়ে যায় লড়াই। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি কাতালানরা। ফলে জয়ের উচ্ছ্বাস রিয়ালের শিবিরেই দেখা মেলে।

দ্বিতীয় সেমিফাইনালে বৃহস্পতিবার রাতে মুখোমুখি হবে অ্যাটলেটিকো মাদ্রিদ ও অ্যাথলেটিক বিলবাও।

শীর্ষ সংবাদ:
স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন         ৫০ বছর হলেই বুস্টার ডোজ ॥ স্বাস্থ্যমন্ত্রী         ‘নাসিক নির্বাচন ইভিএমে শান্তিপূর্ণভাবে হয়েছে’         হল ছাড়বেন না শাবি শিক্ষার্থীরা, ভিসির পদত্যাগ দাবিতে উত্তাল ক্যাম্পাস         রাষ্ট্রপতিকে ধন্যবাদ দিতে সংসদে প্রস্তাব         দেশে ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত         প্রথম ডোজ নিয়েছে ৭৭ লাখ শিক্ষার্থী ॥ নওফেল         মহামারীর মধ্যে বিশ্বের শীর্ষ ১০ ধনীর সম্পদ বেড়ে দ্বিগুণ হয়েছে ॥ অক্সফাম         আবারও করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর         আজ সুপ্রিম কোর্টের বিচারিক কার্যক্রম বন্ধ         শৈত্য প্রবাহ থাকবে আরও দুই-একদিন         কিংবদন্তি কত্থক শিল্পী বিরজু মহারাজ আর নেই         উখিয়া-টেকনাফে হাইওয়ে পুলিশের ঘুষ বাণিজ্য, রোহিঙ্গাসহ চালকদের হাতে হাতে টোকেন         মালির ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট ইব্রাহিম বাউবাকার আর নেই         ফের ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া, জানাল দক্ষিণ কোরিয়া         পদত্যাগ করলেন শাবির সেই প্রভোস্ট