শুক্রবার ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিআরটিএ’র ব্যাখ্যা

দৈনিক জনকণ্ঠ পত্রিকায় গত ৩০/১২/২০২১ তারিখে ‘ভুয়া লাইসেন্সের রাজত্ব’ শিরোনামে প্রকাশিত সংবাদের কিছু অংশের প্রতিবাদ ও ব্যাখ্যা দিয়েছে বিআরটিএ। উপ-পরিচালক জামাল উদ্দিন স্বাক্ষরিত প্রতিবাদলিপিতে বলা হয়েছে ‘বিভিন্ন ট্রাভেল এজেন্সির অনেক ভিসা বাতিল হয়ে গেছে- শুধু সময়মতো লাইসেন্স না পাওয়ায়- এ অভিযোগটি সত্য নয়। যিনি এতদিন নিজেই তাদের প্রশ্রয় দিয়েছেন সেই জামালকে দিয়েই তন্ময়ের দুর্নীতি তদন্ত করানোর সিদ্ধান্তে অসন্তোষের তথ্যটিও সত্য নয়। একইভাবে সালাহ উদ্দিন নামের ভুক্তভোগী গ্রাহক চেয়ারম্যানের কাছে লিখিত যে অভিযোগ করেছে- সে বিষয়ে উপপরিচালক এনফোর্সমেন্টকে আহ্বায়ক করে একজন বিজ্ঞ ম্যাজিস্ট্রেটকে সদস্য করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে যার কার্যক্রম চলমান রয়েছে। প্রকৌশল শাখার একজন কর্মকর্তা জানান মর্মে যেই কর্মকর্তার উদ্ধৃতি দেয়া হয়েছে তা গ্রহণযোগ্য নয়।

কারণ তার নাম ও পদবি উল্লেখ করা হয়নি বিধায় উক্ত বক্তব্য যাচাই করা সম্ভব নয়। প্রকৃত পক্ষে বিআরটিএ’র সার্কেল অফিসের লাইসেন্সিং অথরিটির আইন মোতাবেক ড্রাইভিং কম্পিটেন্সি টেস্ট বোর্ডের মাধ্যমে পরিচালিত দক্ষতা যাচাইয়ের পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকেই লাইসেন্স ইস্যু করা হয়। এখানে ভুয়া লাইসেন্সের কোন সুযোগ নেই। এ ছাড়া চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদারের যে সকল বক্তব্য তুলে ধরা হয়েছে- তা যথাযথ হয়নি।

প্রতিবেদকের বক্তব্য-প্রকৃতপক্ষে প্রতিষ্ঠানটির প্রধানের বক্তব্যেই বলা হয়েছে, তিন হাজার ভুয়া লাইসেন্স বাতিল করা হয়েছে। এ ছাড়া প্রকাশিত সংবাদের পর বিআরটিএ কর্তৃপক্ষ ভুয়া লাইসেন্স প্রদানকারীদের বিরুদ্ধে সাময়িক বরখাস্ত, শোকজ ও তদন্ত করার মতো বিভাগীয় ব্যবস্থাও নেয়া হয়েছে। এতে প্রমাণ হয়, প্রতিবেদনে প্রকাশিত তথ্যে যথেষ্ট সত্যতা নিহিত রয়েছে।

শীর্ষ সংবাদ:
তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই         বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব শুরু ২৭ জানুয়ারি         এবার কুমিল্লা ভার্সিটিতে রেজিস্ট্রার হটাও আন্দোলন         শাবিতে অনশনরতরা অসুস্থ হয়ে পড়ছেন, ৪ জন হাসপাতালে         ওয়ারীতে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে যাত্রী হত্যা         বিএনপি কখনও লবিস্ট নিয়োগের প্রয়োজন বোধ করেনি         অবশেষে চট্টগ্রামে হচ্ছে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ, জাদুঘর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে