সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমিরাতের জাহাজ ছিনতাইয়ের ঘটনায় বাংলাদেশের নিন্দা

জনকণ্ঠ ডেস্ক ॥ সংযুক্ত আরব আমিরাতের একটি জাহাজ ছিনতাইয়ের ঘটনায় নিন্দা জানিয়েছে বাংলাদেশ। ইয়েমেনের হুতি বিদ্রোহীরা ওই জাহাজ ছিনতাই করে। সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। খবর অনলাইনের।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২ জানুয়ারি রাওয়াবি নামক আমিরাতের একটি জাহাজ যখন ইয়েমেনে সৌদি ফিল্ড হাসপাতালের জন্য কার্গো নিয়ে যাচ্ছিল তখন সাগর থেকে এটি ছিনতাই করে হুথি বিদ্রোহীরা। এ ধরনের কার্যকলাপ ইয়েমেনের যুদ্ধ-বিধ্বস্ত এলাকায় মানবিক ও ত্রাণ কাজকে বাধাগ্রস্ত করে এবং এটি নৈতিকভাবে অযৌক্তিক এবং আন্তর্জাতিক নিয়ম ও মূল্যবোধের প্রতি অসম্মান প্রদর্শনের একটি উদাহরণ।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ উদ্বিগ্ন যে, সৌদি আরব এবং এর জোট অংশীদারদের দ্বারা পরিচালিত মানবিক ও ত্রাণ কার্যক্রমের বিরুদ্ধে ইচ্ছাকৃতভাবে এ ধরনের অসংবেদনশীল এবং বেআইনী কাজগুলোর পুনরাবৃত্তি করা হচ্ছে। বাংলাদেশ বিশেষভাবে নিন্দা জানাচ্ছে, কারণ জাহাজটি ছিনতাই উদ্দেশ্যপ্রণোদিত এবং বেআইনী। এটি আন্তর্জাতিক মানবিক আইনেরও চরম লঙ্ঘন।

শীর্ষ সংবাদ:
স্বাধীনতা রক্ষা করতে হবে         সিরাজগঞ্জে তিন এমপি, হবিগঞ্জে ১০ বিচারকের করোনা শনাক্ত         বিনা নোটিসে উচ্ছেদ করা হবে ॥ মেয়র আতিক         সখ্য গড়ে আপত্তিকর ছবি তুলে প্রতারণা করত ওরা         দায়িত্বশীল আচরণ ও বক্তব্য দিন- বিএনপি নেতাদের কাদের         শহীদ মিনারে ফুল দিতে টিকা সনদ ও মাস্ক বাধ্যতামূলক         করোনা : সোমবার থেকে অর্ধেক জনবলে চলবে অফিস, প্রজ্ঞাপন জারি         ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         দুর্নীতি প্রমাণিত হওয়ায় ইউএনওর পদাবনতি         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন