বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভ্যাট ফাঁকি ॥ ‘র ক্যানভাস বার’ এ অভিযান, মামলা

স্টাফ রিপোর্টার ॥ একদিকে অবৈধ মদের ব্যবসা, অন্যদিকে ভ্যাট ফাঁকি। এমন খবর পেয়ে গুলশানের বহুল আলোচিত ‘র ক্যানভাস বার’-এ অভিযান চালিয়েছে ভ্যাট গোয়েন্দা। সোমবার সেখানে ১ কোটি ৬৫ লাখ টাকার ভ্যাট ফাঁকির অভিযোগে ভ্যাট আইনে মামলা দায়ের করা হয়।

জানা গেছে, গুলশানের আর এম সেন্টারের চতুর্থ তলায় ওই বারের লাইসেন্স থাকলেও সেখানে যে সব ক্রেতার লাইসেন্স নেই, তাদের কাছেও বিক্রি করা হতো মদ-বিয়ার। দামও রাখা হতো চড়া। এ নিয়ে প্রায়ই প্রতিষ্ঠানটিতে ক্রেতাদের সঙ্গে গ-গোল দেখা দেয়। ভ্যাট অফিস জানতে পারে, প্রতিষ্ঠানটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর থেকে লাইসেন্স নিয়ে বারে মদ ও মদজাতীয় দ্রব্য এবং রেস্টুরেন্টে খাবারের সেবা প্রদান করে। তবে এ ব্যবসা করতে গিয়ে ভ্যাটও ফাঁকি দেয়া হতো। নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি প্রতিষ্ঠানটি প্রকৃত সেবা বিক্রি গোপন করে চালান ব্যতীত সেবা সরবরাহ করছে- এমন অভিযোগ করেন। বিপুল পরিমাণ ভ্যাট ফাঁকি দেয়ার অভিযোগ তদন্তে নামে ভ্যাট গোয়েন্দা। তারপরই সোমবার সংস্থার উপ-পরিচালক তানভীর আহমেদের নেতৃত্বে অভিযান চালানোর পর মামলা দায়ের করা হয়।

শীর্ষ সংবাদ:
কাজী নজরুলের সমাধিতে সংস্কৃতি মন্ত্রণালয়ের শ্রদ্ধা         স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান