বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুয়েটের হল খুলছে, একাডেমিক কার্যক্রম শুরু রবিবার

কুয়েটের হল খুলছে, একাডেমিক কার্যক্রম শুরু রবিবার

ষ্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) আবাসিক হল খুলে দেয়া হয়েছে। বন্ধ ঘোষাণার শুক্রবার (০৭ জানুয়ারি) সকাল ১০টায় আবাসিক সাতটি হল খুলে দেয়া হয়। রবিবার (৯ জানুয়ারি) থেকে শুরু হবে একাডেমিক কার্যক্রম।

৫ ডিসেম্বর (বুধবার) অনুষ্ঠিত কুয়েটের ৭৯তম জররী সিন্ডিকেট সভায় কিছু নির্দেশনা দেয়া হয়েছে শিক্ষার্থীদের জন্য। তার মধ্যে ছাত্র শৃঙ্খলা বিধির ১২,১৩,১৪,১৬, ১৭,১৮ ধারাসমূহ ও আবাসিক হলের নিয়মাবলী দৃঢ়ভাবে মেনে চলতে হবে। ছাত্র শৃঙ্খলা বিধির ১২ ধারা মোতাবেক ছাত্র কল্যাণ পরিচালকের পূর্বানুমোদন ছাড়া শিক্ষার্থীদের যে কোন প্রকার মিছিল সভা সমাবেশসহ সংশ্লিষ্ট কার্যক্রমগুলো বন্ধ থাকবে। বিশ্ববিদ্যালয়ের প্রবেশ দ্বারসহ একাডেমিক এরিয়ায় শিক্ষা কার্যক্রম বহির্ভূত যে কোন প্রকার ব্যানার, ফেস্টুন ও পোস্টার ইত্যাদি টানানো নিষিদ্ধ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের নিয়মাবলীর ৩ (প) ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের ১৪ ব্যাচ বা তার পূর্ববর্তী ব্যাচগুলোর আবাসিক হলে বসবাসরত স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের আগামী ৩১ জানুয়ারির মধ্যে বিশ্ববিদ্যালয়ের সব হল ত্যাগ করতে বলা হয়েছে। কুযেটের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উল্লেখ্য, কুয়েটের ইলেকট্রিক্যাল এ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের অধ্যাপক ও লালন শাহ হলের প্রভোস্ট সেলিম হোসেন ৩০ নম্বেম্বর মৃত্যুবরণ করেন। তার অস্বাভাবিক মৃত্যুতে সৃষ্ট অস্থিতিতিশীল পরিস্থিতিতে গত ৩ ডিসেম্বর কুয়েটের সিডিন্ডকেটের জরুরী সভায় ১৩ ডিসেম্বর পর্যন্ত কুয়েট বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

এদিন বিকেল ৪টার মধ্যেই শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেয়া হয়। পরবর্তী সিন্ডিকেটের সভার সিদ্ধান্ত অনুযায়ী ২৩ ডিসেম্বর পর্যন্ত পূর্বের সিদ্ধান্ত বহাল রাখা হয় এবং ২৩ ডিসেম্বরের সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী ৭ জানুয়ারি হল খুলে দেয়া এবং ৯ জানুয়ারি একাডেমিক কার্যক্রম শুরুর সিদ্ধান্ত নেয়া হয়।

শীর্ষ সংবাদ:
এ মাসে নির্মল বাতাস মেলেনি রাজধানীতে         কঠিন হলেও দলীয় সরকারের অধীনে নির্বাচনই সমাধান         শাবিতে অহিংস আন্দোলন চলবে ॥ ভিসি সরিয়ে নেয়ার গুঞ্জন         দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         জাতির পিতা হত্যার পর কবি, আবৃত্তিকাররাই প্রতিবাদ করেছেন         দেশে করোনার চেয়ে অসংক্রামক রোগে মৃত্যু বেশি         নায়ক না ভিলেন-শিল্পীরা কাকে বেছে নেবেন?         রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের নেপথ্যে কে- বের হয়ে আসছে         পরপর দু’বছর দেশসেরা, সিএমপির গতি আরও বাড়বে         দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী         ৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম         এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ৩ এপ্রিল         শেরপুরের বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক তালাপতুফ হোসেন মঞ্জু আর নেই         সমালোচনা বন্ধ করতে হলে মার্শাল ল দিতে হবে ॥ সিইসি         সার্চ কমিটিতে থাকবেন নারী