সোমবার ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খুলনায় মাদক মামলায় দুই আসামির যাবজ্জীবন

খুলনায় মাদক মামলায় দুই আসামির যাবজ্জীবন

ষ্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনায় মাদক মামলায় দুই আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদ- দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের দুজনকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদ- দেয়া হয়। মঙ্গলবার (৭ ডিসেম্বর) খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এস এম আশিকুর রহমান এ রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছে মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও শাহাবউদ্দিন।

আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ১৩ মার্চ বিকেল পৌঁনে পাঁচটার দিকে খুলনা থানা পুলিশ নগরীর হেলাতলা মোড়ে মজিদ ঢালীর চায়ের দোকানের সামনে দু’জন ব্যক্তির গতিবিধি সন্দেহ হলে তাদের দাঁড়ানোর জন্য বলা হয়। কিন্তু তারা না দাঁড়িয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে পুলিশের হাতে ধরা পড়ে। তখন জাহাঙ্গীরের শরীর তল্লাশি করে ১০ গ্রাম ও শাহাবউদ্দিনের কাছ থেকে ১০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই দিন খুলনা থানার পিএসআই আমিরুল ইসলাম বাদী হয়ে মাদক আইনে মামলা দায়ের করেন।

পুলিশি জিজ্ঞাসাবাদে জাহাঙ্গীর ও শাহাবউদ্দী জানায়, তারা যশোর থেকে খুলনায় এসেছিল জনৈক শহীদ নামের এক ব্যক্তির নিকট উক্ত হেরোইন পৌঁছে দিতে। তাদের দেয়া স্বীকারোক্তি অনুযায়ী শহীদকে গ্রেফতার করে পুলিশ। একই বছরের ১ নবেম্বর খুলনা থানার সহকারী কমিশনার মোল্লা আজাদ হোসেন তাদের তিন জনের নাম উল্লেখ করে আদালতে চার্জশিট দাখিল করেন।

এ মামলার আসামি শহীদের বিরুদ্ধে আদালতে রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণ করতে ব্যর্থ হওয়ায় তাকে খালাস দেয়া হয়। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি এ্যাডভোকেট কাজী সাব্বির আহমেদ।

শীর্ষ সংবাদ:
ডলার বাজার অস্থির ॥ আমদানি ব্যয় পরিশোধের চাপ         শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ         পূর্ণিমার জোয়ারে ভেসে গেছে বিকল্প বেড়িবাঁধ         পি কে হালদারকে ফেরাতে কাজ করছে দুদক         শেয়ারবাজারে বড় ধস, ৯ মাসের মধ্যে সর্বনিম্ন সূচক         ঢাকায় বসে কথা না বলে গ্রামে ঘুরে আসুন         টাইগারদের স্বপ্নের দিন সাগরিকায়         অভ্যন্তরীণ তহবিল থেকে অর্থ নিয়েও বিদেশ যাওয়া যাবে না         আইসিসিতে বাংলাদেশী বিচারক         পুলিশ ক্যাডারে পদোন্নতির স্থায়ী নীতিমালা হয়নি ৫১ বছরেও         চট্টগ্রাম আওয়ামী লীগে হাইব্রিডদের দাপট স্বেচ্ছাচারিতা         উপবৃত্তির ভুয়া এসএমএস, কৌশলে হাতিয়ে নেয়া হচ্ছে অর্থ         বিদেশী সাহায্যের ওপর নির্ভরশীল নয় দেশ ॥ কৃষিমন্ত্রী         বৈরী আবহাওয়ায় ধান কাটতে এগিয়ে এসেছেন নারী শ্রমিকরা         ‘রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে গিয়ে পরিবর্তনটা দেখুন’         পাহাড়ি ঢলে সুনামগঞ্জের অনেক নিম্নাঞ্চল প্লাবিত         সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠান থেকে বিদেশ ভ্রমণ বন্ধ         পিকে হালদার আ.লীগের কেউ নয়         ডলার : কেন্দ্রীয় ব্যাংক বেঁধে দিল সাড়ে ৮৭ টাকা, খোলা বাজারে ৯৭         ৩০০ কোটি ছাড়িয়েছে বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় : বিএসসিএল