মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দায়িত্বে অবহেলায় কর্মীর মৃত্যু ॥ নেসকোর দুই কর্মকর্তা বরখাস্ত

দায়িত্বে অবহেলায় কর্মীর মৃত্যু ॥ নেসকোর দুই কর্মকর্তা বরখাস্ত

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বিদ্যুতের খুঁটিতে কাজের সময় অবহেলায় রেজাউল ইসলাম নামের এক কর্মীর মৃত্যুর ঘটনায় রাজশাহী নেসকোর দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

নেসকোর প্রধান প্রকৌশলী আব্দুর রশিদ বলেন, ওই দুর্ঘটনার পেছনে দায়িত্বজ্ঞানহীনতার জন্য সহকারী প্রকৌশলী মোজাম্মেল হক এবং সাব স্টেশন পরিচারক সোহাগ মজুমদার সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এছাড়া ঘটনার পর পরই নির্বাহী প্রকৌশলী মাহমুদুল হাসানের নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি বিষয়টি তদন্ত করছে। ৫ দিনের মধ্যে প্রতিবেদন দেবে তদন্ত কমিটি। প্রতিবেদন পেলে পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, গত রবিবার দুপুরে রাজশাহী নগরীর দরগাপাড়া এলাকায় বৈদ্যুতিক খুঁটিতে উঠে লাইন সংযোগ কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন রেজাউল ইসলাম (৩৮)। ঢাকায় নেয়ার পথে সোমবার সিরাজগঞ্জে তিনি মারা যান।

নগরীর বোয়ালিয়া মডেল থানা পুলিশের ওসি নিবারণ চন্দ্র বর্মন বলেন, সোমবার সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্তের জন্য মর্গে নেয়া হয়। ওইদিন বিকেলেই লাশ পরিবারের কাছেন হস্তান্তর করা হয়।

জানা গেছে, রেজাউল নগরীর চন্দ্রিমা থানা এলাকার মুসরইল এলাকার মো. আলাউদ্দিনের ছেলে। রেজাউল নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) গাড়ির হেলপার ছিলেন। প্রায়ই তাকে বৈদ্যুতিক কাজে পাঠানো হতো। দুর্ঘটনার সময় তার কোনো নিরাপত্তা সরঞ্জাম ছিল না। বাঁশের মই বেয়ে বৈদ্যুতিক খুঁটিতে উঠেছিলেন তিনি।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট