মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুর্নীতির অভিযোগে দিনাজপুর পৌর মেয়রের বিরুদ্ধে মানববন্ধন

দুর্নীতির অভিযোগে দিনাজপুর পৌর মেয়রের বিরুদ্ধে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম-এর দুর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সোমবার দুপুর ১২টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনের সড়কে পৌরসভার সাবেক কাউন্সিলরদের আয়োজনে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। ঘন্টাব্যাপী এই মানববন্ধনে সাবেক ও বর্তমান কাউন্সিলরগণ ছাড়াও প্রায় পাঁচ শতাধিক পৌরবাসী অংশগ্রহণ করেন।

মেয়রের অপসারণের দাবি জানিয়ে মানববন্ধনে অংশ নেয়া বক্তারা বলেন, দিনাজপুর পৌরসভার মেয়র দুর্নীতিতে জর্জরিত। তিনি ক্ষমতার অপব্যবহার করে পৌরসভার টাকা ইচ্ছে মত ভুয়া বিল-ভাউচার দেখি নিজের পকেটবন্দি করছেন। নিয়ম নীতির তোয়াক্কা না করে নিজের খেয়াল খুশিমতো লোকবল নিয়োগ দিচ্ছেন। ময়লা আবর্জনা অপসারণ ও রাস্তাঘাটের উন্নয়নের কাজ না করায় পৌরসভার বেহাল দশা হয়েছে। একটি লিফলেটে দিনাজপুর পৌরসভার মেয়রের বিরুদ্ধে অবৈধ জনবল নিয়োগ, পৌরসভার বিদ্যুৎ বিল বকেয়া, ইজারার অর্থ আদায়ে অনিয়মসহ বিভিন্ন অভিযোগ তুলে ধরা হয়। পৌরসভার কাছে বিদ্যুৎ বিভাগ ১৬ কোটি ৬৫ লাখ ৮৪ হাজার ৭শ’ ৩৭ টাকা বিদ্যুৎ বিল ও ওয়ার্ল্ড ব্যাংক-এর ৭৪ লাখ টাকা পাওনা রয়েছে। পৌরসভার আয়ের অন্যতম উৎস রাজস্ব আদায়েও অনিয়ম রয়েছে।

ইজারার শর্ত অনুযায়ী দরপত্র কার্যাদেশ প্রদানের ৭ কার্যদিবসের মধ্যে ইজারার বকেয়া টাকা পরিশোধ করার কথা থাকলেও, ব্যক্তি স্বার্থ লাভের আশায় মেয়র নীতি বহির্ভূতভাবে ইজারার পুরো টাকা গ্রহণ না করে কিস্তি করে আদায় করছেন। ফলে ইজারার এক কোটি টাকা আদায়ে অনিশ্চিত হয়ে পড়েছে। পৌরসভার বিভিন্ন শাখায় ১শ’ ৬২ জন নিয়োগের অনুমোদন থাকলেও নিজ স্বার্থ হাসিলের জন্য ২শ’ ৪৮ জনকে চুক্তিভিত্তিক নিয়োগ দেন। এছাড়াও ১০ লাখ টাকার নি¤œমানের বৈদ্যুতিক বাল্ব কেনা, ইজিবাইকের নিবন্ধনের ১ কোটি ৬০ লাখ টাকা, পৌরসভার ভবন নির্মাণের জন্য ৩৮ লাখ টাকার সঠিক হিসেব দেখাতে পারেননি বলে উল্লেখ করা হয়।

উক্ত মানববন্ধন কর্মসূচিতে পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর জুলফিকার আলী স্বপন, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর মাসুদুল ইসলাম মাসুদ উপস্থিত ছিলেন। এছাড়াও সাবেক কাউন্সিলর ফয়সাল হাবিব সুমন, জিয়ার রহমান নওশাদ, আশরাফুল আলম রমজান, মাসুদা খাতুন জ্যেস্না, রোকেয়া বেগম লাইজুও উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
মেসি-সালাহকে হারিয়ে ফিফা বর্ষসেরা জিতলেন লেভানদোভস্কি         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামী ও গাড়িচালককে নিয়ে অভিযানে র্যাব-পুলিশ         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামীসহ আটক ২         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিচারকাজ ফের ভার্চ্যুয়ালি পরিচালনা করতে হবে ॥ প্রধান বিচারপতি         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         ডিসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         মরক্কো উপকূলে নৌকাডুবিতে ৪৩ অভিবাসীর মৃত্যু         ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে