বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এইচএসসি পাশ শারীরিক প্রতিবন্ধী নিলুফা চাকরি চায়

এইচএসসি পাশ শারীরিক প্রতিবন্ধী নিলুফা চাকরি চায়

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ ॥ মোছা. নিলুফা আক্তার (২৪) শারীরিক প্রতিবন্ধী। তার উচ্চতা প্রায় পৌনে ৩ ফুট। কিন্তু শারীরিক এই প্রতিবন্ধকতা তাকে দমাতে পারেনি। নিজের অদম্য ইচ্ছাতে শত বাধাকে জয় করে চলেছেন তিনি।

নিলুফা হবিগঞ্জ সদর উপজেলার বাতাসার গ্রামের মৃত মন্তাজ উল্লার মেয়ে। তারা তিন বোন ও তিন ভাই। দুই বোনের বিয়ে হলেও শারীরিক প্রতিবন্ধী হওয়ায় তার বিয়ে হয়নি। পরিবারে অভাব অনটন থাকলেও নিলুফা থেমে থাকেননি। বহুকষ্টের মাঝে লেখাপড়া চালিয়ে যাচ্ছেন। এইচএসসি পাশ করেছেন। এবার ডিগ্রিতে ভর্তি হবেন। সেই প্রস্তুতি নিচ্ছেন তিনি।

আলাপকালে নিলুফা জানান, তার পরিবার আর্থিকভাবে স্বাবলম্বী নয়। তাদের ভিটেমাটি ছাড়া আর কিছু নেই। তার ভাইদের সামান্য বেতনে কাজ করেন কিন্তু সে টাকায় এই বাজারে চলা কঠিন হয়ে পড়েছে। খেয়ে না খেয়ে চলতে হয়। এরপরেও তারা কারও কাছে হাত পাতেন না। চান না আর্থিক সহায়তা।

অবশেষে হবিগঞ্জ-৩ আসনের এমপি আলহাজ্ব অ্যাডভোকেট মো. আবু জাহির তাকে একটি ভাতা কার্ড করে দেন। এজন্য তিনি কৃতজ্ঞ। কিন্তু এই অর্থও তাদের পরিবারের জন্য পর্যাপ্ত না। সংসারে অভাব অনটন লেগেই থাকে। নিলুফা এমন সহযোগিতা না, তিনি নিজ যোগ্যতায় চাকরি করে সম্মান ও গর্বের সঙ্গে জীবন যাপন করতে চান।

নিলুফা আরও জানান, নিজের শ্রম ও মেধাকে কাজে লাগিয়ে বাঁচতে চান তিনি। তার প্রয়োজন একটি চাকরি। কাজ করে তিনি নিজের ভাগ্যের পরিবর্তন করতে চান। এজন্য তিনি অনেকের কাছে গিয়েছেন। কিন্তু কিছুতেই একটা চাকরি যোগাড় করতে পারছেন না। যোগ্যতা অনুয়ায়ী একটা চাকরি পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন জানিয়েছেন তিনি।

শীর্ষ সংবাদ:
লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার