মঙ্গলবার ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এইচএসসি পাশ শারীরিক প্রতিবন্ধী নিলুফা চাকরি চায়

এইচএসসি পাশ শারীরিক প্রতিবন্ধী নিলুফা চাকরি চায়

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ ॥ মোছা. নিলুফা আক্তার (২৪) শারীরিক প্রতিবন্ধী। তার উচ্চতা প্রায় পৌনে ৩ ফুট। কিন্তু শারীরিক এই প্রতিবন্ধকতা তাকে দমাতে পারেনি। নিজের অদম্য ইচ্ছাতে শত বাধাকে জয় করে চলেছেন তিনি।

নিলুফা হবিগঞ্জ সদর উপজেলার বাতাসার গ্রামের মৃত মন্তাজ উল্লার মেয়ে। তারা তিন বোন ও তিন ভাই। দুই বোনের বিয়ে হলেও শারীরিক প্রতিবন্ধী হওয়ায় তার বিয়ে হয়নি। পরিবারে অভাব অনটন থাকলেও নিলুফা থেমে থাকেননি। বহুকষ্টের মাঝে লেখাপড়া চালিয়ে যাচ্ছেন। এইচএসসি পাশ করেছেন। এবার ডিগ্রিতে ভর্তি হবেন। সেই প্রস্তুতি নিচ্ছেন তিনি।

আলাপকালে নিলুফা জানান, তার পরিবার আর্থিকভাবে স্বাবলম্বী নয়। তাদের ভিটেমাটি ছাড়া আর কিছু নেই। তার ভাইদের সামান্য বেতনে কাজ করেন কিন্তু সে টাকায় এই বাজারে চলা কঠিন হয়ে পড়েছে। খেয়ে না খেয়ে চলতে হয়। এরপরেও তারা কারও কাছে হাত পাতেন না। চান না আর্থিক সহায়তা।

অবশেষে হবিগঞ্জ-৩ আসনের এমপি আলহাজ্ব অ্যাডভোকেট মো. আবু জাহির তাকে একটি ভাতা কার্ড করে দেন। এজন্য তিনি কৃতজ্ঞ। কিন্তু এই অর্থও তাদের পরিবারের জন্য পর্যাপ্ত না। সংসারে অভাব অনটন লেগেই থাকে। নিলুফা এমন সহযোগিতা না, তিনি নিজ যোগ্যতায় চাকরি করে সম্মান ও গর্বের সঙ্গে জীবন যাপন করতে চান।

নিলুফা আরও জানান, নিজের শ্রম ও মেধাকে কাজে লাগিয়ে বাঁচতে চান তিনি। তার প্রয়োজন একটি চাকরি। কাজ করে তিনি নিজের ভাগ্যের পরিবর্তন করতে চান। এজন্য তিনি অনেকের কাছে গিয়েছেন। কিন্তু কিছুতেই একটা চাকরি যোগাড় করতে পারছেন না। যোগ্যতা অনুয়ায়ী একটা চাকরি পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন জানিয়েছেন তিনি।

শীর্ষ সংবাদ:
ডলার বাজার অস্থির ॥ আমদানি ব্যয় পরিশোধের চাপ         শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ         পূর্ণিমার জোয়ারে ভেসে গেছে বিকল্প বেড়িবাঁধ         পি কে হালদারকে ফেরাতে কাজ করছে দুদক         শেয়ারবাজারে বড় ধস, ৯ মাসের মধ্যে সর্বনিম্ন সূচক         ঢাকায় বসে কথা না বলে গ্রামে ঘুরে আসুন         টাইগারদের স্বপ্নের দিন সাগরিকায়         অভ্যন্তরীণ তহবিল থেকে অর্থ নিয়েও বিদেশ যাওয়া যাবে না         আইসিসিতে বাংলাদেশী বিচারক         পুলিশ ক্যাডারে পদোন্নতির স্থায়ী নীতিমালা হয়নি ৫১ বছরেও         চট্টগ্রাম আওয়ামী লীগে হাইব্রিডদের দাপট স্বেচ্ছাচারিতা         উপবৃত্তির ভুয়া এসএমএস, কৌশলে হাতিয়ে নেয়া হচ্ছে অর্থ         বিদেশী সাহায্যের ওপর নির্ভরশীল নয় দেশ ॥ কৃষিমন্ত্রী         বৈরী আবহাওয়ায় ধান কাটতে এগিয়ে এসেছেন নারী শ্রমিকরা         ‘রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে গিয়ে পরিবর্তনটা দেখুন’         পাহাড়ি ঢলে সুনামগঞ্জের অনেক নিম্নাঞ্চল প্লাবিত         সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠান থেকে বিদেশ ভ্রমণ বন্ধ         পিকে হালদার আ.লীগের কেউ নয়         ডলার : কেন্দ্রীয় ব্যাংক বেঁধে দিল সাড়ে ৮৭ টাকা, খোলা বাজারে ৯৭         ৩০০ কোটি ছাড়িয়েছে বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় : বিএসসিএল