মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এইচএসসি পাশ শারীরিক প্রতিবন্ধী নিলুফা চাকরি চায়

এইচএসসি পাশ শারীরিক প্রতিবন্ধী নিলুফা চাকরি চায়

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ ॥ মোছা. নিলুফা আক্তার (২৪) শারীরিক প্রতিবন্ধী। তার উচ্চতা প্রায় পৌনে ৩ ফুট। কিন্তু শারীরিক এই প্রতিবন্ধকতা তাকে দমাতে পারেনি। নিজের অদম্য ইচ্ছাতে শত বাধাকে জয় করে চলেছেন তিনি।

নিলুফা হবিগঞ্জ সদর উপজেলার বাতাসার গ্রামের মৃত মন্তাজ উল্লার মেয়ে। তারা তিন বোন ও তিন ভাই। দুই বোনের বিয়ে হলেও শারীরিক প্রতিবন্ধী হওয়ায় তার বিয়ে হয়নি। পরিবারে অভাব অনটন থাকলেও নিলুফা থেমে থাকেননি। বহুকষ্টের মাঝে লেখাপড়া চালিয়ে যাচ্ছেন। এইচএসসি পাশ করেছেন। এবার ডিগ্রিতে ভর্তি হবেন। সেই প্রস্তুতি নিচ্ছেন তিনি।

আলাপকালে নিলুফা জানান, তার পরিবার আর্থিকভাবে স্বাবলম্বী নয়। তাদের ভিটেমাটি ছাড়া আর কিছু নেই। তার ভাইদের সামান্য বেতনে কাজ করেন কিন্তু সে টাকায় এই বাজারে চলা কঠিন হয়ে পড়েছে। খেয়ে না খেয়ে চলতে হয়। এরপরেও তারা কারও কাছে হাত পাতেন না। চান না আর্থিক সহায়তা।

অবশেষে হবিগঞ্জ-৩ আসনের এমপি আলহাজ্ব অ্যাডভোকেট মো. আবু জাহির তাকে একটি ভাতা কার্ড করে দেন। এজন্য তিনি কৃতজ্ঞ। কিন্তু এই অর্থও তাদের পরিবারের জন্য পর্যাপ্ত না। সংসারে অভাব অনটন লেগেই থাকে। নিলুফা এমন সহযোগিতা না, তিনি নিজ যোগ্যতায় চাকরি করে সম্মান ও গর্বের সঙ্গে জীবন যাপন করতে চান।

নিলুফা আরও জানান, নিজের শ্রম ও মেধাকে কাজে লাগিয়ে বাঁচতে চান তিনি। তার প্রয়োজন একটি চাকরি। কাজ করে তিনি নিজের ভাগ্যের পরিবর্তন করতে চান। এজন্য তিনি অনেকের কাছে গিয়েছেন। কিন্তু কিছুতেই একটা চাকরি যোগাড় করতে পারছেন না। যোগ্যতা অনুয়ায়ী একটা চাকরি পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন জানিয়েছেন তিনি।

শীর্ষ সংবাদ:
করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬ হাজার         টিকার কারণে হাসপাতালে রোগী কম, মৃত্যুও কম : স্বাস্থ্যমন্ত্রী         একনেকে ১০ প্রকল্প অনুমোদন         ডিবির জ্যাকেটে নতুন প্রযুক্তি         ওমিক্রনে শিশুদের ঝুঁকি বাড়ছে         ‘বিএনপি অগণতান্ত্রিক পথে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে’         ৭ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা শুরু         ক্রিপ্টো বাজারে ট্রিলিয়ন ডলার ধস         দুর্নীতি মামলায় জিকে শামীমের মা কারাগারে         ‘জাতিসংঘে চিঠি শান্তিরক্ষা মিশনে প্রভাব ফেলবে না’         ‘দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় বাংলাদেশ ১৩তম         ঢাকায় শাবিপ্রবির সাবেক দুই শিক্ষার্থীকে আটকের অভিযোগ         ঝালকাঠিতে লঞ্চে অগ্নিকাণ্ডে দগ্ধ ৩০ জনকে নগদ সহায়তা         এবার র‌্যাবকে নিষিদ্ধ করতে ইইউতে চিঠি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন         রাজশাহীতে বাড়ছে করোনা সংক্রমণ, তবুও উপেক্ষিত স্বাস্থ্যবিধি         ফটিকছড়িতে ভারতের দেওয়া লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর         ব্রিটেনে পাঁচ বাঙালীর নামে পাঁচটি নতুন ভবন উৎসর্গ         ৪০২ দিন পর খেলতে নামলেন মাশরাফি         বুরকিনা ফাসোর প্রেসিডেন্ট কাবোরেকে পদচ্যুত করেছে সেনাবাহিনী