মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জবিতে ভর্তির ফল প্রকাশ আগামী ১০ ডিসেম্বর

জবিতে ভর্তির ফল প্রকাশ আগামী ১০ ডিসেম্বর
  • এ বছর বিশ্ববিদ্যালয়টিতে মোট ২ হাজার ৭৬৫ শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন

জবি সংবাদদাতা ॥ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তির ফলাফল আগামী শুক্রবার (১০ ডিসেম্বর) প্রকাশ করার সম্ভাবনা রয়েছে। ফলাফল প্রস্তুত করছে বিশ্ববিদ্যালয়ের নেটওয়ার্কিং অ্যান্ড আইটি দফতর। দপ্তরের পরিচালক উজ্জ্বল কুমার এসব তথ্য জানিয়েছেন।

উজ্জ্বল কুমার বলেন, প্রথম বর্ষের ভর্তির ফলাফল প্রকাশের প্রক্রিয়া চলছে। ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের আবেদন থেকে প্রতি বিভাগের জন্য ক্রম ও মেধা অনুসারে ফলাফল প্রকাশ করা হবে। পরে উপাচার্যকে বিষয়টি জানিয়ে ফলাফল প্রকাশের ব্যবস্থা নেওয়া হবে। ১০ ডিসেম্বরের মধ্যে ফলাফল প্রকাশ করে ভর্তিপ্রক্রিয়া শুরু করা যাবে। বিস্তারিত তথ্য গণমাধ্যমে কাল রবিবার জানানো হবে।

গুচ্ছভুক্ত ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে এবং ২০১৭ বা ২০১৮ সালে এসএসসি বা সমমান এবং ২০২০ সালে এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তির আবেদন করার সুযোগ পেয়েছেন।

এ বছর বিশ্ববিদ্যালয়টিতে মোট ২ হাজার ৭৬৫ শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান এবং লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদভুক্ত বিজ্ঞান বিভাগের ‘এ’ ইউনিটের ১৩টি বিভাগে মোট ৮২৫ জন; কলা, সামাজিক বিজ্ঞান, আইন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এবং ইনস্টিটিউট অব মডার্ন ল্যাঙ্গুয়েজেসভুক্ত মানবিক বিভাগের ‘বি’ ইউনিটে দুই ইনস্টিটিউট ও ১৫ বিভাগে মোট ১ হাজার ২৭০; বিজনেস স্টাডিজ অনুষদের চার বিভাগে মোট ৫২০ এবং বিশেষায়িত চার বিভাগে ১৫০ শিক্ষার্থী ভর্তি করানো হবে।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন