বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রেড ক্রিসেন্ট সোসাইটির আলোকচিত্র প্রতিযোগিতা

রেড ক্রিসেন্ট সোসাইটির আলোকচিত্র প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার ॥ আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষ্যে ‘আনস্টপেবল’ শিরোনামে আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনীর আয়োজন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। প্রতিযোগিতায় অংশ নেন সারাদেশের প্রায় ৫শ’ আলোকচিত্রী। প্রতিযোগিদের পাঠানো প্রায় ২ হাজার ছবি থেকে সম্মানিত জুরী সদস্য প্রখ্যাত আলোকচিত্রী তাসলিমা আকতার, শফিকুল আলম কিরণ এবং এম রাকিবুল হাসান যাচাই ও বিচার প্রক্রিয়া শেষে ৩ জন বিজয়ী ও ৮ জনের নাম নাম ঘোষণা করেন। বিজয়ীদের মধ্যে প্রথম স্থান অধিকার করেন মোহাম্মদ হেদায়েত সরকার, দ্বিতীয় স্থান এসএম আরিফুল আমিন এবং তৃতীয় স্থান অধিকার করেন মো. সাইফুল আমিন। প্রতিযোগিতায় নির্বাচিত ৫০টি ছবি নিয়ে প্রদর্শনীর আয়োজন করা হয়। যেখানে স্থান পেয়েছে করোনাকালীন ভয়াবহতাসহ সে সময়ের সাক্ষ্য দিচ্ছে এমন ছবি।

শনিবার বিকেল সাড়ে ৩টায় সোসাইটির জাতীয় সদরদপ্তরে ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্যা রেডক্রস (আইসিআরসি) ও ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেডক্রস এন্ড রেডক্রিসেন্ট সোসাইটিস (আইএফআরসি) এর সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোসাইটির উপ-মহাসচিব মো. রফিকুল ইসলাম, যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর সিকদার। এছাড়াও সম্মানিত জুরী বোর্ডের সদস্যদের উপস্থিতিতে বিজয়ীদের হাতে পুরস্কার হিসেবে চেক, ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন সম্মানিত অতিথিরা।

এসময় আরো উপস্থিত ছিলেন সোসাইটির ম্যানেজিং বোর্ডের সদস্যবৃন্দ, বিভিন্ন বিভাগের পরিচালক ও কর্মকর্তারা। ‘আনস্টপেবল’ শিরোনামে আয়োজিত প্রদর্শনী চলবে ৪ ও ৫ ডিসেম্বর সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

শীর্ষ সংবাদ:
লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         মিরপুর টেস্ট ॥ বৃষ্টির পর আবার খেলা শুরু         মাঙ্গিপক্স ভাইরাসের বিস্তার ঠেকানো সম্ভব ॥ বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ধামরাইয়ে অগ্নিকাণ্ডে ১২টি ঘর পুড়ে ছাই         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩০ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই         টাকা আত্মসাতের দায়ে সোনালী ব্যাংকের সাবেক এমডিসহ ৯ জনের কারাদণ্ড         পদ্মা সেতু হওয়ায় বিএনপির বুকে বড় জ্বালা ॥ কাদের         কামরাঙ্গীরচরে দুই যুবকের রহস্যজনক মৃত্যু         সাড়ে তিন কোটি টাকা আত্মসাত করেন চক্রটি         শাহরাস্তিতে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে, নিহত ১         নিত্যপণ্যের দাম বাড়ছে কিন্তু আমার আয় বাড়েনি         সংযুক্ত আরব আমিরাতেও প্রথম মাঙ্কিপক্স আক্রান্ত রোগী শনাক্ত         জো বাইডেন এশিয়া ছাড়তেই তিনটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া         বাগেরহাটে ট্রলির ধাক্কায় নারীসহ নিহত ৩         যুক্তরাষ্ট্রের টেক্সাসের স্কুলে বন্দুকধারীদের গুলিতে ১৯ শিশুসহ ২১ জন নিহত         ঢাকায় সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী         মানবতা-সাম্য-দ্রোহের কবি নজরুল ॥ প্রধানমন্ত্রী         কাজী নজরুলের সমাধিতে সংস্কৃতি মন্ত্রণালয়ের শ্রদ্ধা