সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দিনাজপুরে বাল্যবিয়ে দেয়ার চেষ্টায় কাজী কারাগারে, বরের জরিমানা

দিনাজপুরে বাল্যবিয়ে দেয়ার চেষ্টায় কাজী কারাগারে, বরের জরিমানা

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরের বিরামপুর উপজেলা পল্লীতে বাল্য বিয়ে দেয়ার চেষ্টার অভিযোগে এক কাজীকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। একই সাথে বরকে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার রাত ১১টায় বিরামপুর উপজেলার খানপুর ইউনিয়নের ন্যাটাশন গ্রামে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার এই অভিযান পরিচালনা করেন। অভিযানে কাজী উপজেলার চেংমারী গ্রামের হুমাউন রেজার ছেলে নিকাহ রেজিষ্টার রেহান রেজা (৪৭)কে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। একই সাথে বর নবাবগঞ্জ উপজেলার কুশদহ ইউনিয়নের সেকেন্দার আলীর ছেলে রুবেল ইসলাম (২২) কে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

ইউএনও পরিমল কুমার জানান, স্থানীয়ভাবে আমি খবর পাই যে ন্যাটাশন গ্রামে শরিফের কন্যা ও ষষ্ঠ শ্রেনীর ছাত্রী বৃষ্টি আক্তারের বাল্য বিয়ে অনুষ্ঠিত হচ্ছে। আমি দ্রুত পুলিশকে সঙ্গে নিয়ে সেখানে অভিযান পরিচালনা করি। কিন্তু অভিযানের খবর পেয়ে বিয়ে বাড়ীর সকলে পালিয়ে যায়। আমাদের বোকা বানানোর জন্য নাবালিকা মেয়েকে সরিয়ে তার ভাবী বৌ সেজে বসে ছিল। অভিযানের আগেই কাজী নিকাহ রেজিষ্ট্রারে খসড়া লেখা শেষ করেছিল। পরে আমরা সেখানে কাজীকে ৬ মাসের কারাদণ্ড ও বরের ২ হাজার টাকা জরিমানা করি।

একই সাথে কনের বাবাকে ভবিষ্যতে নাবালিকা মেয়েকে বিয়ে দেয়ার চেষ্টা করবেন না বলে মুচলেকা প্রদান করা হয়। দণ্ডপ্রাপ্ত কাজীকে পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠান ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধেক জনবলে চলবে         মুজিববর্ষ উপলক্ষে ২৬ মার্চ বিশেষ কর্মসূচি পালন নিয়ে ভাবছে কমিটি         টাকা ফেরত পেলেন ই-কমার্স কোম্পানি কিউকমের ২০ গ্রাহক         পদত্যাগ করলেন আর্মেনিয়ার প্রেসিডেন্ট         বিধিনিষেধের বিষয়ে পরবর্তী নির্দেশনা এক সপ্তাহ পর : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         সরকারকে বিব্রত করতেই ইসি আইনের বিরোধিতা ॥ হানিফ         ঢাবিতে শিক্ষকদের প্রতীকি অনশন         ৮৫ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন         সুগন্ধা ট্রাজেডি ॥ একমাসেও অভিযান লঞ্চের ৩২ যাত্রীর খোঁজ মেলেনি         চরবিজয়ে চলছে ইলিশসহ সামুদ্রিক বিভিন্ন প্রজাতির মাছের রেণু পোনা নিধনের তান্ডব         বায়ুদূষণে বাড়ছে ক্যান্সারের ঝুঁকি         সিরিয়ার কারাগারে আইএসের হামলা ॥ নিহতের সংখ্যা বেড়ে ১২০         নিজ দেশের দূতাবাস কর্মীদের পরিবারকে ইউক্রেন ছাড়ার নির্দেশ যুক্তরাষ্ট্রের         বুরকিনা ফাসোর প্রেসিডেন্টকে আটক করেছে বিদ্রোহী সেনারা ॥ রয়টার্স         সৌদিতে হুতিদের ক্ষেপণাস্ত্র হামলায় বাংলাদেশিসহ আহত ২         কাছে গিয়েও পারলো না বাংলাদেশের মেয়েরা         রাজশাহীতে ৬০ শতাংশ ছাড়িয়েছে করোনা সংক্রমণ, তিনজনের মৃত্যু         করোনা ভাইরাস ॥ ভারতে টানা পাঁচ দিন ধরে দৈনিক শনাক্ত ৩ লাখের বেশি