বৃহস্পতিবার ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বেঞ্জামার গোলে রিয়াল মাদ্রিদের হাসি

স্পোর্টস রিপোর্টার ॥ ফরাসী তারকা করিম বেঞ্জামার নৈপুণ্যে স্প্যানিশ লা লিগায় তৃপ্তির হাসি হেসেছে রিয়াল মাদ্রিদ। বুধবার রাতে ঘরের মাঠ সান্টিয়াগো বার্নাব্যুতে গ্যালাক্টিকোরা ১-০ গোলে হারিয়েছে সফরকারী এ্যাথলেটিক বিলবাওকে। মিডফিল্ডার লুকা মডরিচের সহায়তায় ম্যাচের ৪০ মিনিটে রিয়ালের জয়সূচক গোলটি করেন ফরাসী ফরোয়ার্ড বেঞ্জামা।

এ নিয়ে এবারের মৌসুমে সবমিলিয়ে ২৪ ম্যাচে ২০ গোল করেছেন বেঞ্জামা। সোমবার রাতে ব্যালন ডি’অরে বাজিমাত করেন লিওনেল মেসি। সেখানে বেঞ্জামা হয়েছেন চতুর্থ। কিন্তু ফ্রান্স ও রিয়াল মাদ্রিদের অনেক সমর্থক মনে করেন এবার এ্যাওয়ার্ডটা প্রাপ্য ছিল ৩৩ বছর বয়সী বেঞ্জামারা। যে কারণে বার্নাব্যুতে পুরো ম্যাচেই সমর্থকরা বেঞ্জামার নামে জয়োধ্বনি করেন। বিলাওয়ের বিরুদ্ধে জয় পেতে রিয়ালকে বেশ ঘাম ঝরাতে হয়েছে। বিলবাও বেশ কিছু ভাল সুযোগ হাতছাড়া করে। তা না হলে ম্যাচের ফলাফল অন্যরকমও হতে পারত। ইনাকি উইলিয়ামসের শট অল্পেন জন্য পোস্টের বাইরে দিয়ে চলে যায়। ডেভিড আলাবার একটি ব্যাক পাসে বল পেয়ে আবারও উইলিয়ামস রিয়াল গোলরক্ষক থিবাট কুর্তোয়াকে কাবু করতে পারেননি। ম্যাচের সবচেয়ে সহজ সুযোগটি পেয়েও রাওল গার্সিয়া মাত্র তিন গজ দূর থেকে গোল করতে ব্যর্থ হন। তার হেড সহজেই তালুবন্দী করেন রিয়াল কিপার।

খেলার ধারার বিপরীতে ৪০ মিনিটে মডরিচের সহায়তায় রিয়ালকে এগিয়ে নেন বেঞ্জামা। বিরতির পর আরও বেশি প্রাধান্য বিস্তার করে খেলে সফরকারীরা। কিন্তু কাজের কাজ গোল আদায় করতে ব্যর্থ হয়। যে কারণে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলোত্তি বলেন, আমরা বেশ ভাল অবস্থায় আছি। এই মুহূর্তে দলের মধ্যে যা পরিবেশ এটা যে কোন দলেরই কাম্য। সব ধরনের প্রতিযোগিতায় টানা সাত ম্যাচ জিতে গ্যালাক্টিকোরা বেশ ফুরফুরে মেজাজে আছে।

এ প্রসঙ্গে আনচেলোত্তি বলেন, টানা সাত ম্যাচে জয় পাওয়া মোটেও ভাগ্যের ব্যাপার না। এটাই রিয়াল মাদ্রিদের চরিত্র। আমরা যখন নিজেদের যোগ্যতা দিয়ে জিততে পারি না তখন অন্য অস্ত্র ব্যবহার করি। প্রতিপক্ষের প্রশংসা করে রিয়াল বস বলেন, এটা সত্যি যে বিলবাও আমাদের চেয়ে বেশি বিশ্রাম পেয়েছে এবং তারা খুব ভাল খেলেছে। আনচেলোত্তি আরও বলেন, মাঠে কঠিন সময়ে লড়তে জানাটাও একটি দলের গুণ।

আমরা জানি কিভাবে ফুটবল খেলতে হয়। আর যখন আমরা নিজেদের মতো করে খেলতে পারি না তখন কীভাবে লড়াই চালিয়ে যেতে হয়, সেটা জানি আমরা। রিয়াল মাদ্রিদ এমন একটা দর যারা কখনও হাল ছেড়ে দেয় না। কখনও আমরা নিজেদের সহজাত দক্ষতা দেখাতে না পারলে অন্য পথ বেছে নেই।

বর্তমানে ১৫ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থা করছে রিয়াল। ২৯ করে পয়েন্ট নিয়ে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে এ্যাটলেটিকো মাদ্রিদ ও রিয়াল সোসিয়েডাড। ২০ পয়েন্ট নিয়ে আট নম্বরে আছে বিলবাও। নিজেদের পরবর্তী ম্যাচে আগামীকাল শনিবার রিয়ালের প্রতিপক্ষ সোসিয়েডাড।

শীর্ষ সংবাদ:
অবশেষে অনশন ভঙ্গ ॥ শাহজালালের ঘটনায় কিছুটা স্বস্তি         শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়নের আশ্বাস শিক্ষামন্ত্রীর         দেশ অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে         বিএনপি ৮ লবিস্ট নিয়োগ দিয়েছিল         ওমিক্রন মোকাবেলায় আসছে নতুন গাইডলাইন         রাজধানীসহ কোন কোন এলাকায় ভারি বৃষ্টি, জনদুর্ভোগ         অপরাধ দমনে কাজের স্বীকৃতি পেল পুলিশের বিভিন্ন ইউনিট         অর্থ পাচার রোধে দক্ষিণ কোরিয়ার মতো কঠোর আইন প্রয়োজন         এগিয়ে চলাকে স্তব্ধ করতে নানা ষড়যন্ত্র চলছে         অর্থনীতি পুনরুদ্ধারে আরও তিন বছর লাগবে         তদন্ত এগোনোর পর এখনও এজাহার জটিলতার নেপথ্যে -         বগুড়ায় বাসের ধাক্কায় অটোরিক্সার ৫ যাত্রী নিহত         আসছে নতুন শিক্ষাক্রম, সময়মতো চালুর বিষয়ে শঙ্কা         নগ্ন ছবি, ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা দাবি         বাংলাদেশের গ্রামীণ হাসপাতাল পেল বিশ্ব সেরার স্বীকৃতি         ওমিক্রনরোধে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন গাইডলাইন         শাবিপ্রবি সংকট : শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়ন হবে ॥ শিক্ষামন্ত্রী         জামিন পেলেন শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১৫৫২৭         ‘শাবির ঘটনায় পুলিশের দায় থাকলে ব্যবস্থা’