সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল

খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুবই খারাপ জানিয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারকে উদ্দেশ করে বলেছেন, কাল বিলম্ব না করে তাঁকে মুক্তি দিয়ে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক। অন্যথায় তাঁর কিছু হয়ে গেলে এর জন্য আপনারা দায়ী থাকবেন, জনগণ আপনাদের রেহাই দেবে না।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেয়ার দাবিতে বিএনপির অঙ্গ সংগঠন মুক্তিযোদ্ধা দল আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে সবাইকে শরিক হওয়ার আহ্বান জানিয়ে ফখরুল বলেন, এখানে মুক্তিযোদ্ধারা উপস্থিত হয়েছেন, তাদের রাইফেল একবার গর্জে উঠেছিল ১৯৭১ সালে, তাদের নিয়ে আরেকবার রাজপথে আন্দোলনের মধ্য দিয়ে আমরা খালেদা জিয়াকে মুক্ত করব, দেশের মানুষের ভোটের অধিকার, আইনের শাসন ও গণতন্ত্র ফিরিয়ে আনব।

বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানো বর্তমান সরকারের জন্যই দরকার। কারণ আল্লাহ না করুক, তাঁর যদি কোন ক্ষতি হয়, এই দেশের জনগণ সরকারকে রেহাই দেবে না। তাই আমরা আশা করছি সরকার অবিলম্বে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে মুক্তি দিয়ে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার সুযোগ দেবে।

ফখরুল বলেন, আইনমন্ত্রী আনিসুল হকের কথায় আবারও প্রমাণ হয়েছে সরকার ২০১৮ সালের মতো নির্বাচন করার পাঁয়তারা করছে। কারণ আইনমন্ত্রী বলেছেন, শেখ হাসিনা আবারও প্রধানমন্ত্রী হবেন। তিনি বলেছেন, নির্বাচন কমিশনের একটি আইন হবে, কিন্তু আগামী জাতীয় সংসদ নির্বাচন এ আইনের অধীনে হবে না। এতে মনে হচ্ছে আবারও ভোটের আগের রাতে অপজিশন পার্টির লোকদের পিটিয়ে বের করে দিয়ে মাঠ খালি করে নির্বাচনে পদ দখল করে নেবেন তারা।

আয়োজক সংগঠনের সিনিয়র সহ-সভাপতি কাজী আবুল হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, দলের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।

শীর্ষ সংবাদ: