বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৯ দফা দাবিতে রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ

৯ দফা দাবিতে রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ

অনলাইন ডেস্ক ॥ পূর্ব ঘোষণা অনুযায়ী আজও সড়কে নেমেছেন শিক্ষার্থীরা। নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর রামপুরা ব্রিজের ওপরে রাস্তা অবরোধ করেছে শিক্ষার্থীরা। সেখানে তারা রাস্তা বন্ধ করে দিয়েছেন। তাদের ৯ দফা দাবি না মানা হলে অবরোধ কর্মসূচি চলবে।

আজ বুধবার (১ ডিসেম্বর) সকাল ১১টার দিকে রামপুরা ব্রিজের ওপর শিক্ষার্থীরা অবরোধ শুরু করে। তারা রাস্তায় অবস্থান করছে।

গতকাল মঙ্গলবারও সকাল থেকে রামপুরার রাস্তাটি বন্ধ করে রাখেন তারা। বিক্ষোভ করে দিনভর। আর আজও একই রাস্তায় বন্ধ করে দিয়েছেন তারা। গণপরিবহন থেকে যাত্রীদের নামিয়ে দিয়ে তা আটকেও দিচ্ছেন। আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, মঙ্গলবার দুপুর দুইটা পর্যন্ত তারা রাস্তা অবরোধ কর্মসূচি পালন করেছে। তাদের দাবি নিরাপদ সড়ক। তাদের ৯ দফা দাবি না মানা হলে অবরোধ কর্মসূচি চলবে।

রামপুরা থানার ওসি রফিকুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘আমরা শুনেছি শিক্ষার্থীরা রাস্তায় নেমেছে। আগে থেকে ঘোষণা ছিল তারা আজকেও নামবে। তবে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে পুলিশের যথেষ্ট উপস্থিতি রয়েছে।’

রাজধানীর শিক্ষার্থীরা রাস্তায় নেমেছিল গণপরিবহনে অর্ধেক ভাড়ার (হাফ পাস) দাবিতে। এর মধ্যে ২৪ নভেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির চাপায় নটর ডেম কলেজছাত্রের মৃত্যুর ঘটনার পর তা নিরাপদ সড়ক আন্দোলনে রূপ নেয়। সোমবার রাতে রামপুরায় বাসচাপায় মাঈনুদ্দিন ইসলাম নামের আরেক শিক্ষার্থীর মৃত্যু তাতিয়ে দিয়েছে কোমলমতিদের।

শীর্ষ সংবাদ:
লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         মিরপুর টেস্ট ॥ বৃষ্টির পর আবার খেলা শুরু         আপনারা যুদ্ধাপরাধীদের সঙ্গে নির্বাচনে অংশ নেবেন না ॥ জাফর ইকবাল         মাঙ্গিপক্স ভাইরাসের বিস্তার ঠেকানো সম্ভব ॥ বিশ্ব স্বাস্থ্য সংস্থা         দেশের অন্তত: ৩০ শতাংশ মানুষ ভুগছে থাইরয়েডে         ইউক্রেনে নিহত হাদিসুরের পরিবার পাচ্ছে ৫ লাখ ডলার         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩০ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই         টাকা আত্মসাতের দায়ে সোনালী ব্যাংকের সাবেক এমডিসহ ৯ জনের কারাদণ্ড         পদ্মা সেতু হওয়ায় বিএনপির বুকে বড় জ্বালা ॥ কাদের         কামরাঙ্গীরচরে দুই যুবকের রহস্যজনক মৃত্যু         সাড়ে তিন কোটি টাকা আত্মসাত করেন চক্রটি         শাহরাস্তিতে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে, নিহত ১         নিত্যপণ্যের দাম বাড়ছে কিন্তু আমার আয় বাড়েনি         সংযুক্ত আরব আমিরাতেও প্রথম মাঙ্কিপক্স আক্রান্ত রোগী শনাক্ত         জো বাইডেন এশিয়া ছাড়তেই তিনটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া         বাগেরহাটে ট্রলির ধাক্কায় নারীসহ নিহত ৩         যুক্তরাষ্ট্রের টেক্সাসের স্কুলে বন্দুকধারীদের গুলিতে ১৯ শিশুসহ ২১ জন নিহত         ঢাকায় সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী