বৃহস্পতিবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যৌন সুখ ব্যথা কমিয়ে দেয়

যৌন সুখের আনন্দ মানব মনের ওপর অনেক প্রভাব। আবার শরীরের ওপরও কম না।

যৌন সুখকে বলা হয় ‘অলৌকিক অরোগ্য’। যা আমাদের স্বাস্থ্যবান ও চৌকস রাখে। ব্রেনের ভেতর কেমিক্যাল যেমন ডোপামিন, এন্ডোরফিন এবং সেরোটনিন নিঃসরণ বেড়ে যায় ফলে তা আমাদের সুখি, উত্তাপময় করে এবং ঘুম ঘুম ভাব নেমে আসে, শিথিল হয় শরীর, গবেষণায় বলছে ব্রাউন ভার্সিটি হেলথ প্রমোশন বিভাগ যখন এই কেমিক্যালগুলো রক্তে নিঃসরণ হয় যৌন সুখের সময় তখন আমাদের শরীরে আনন্দের জোয়ার বহে এবং ব্যথার অনুভূতি কমে যায়। যৌন সুখ আমাদের শরীরের ব্যথার অনুভূতিকে আটকিয়ে দেয়।

সুতরাং সচারচর আমাদের শারীরিক ব্যথা ও মাথা ব্যথার মতো বিষয়ে অ্যাসপিরিনের শরনাপন্ন না হয়ে যৌন সুখের শরনাপন্ন হয় না কেন!

মাথা ব্যথা :

২০১৩ সালে ‘কেফালাজিয়া’ জার্নালে প্রকাশিত হয় মিগ্রেন বা স্টেনশনজনিত মাথা যন্ত্রণার মোক্ষম উপায় হলো যৌন সুখ। সুতরাং, পরবর্তীতে ওষুধের পাত্রের দিকে ধাবিত না হয়ে প্রেমময় যৌন সুখের দিকে ধাবিত হওয়ায় শ্রেয়।

শীর্ষ সংবাদ:
সিলেটে রেকর্ড বন্যা         নির্বাচনী মাঠে নামুন, কেউ ভোট কেড়ে নেবে না         আস্থার সঙ্কটে খাদের কিনারে শেয়ারবাজার         প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে ৫ হাজার রান মুশফিকের         ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ডাক্তারসহ আটক ৪         রাইস ব্র্যান ও সরিষার তেল উৎপাদন বাড়ানো হবে         পর্যটকদের জন্য ব্যবস্থা থাকবে, প্রাকৃতিক সৌন্দর্য যেন নষ্ট না হয়         নিত্যপণ্যের বাজার আরও টালমাটাল হওয়ার আশঙ্কা         কান চলচ্চিত্র উৎসবে আজ দেখানো হবে ‘মুজিব’ সিনেমার ট্রেইলার         দেশের অর্থনীতিতে অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছে         অপরিপক্ব লিচুতে ভরে গেছে দিনাজপুরের বাজার         মোবাইল চুরি, ছিনতাই চক্রে ব্যবসায়ী ও টেকনিশিয়ান         নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল