সোমবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতে প্রথম ম্যাচে বাংলাদেশের যুবাদের জয়

ভারতে প্রথম ম্যাচে বাংলাদেশের যুবাদের জয়

অনলাইন ডেস্ক ॥ ভারতের মাটিতে চলমান ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। রোববার ভারতের অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলকে ২ উইকেটে হারিয়েছে রাকিবুল হাসানের নেতৃত্বাধীন যুবারা।

কলকাতার ইডেন গার্ডেনসে হওয়া ম্যাচটিতে আগে ব্যাট করে ভারতের দলটি ৪৮.১ ওভারে অলআউট হওয়ার আগে করে ২৪৫ রান। জবাবে ৮ উইকেট হারালেও দশ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে গেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

২৪৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ঝড়ো সূচনা করেন দুই ওপেনার ইফতিখার হাসান ও মাহফিজুল ইসলাম। উদ্বোধনী জুটিতে মাত্র ১৩.৫ ওভারেই আসে ৮৫ রান। ইফতিখার আউট হন ৩৬ বলে ৩৪ রান করে। তবে চালিয়ে যেতে থাকেন মাহফিজুল।

তিন নম্বরে নামা নওরোজ প্রান্তিক নাবিলের ব্যাট থেকে আসে ৩৫ রান। তিনি সাজঘরে ফেরেন দলীয় ১৬৪ রানের মাথায়। তখন জয়ের জন্য বাকি ছিল ১৯.১ ওভারে মাত্র ৮২ রান। কিন্তু আইচ মোল্লা (২), মোহাম্মদ ফাহিম (১০) ও তাহজিবুল ইসলামরা (৬) হতাশ করলে চাপে পড়ে যায় যুবারা।

এরই ফাঁকে ব্যক্তিগত সেঞ্চুরি থেকে মাত্র ৯ রান দূরে থাকতে আউট হন ওপেনার মাহফিজুল। ফলে চাপ আরও বেড়ে যায়। মাহফিজুলের ব্যাট থেকে আসে ১১ চার ও ১ ছয়ের মারে ১২৩ বলে ৯১ রানের ইনিংস।

এরপর বাংলাদেশকে জয়ের পথে রাখেন এসএম মেহরব হাসান। তিনি শেষ পর্যন্ত ৩৩ বলে ৩৮ রানের ইনিংস খেলে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। অধিনায়ক রাকিবুল অপরাজিত থাকেন ৬ বলে ৩ রান করে।

এর আগে ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলের পক্ষে সেঞ্চুরি হাঁকান হারনুর সিং। তার ব্যাট থেকে আসে ১৩৬ বলে ১১১ রানের ইনিংস। এছাড়া অধিনায়ক এস কে রশিদ করেন ৩০ রান।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন তানজিম হাসান সাকিব। রাকিবুল, আশিকুর জামান ও মুশফিক হাসানের শিকার দুইটি করে উইকেট।

বুধবার (১ ডিসেম্বর) ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

শীর্ষ সংবাদ:
কালোবাজারি চলবে না ॥ তালিকা নিয়ে মাঠে নামছে রেল পুলিশ         বুঝেশুনে উন্নয়ন কাজের পরিকল্পনা নিতে হবে         বিএনপিকে নিয়ম মেনেই নির্বাচনে আসতে হবে ॥ কাদের         ঢাকায় আইসিসি প্রধানের ব্যস্ত দিন         দুদুকের মামলায় হাজী সেলিম কারাগারে         সিলেট নগরীর পানি নামছে ॥ সুনামগঞ্জ হাওড়বাসীর দুর্ভোগ         দুই সন্তানসহ স্ত্রী হত্যা ॥ স্বামী আটক         বিশ্বের সবচেয়ে দামী আম চাষ হচ্ছে দেশে         সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণা ॥ জামাই-শ্বশুর আটক         দেশে কালো টাকা ৮৯ লাখ কোটি, পাচার ৮ লাখ কোটি         সব ব্যাংকারদের বিদেশ ভ্রমণ বন্ধ করলো বাংলাদেশ ব্যাংক         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         কারাগারে হাজী সেলিম, প্রথম শ্রেণির মর্যাদা         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         বাইডেনসহ ৯৬৩ মার্কিন নাগরিকের রাশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে