শনিবার ১৬ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কেশবপুরে চেয়ারম্যান প্রার্থীর পক্ষে না থাকায় ছাত্রলীগ নেতাকে মারপিট

কেশবপুরে চেয়ারম্যান প্রার্থীর পক্ষে না থাকায় ছাত্রলীগ নেতাকে মারপিট

নিজস্ব সংবাদদাতা, কেশবপুর ॥ কেশবপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচন ঘিরে সহিংসতা বাড়ছে। উত্তপ্ত হয়ে উঠেছে ভোটের মাঠ। আওয়ামী লীগের প্রার্থীদের মধ্যে বেশি সহিংসতার ঘটনা ঘটছে। এলাকায় আধিপত্য বিস্তার করতে সন্ত্রাসী বাহিনীকে কাজে লাগিয়ে নিজ দলের নেতাকর্মীদের মারপিটের ঘটনা ঘটছে। পাঁজিয়া ইউনিয়নের হাইব্রিড নেতা জসীম উদ্দীন আওয়ামী লীগ মনোনয়ন নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করতে চান। স্থানীয় আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে কোনঠাসা করে রাখতে তিনি নিজস্ব একটি বাহিনী তৈরি করেছেন বলে অভিযোগ। এই বাহিনীর সদস্যরা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের হুমকি ধমকি ও মারপিট করে চলেছে। তারই ধারাবাহিকতায় ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আরিফুজ্জামানকে শনিবার রাতে মারপিট করা হয়েছে।

আহত ছাত্রলীগ নেতা আরিফুজ্জামান আরিফ বলেন, তিনি ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়কের দায়িত্বে রয়েছেন। সংগত কারনেই তিনি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে দলের সকল কর্মকান্ডে উপস্থিত থাকেন। আসন্ন ইউপি নির্বাচনে পাঁজিয়া ইউনিয়ন থেকে চেয়ারম্যান নির্বাচন করতে চান জসিম উদ্দীন। তিনি বিএনপি পরিবারের সন্তান। তার আপন ভাই বিএনপির ইউনিয়ন পর্যায়ের নেতা। সম্প্রতি তিনি আওয়ামী লীগের হয়ে নির্বাচন করতে মাঠে নেমেছেন। ইতিপূর্বে তিনি তার সাথে থেকে কাজ করার জন্য বলেছেন। ইউনিয়ন আওয়ামীলীগের বাইরে কারো সাথে যেতে অপারগতা প্রকাশ করলে তার বাহিনীর সদস্য ইমরান হোসেন ও বিল্লাল হোসেনকে দিয়ে হুমকি প্রদান করে। শনিবার পাঁজিয়া বাজার থেকে বাড়ি ফেরার পথে হৃদ এলাকায় পৌছালে মটর সাইকেলে পেছন থেকে এসে রড দিয়ে মাথায় আঘাত করে ইমরান ও বিল্লাল। আমার চিৎকারে এলাকাবাসী ছুটে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। এলাকাবাসী রাতেই আমাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ বিষয়ে কেশবপুর থানায় রবিবার লিখিত অভিযোগ করা হয়েছে।

জসীম উদ্দীন বলেন, ছাত্রলীগ নেতাকে মারপিটের বিষয়ে তিনি কিছুই জানেন না। ইমরান ছাত্রলীগের একজন সক্রিয় কর্মী হিসেবে আমার সাথে থাকে। তাদের দুজনের মধ্যে পূর্ব থেকে বিরোধ ছিলো। তারই সুত্র ধরে এ ঘটনা ঘটতে পারে। মারপিটের খবর পেয়েই হাসপাতালে দেখতে গিয়েছি। যদি কেউ অপরাধ করে তার শাস্তি হোক এটা তিনি চান। তিনি আরো বলেন, ইউনিয়ন নির্বাচন উপলক্ষে ঘোলা পানিতে মাছ শিকার করতেই এ ঘটনাটিতে আমাকে জড়িয়ে মনগড়া বক্তব্য অপপ্রচার করা হচ্ছে। যার কোন ভিত্তি নেই।

পাঁজিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শফিকুল ইসলাম মুকুল বলেন, জসীম উদ্দীন হাইব্রিড আওয়ামীলীগ নেতা। দলের কোন পদ পদবী না থাকলেও আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে চেয়ারম্যান হবার আশায় গত প্রায় এক বছর ঘুরাঘুরি করছে। ইউনিয়ন আওয়ামী লীগকে বিভক্ত করার লক্ষে নিজস্ব কিছু লোক দিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের তার পক্ষে নিতে প্রলোভন ও হুমকি দিচ্ছে। তারই ধারাবাহিকতায় ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ককে মারপিট করে আহত করা হয়েছে।

কেশবপুর থানার দায়িত্বরত ডিউটি অফিসার সহকারি উপপরিদর্শক তপতি ঢালী বলেন, এ ঘটনায় অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে।

ইউনিয়ন পরিষদ নির্বাচনের পঞ্চম ধাপের তফসিল ঘোষনা হয়েছে। ঘোষিত তফসিলে কেশবপুর উপজেলার ১১ টি ইউনিয়নে আগামী ৫ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে।

শীর্ষ সংবাদ:
করোনায় প্রাণ গেলো আরও ২১ জনের         বিশ্ববাজারে স্বর্ণের দামে বড় দরপতন, কমেছে রূপা ও প্লাটিনামের দামও         ভর্তুকি বাড়লেও সারের দাম বাড়বে না ॥ কৃষিমন্ত্রী         করোনার অজুহাতে যেন স্কুল শিক্ষা কার্যক্রমে ছেদ না পড়ে ॥ ইউনিসেফ         আইপি টিভির বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা : জসীম উদ্দিন         এক বছরে ঢামেকে টিকা পেয়েছেন ৫ লাখ মানুষ         ভূমধ্যসাগরে মারা যাওয়া ৭ জনের নৌকায় ২৮৭ জনের মধ্যে ২৭৩ জনই বাংলাদেশি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়নি কোনো রোগী         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ৮৭১ জনের মৃত্যু         নীলফামারীর অরক্ষিত লেভেলক্রসিং গুলোতে দুর্ঘটনায় প্রাণহানি বাড়ছে         ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচন ॥ মনিটরিং সেল গঠন         মানিকগঞ্জে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ৩         বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আত্মহত্যা বেড়েছে         শৈত্যপ্রবাহ থাকবে আরও দু-তিন দিন         রাজশাহীতে আজ রাত ৮টার পর বন্ধ থাকবে দোকানপাট         রাতে একাদশে ভর্তির ফল         করোনা ভাইরাস ॥ রাশিয়ায় মৃত্যু ৭ লাখ ছাড়াল