মঙ্গলবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালের একটি ইউনিয়নে ভোটগ্রহণ করা হবে ইভিএমে

বরিশালের একটি ইউনিয়নে ভোটগ্রহণ করা হবে ইভিএমে

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ তৃতীয় ধাপের ইউনিয়ন নির্বাচনে আগামী ২৮ নবেম্বর জেলার উজিরপুর এবং মুলাদী উপজেলার পাঁচটি ইউনিয়ন নির্বাচনে ভোটগ্রহণ করা হবে। এরমধ্যে একটি ইউনিয়নে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

বৃহস্পতিবার সকালে নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, উজিরপুরের বামরাইল এবং মুলাদীর বাটামারা ইউনিয়নে বিনা প্রতিদ্বন্ধীতায় আওয়ামী লীগ সমর্থিক দুই প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বাকী তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধীতা করছেন ১১জন প্রার্থী। যারমধ্যে বাবুগঞ্জের রহমতপুরে চেয়ারম্যান পদে পাঁচজন, উজিরপুরের গুঠিয়ায় চারজন এবং হারতায় দুইজন।

তৃতীয়ধাপে অনুষ্ঠিতব্য নির্বাচনে বরিশালের ইউনিয়ন পাঁচটি হল-উজিরপুরের হারতা, বামরাইল, গুঠিয়া, বাবুগঞ্জের রহমতপুর ও মুলাদীর বাটামারা পাঁচটি ইউনিয়নের মধ্যে বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নে ইভিএমে ভোটগ্রহন করা হবে। বাকী ইউনিয়নগুলোতে ভোটগ্রহণ করা হবে ব্যালট পেপারের মাধ্যমে। বিষয়টি নিশ্চিত করেছেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ নূরুল আলম।

সূত্রমতে, উজিরপুর উপজেলার ভোট কেন্দ্রের সংখ্যা ২৯টি, বাবুগঞ্জে ১০টি ও মুলাদীতে ১০টি। তিন উপজেলার ৪৯টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫৭১৩ জন। উজিরপুরে ভোটার সংখ্যা ৬৪ হাজার ৩৯৩ জন, বাবুগঞ্জে ভোটার সংখ্যা ২১ হাজার ৫৫৩জন এবং মুলাদীতে ভোটার সংখ্যা ১৯ হাজার ৭৬৭জন।

চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি তিনটি উপজেলার পাঁচটি ইউনিয়নে সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে প্রতিদ্বন্ধীতা করছেন ১৬৫জন। যারমধ্যে উজিরপুরের হারতা ইউনিয়নের ২৯ জন, বামরাইল ইউনিয়নে ২৭ জন, গুঠিয়া ইউনিয়নে ৩৯ জন, বাবুগঞ্জের রহমতপুর ইউনিয়নে ৩৩ জন এবং মুলাদীর বাটামারা ইউনিয়নে ৩৭জন। এরমধ্যে হারতা ইউনিয়নের দুটি ওয়ার্ডের সাধারণ দুই ইউপি সদস্য প্রার্থী প্রতিদ্বন্ধী প্রার্থী না থাকায় বিনাপ্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়েছেন।

জানা গেছে, উজিরপুরের গুঠিয়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থীর মনোনয়ন বাতিল ও বিএনপি সমর্থিত প্রার্থী না থাকায় বেশ সুবিধাজনক অবস্থানে রয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা মার্কার প্রার্থী হাফেজ মাওলানা সাখাওয়াত হোসাইন আসাদ। এছাড়াও ওই ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন আনারস মার্কার প্রার্থী ইজাজুল হক সজিব ও মোটরসাইকেল মার্কার প্রার্থী আওরঙ্গজেব হাওলাদার।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ