বৃহস্পতিবার ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হতাশ হয়ে বসে না থেকে আত্মকর্ম সংস্থানের উদ্যোগ গ্রহণ করো : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

হতাশ হয়ে বসে না থেকে আত্মকর্ম সংস্থানের উদ্যোগ গ্রহণ করো : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল এমপি দেশের তরুন সমাজকে উদ্দেশ্যে বলেছেন, তোমরা আত্মকর্মী হও। ঘরে বসে হতাশ হয়ে মাদক জতীয় কিছুতে আসক্ত না হয়ে আত্মকর্ম সংস্থানের উদ্যোগ গ্রহণ করো। ‘আমি আমার বস হবো’ এ আত্মবিশ্বাসে বলীয়ান হয়ে চাকুরীর আশায় না থেকে প্রশিক্ষন নিয়ে অর্থ নৈতিক ভাবে সমৃদ্ধ হয়ে উঠো।

নিজে স্বাবলম্বী হয়ে দেশ প্রেম নিয়ে দেশের কল্যানে নিবেদিত হও। দেশ প্রেমিক নাগরিক হিসেবে গড়ে ওঠো। তিনি বলেন যারা আর্থিক ভাবে স্বচ্ছল তারা আয়কর দিলে দেশ অর্থনৈতিক ভাবে বলীয়ান হয়ে আরো সমৃদ্ধশালী হবে।

বর্তমানে সেরা করদাতাদের রাষ্ট্রীয় ভাবে সম্মাননা দেয়া হচ্ছে। আমরা বিদেশী সাহায্যের উপর নির্ভর না করে নিজেদের অর্থায়নে পদ্মা সেতুর মতো মেগা প্রকল্প সম্পন্ন করতে পারছি।

বুধবার দুপরে কর অঞ্চল গাজীপুর এর উদ্যোগে সেরা করদাতাগনকে সম্মাননা ও সনদপত্র প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গাজীপুর সিটি করপোরেশনের জয়দেবপুর পিটিআই’তে শহীদ আহসান উল্যাহ মাস্টার মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কর অঞ্চল গাজীপুর-এর করকমিশনার মো: খাইরুল ইসলাম।

বক্তব্য রাখেন, গাজীপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডষ্ট্রি’র সভাপতি মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, গাজীপুর ট্যাক্সেস বার এসোসিয়েশনের সভাপতি মো: আহসান উল্লাহ অন্তু, সেরা করদাতা সাদ্দাম হোসেন, নুরুল ইসলাম মোল্লা, রওশন আক্তার প্রমুখ।

অনুষ্ঠানে উল্লেখ করা হয় ২০১১ সালে গাজীপুর কর অঞ্চল চালু করার সময় যেখানে ৯৬ কোটি টাকা কর আদায় করা হয়েছিল। সেখানে ২০২০-২০২১ অর্থবছরে ৭৮৩ কোটি টাকা আদায় করা হয়। যা লক্ষ্যমাত্রার চেয়ে বেশী।

একই সময়ে গাজীপুর ও টাঙ্গাইলে ২৭ হাজার করদাতা বেড়ে বর্তমানে দাঁড়িয়েছে ৩ লাখ ৭৮হাজার। আগামী অর্থ বছরে আয়ের লক্ষ্যমাত্র নির্ধারন করা হয়েছে এক হাজার কোটি টাকা।

শীর্ষ সংবাদ:
প্রথম ৫জি নেটওয়ার্ক নিয়ে এলো নোকিয়া ও টেলিটক         প্রত্যেক বিভাগে ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান হবে : প্রধানমন্ত্রী         মেয়ের জন্মদিনে দোয়া চাইলেন প্রধানমন্ত্রী         করোনা : দেশে মৃত্যুশূন্য দিন         উত্তরা-আগারগাঁও রুটে ১৫ কিমি গতিতে চললো মেট্রোরেল         বাধা অতিক্রম করেই নারীদের এগিয়ে যেতে হবে ॥ প্রধানমন্ত্রী         স্বামীবাগের সেই বাড়িতে ‘রাষ্ট্রবিরোধী চক্রান্তকারী’ সন্দেহে আটক ৫         প্রতিবন্ধী জনসংখ্যার তথ্যে বিভ্রান্তি         ‘দুর্নীতিবাজ যে দলেরই হোক, আইনের আওতায় আনতে হবে’         বিদেশে যাবেন নাকি দেশে থাকবেন, সেটা মুরাদের সিদ্ধান্ত         জিয়া পরিবারের অনেক কীর্তি দেশের মানুষ জানে : ওবায়দুল কাদের         হাইকোর্টে এমপি হারুনের সাজা বহাল         সেজান জুস অগ্নিকাণ্ড : সর্বশেষ ৫ জনের মরদেহ হস্তান্তর         ডেঙ্গু : আক্রান্ত আরও ৩১ জন হাসপাতালে, মৃত্যু ১         ফোর্বসের ১০০ প্রভাবশালী নারীর তালিকায় ৪০ জনই সিইও         ইভ্যালির চেয়ারম্যান-এমডির নামে চেক প্রতারণার মামলা         রেলখাতে বিনিয়োগে আগ্রহী সুইজারল্যান্ড         আবরার হত্যা ॥ মেধাবী সন্তানদের খুনি বানাল কারা?         ঢাকায় পৌঁছেছে সেরামের আরও ২৫ লাখ ডোজ টিকা         সেন্টমার্টিন নেওয়ার কথা বলে ৪ স্কুলছাত্রকে অপহরণ