সোমবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

খাঁচাবন্দী ৮০ পাখি মুক্ত

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর দুর্গাপুর উপজেলার নারিকেলবাড়িয়া গ্রাম থেকে উদ্ধার করা খাঁচাবন্দী ৮০টি কালিম পাখি মুক্ত পরিবেশে অবমুক্ত করা হয়েছে। মঙ্গলবার বিকেলে রাজশাহীর পবা উপজেলার বিল ভেলায় এসব পাখি অবমুক্ত করা হয়। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। কালিম পাখি ছাড়াও সেখানে তিনটি পাতিসরালি, একটি ধলাবুক ডাহুক ও একটি জলময়ূর অবমুক্ত করা হয়।

যুবলীগের বর্ধিত সভা

নিজস্ব সংবাদদাতা, নড়াইল ॥ নড়াইল জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে জেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

জেলা যুবলীগের আহ্বায়ক ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্মসাধারণ সম্পাদক সুব্রত পাল। প্রধান বক্তা ছিলেন-যুবলীগের সাংগঠনিক সম্পাদক ডক্টর শামীম আল সাইফুল সোহাগ। এছাড়া বিশেষ অতিথি ছিলেন-যুবলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী সরোয়ার হোসেন, উপ-কৃষি ও সমবায় সম্পাদক রওশন জামিল রানা, কার্যনির্বাহী সদস্য কাজী বশির আহমেদ ও শেখ তরিকুল ইসলাম, সদস্য চৈতী রানী বিশ্বাস, নড়াইল জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক ফরহাদ হোসেন, গাউসুল আজম মাসুম ও মাহফুজুর রহমান মাহফুজসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

তিন আসামি গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ ॥ হবিগঞ্জ জেলার বানিয়াচংয়ে ১ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামিসহ ৩ জন গ্রেফতার হয়েছেন। গ্রেফতারকৃতরা হলেন- বানিয়াচং উপজেলার মিয়াখানী গ্রামের আবরু আলী খানের ছেলে জাকির আলী খান, গাজী রহমানের ছেলে শাবুল মিয়া ও চানপাড়া গ্রামের মৃত ইমরান মিয়ার ছেলে লুৎফুর রহমান। বুধবার বিকেলে ৩ আসামিকে কোর্টে প্রেরণ করা হয়।

চোরাই চাল উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার ॥ মঙ্গলবার রাতে আদমদীঘি উপজেলার নসরতপুর থেকে খাদ্যবান্ধব ও ভিজিডি কর্মসূচীর প্রায় পৌনে ১১ হাজার কেজি চোরাই চাল উদ্ধার করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শ্রাবনী রায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে ওই পরিমাণ চাল জব্দ ও উদ্ধার করেন। যার আনুমানিক মূল্য প্রায় সোয়া ৪ লাখ টাকা।

মোটর যান চালনা প্রশিক্ষণ

সংবাদদাতা, রায়পুরা (নরসিংদী) ॥ রয়েল ডেনিশ এ্যাম্বাসি বাংলাদেশের আর্থিক সহযোগিতায় ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের আয়োজনে সোশিও- ইকোনমিক রিইন্টিগ্রেশন অব রিটার্নি মাইগ্রেন্ট ওয়ার্কার্স অব বাংলাদেশ- ফেইজ ২ এর আওতায় নরসিংদীর রায়পুরা উপজেলায় ১৪ প্রশিক্ষণার্থীকে নিয়ে মোটরযান চালনা প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে রায়পুরা পৌরসভার শ্রীরামপুর কাজী ড্রাইভিং ট্রেনিং স্কুলে ব্র্যাকের রায়পুরা ফিল্ড অর্গানাইজার শরীফা বেগমের সার্বিক তত্ত্বাবধানে মোটরযান চালনা প্রশিক্ষণার্থীদের ট্রেনিং সম্পর্কে আলোচনা করেন ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর আতিকুর রহমান নাহিদ ও কাজী ড্রাইভিং ট্রেনিং স্কুলের পরিচালক কাজী মেহেদী হাসান।

মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা ॥ বিভিন্ন স্থানে সংখ্যালঘু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘরে হামলার প্রতিবাদে বিক্ষোভ মানববন্ধন করেছেন স্থানীয় বীর মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা। বুধবার বেলা ১১টায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের জেলা ও উপজেলা ইউনিট কমান্ডের উদ্যোগে জেলা সদরের মোক্তারপাড়া সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নূর খান মিঠু, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার নূরুল আমিন, বীর মুক্তিযোদ্ধা সুব্রত ঘোষ, নির্মল কুমার দাশ, আব্দুল মতিন, আইয়ুব আলী, মুক্তিযোদ্ধার সন্তান কমান্ডের খায়রুল ইসলাম বাবুল, গাজী কামাল, মহিলা পরিষদের পারভীন সুলতানা, মঞ্জু সরকার, সৈয়দা বিউটি আক্তার প্রমুখ।

নবনির্বাচিত ৬৬ চেয়ারম্যানের শপথ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান। এ সময় বাগেরহাটের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেবপ্রসাদ পাল, জেলার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তারা-সহ সুশীল প্রতিনিধি উপস্থিত ছিলেন। শপথ গ্রহণ অনুষ্ঠানের পূর্বে চেয়ারম্যান জেলা প্রশাসকের নিকট চুক্তিপত্র জমা দেন। এদিন বাগেরহাটের ৯ উপজেলার ৭৫ ইউনিয়নের মধ্যে ৬৬ চেয়ারম্যান শপথ বাক্য পাঠ করেন। এর মধ্যে দিয়ে স্ব-স্ব এলাকার চেয়ারম্যানগণ দায়িত্বপ্রাপ্ত হলেন। জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, তৃণমূল পর্যায়ে জনগণের সঙ্গে ইউপি জনপ্রতিনিধিদের সম্পৃক্ততা খুব-ই গুরুত্বপূর্ণ।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৩ চেয়ারম্যান

সংবাদদাতা, রায়গঞ্জ, সিরাজগঞ্জ ॥ দ্বিতীয় দফার ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিন ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতা চেয়ারম্যান হতে যাচ্ছেন আওয়ামী লীগের তিন প্রার্থী। এরা হলেন ধামইনগর ইউনিয়নের রাইসুল হাসান সুমন, ধানঘরা ইউনিয়নের মীর ওবায়দুল ইসলাম মাসুম ও ব্রম্মগাছা ইউনিয়নের গোলাম সরোয়ার লিটন। বর্তমানে তারা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। এ নিয়ে তারা দ্বিতীয়বার চেয়ারম্যান হতে যাচ্ছেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ কামরুজ্জামান জানান, আগামী ১১ নবেম্বর দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে মনোনয়ন ফরম প্রত্যাহার করায় ধামাইনগর ইউনিয়ন, ধানঘড়া ইউনিয়ন ও ব্রম্মগাছা ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন হবে না। তবে সাধারণ ও সংরক্ষিত পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস