শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লক্ষ্মীপুরে ওয়াপদা খালে পড়ে নিখোঁজ নির্মাণ শ্রমিক

লক্ষ্মীপুরে ওয়াপদা খালে পড়ে নিখোঁজ নির্মাণ শ্রমিক

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর ॥ লক্ষ্মীপুরের নির্মানাধীন ব্রীজের কাজ করতে গিয়ে ওয়াপদা খালে পড়ে মো. বাবুল মিয়া (৪৫) নামের এক নির্মাণ শ্রমিক নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। বুধবার (২৭ অক্টোবর) সন্ধ্যা পৌনে ছয়টা পর্যন্ত ফায়ার সার্ভিস লক্ষ্মীপুর ও চাঁদপুরের ডুবরী দল সাড়ে ৮ ঘন্টা চেষ্টা চালিয়েও নিখোঁজ ওই শ্রমিককে উদ্ধার করতে পারেনি।

এর আগে ভোরে সদর উপজেলার দিঘলী ইউনিয়ন পরিষদ সংলগ্ন এলাকায় তেলের ড্রাম তুলতে গিয়ে খালে পড়ে নিখোঁজ হন ওই শ্রমিক। নিখোঁজ শ্রমিক ব্রিজটির পাইলিং গ্রুপের শ্রমিক ও ময়মনসিংহ জেলার বাসিন্দা বলে জানা গেছে। তাঁর পিতার নাম সমসের মিয়া, ময়মনসিংহ জেলার গৌরিপুর উপজেলাধীন বারইয়ামারী গ্রামে তার দেশের বাড়ী।

স্থানীয় ও ফায়ার সার্ভিসের সূত্রে জানা গেছে, স্থানীয় দিঘলী এলাকার ওয়াপদা খালের ওপরে সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন নতুন প্রায় ৮০ মিটার দৈর্ঘের একটি ব্রিজ নির্মাণ করা হচ্ছে। “ মেসার্স মোজাহার এন্টার প্রাইজ” নামীয় একটি ঠিকাদারী প্রতিষ্ঠান ওই ব্রিজের নির্মাণ কাজ করছেন।

শ্রমিকরা প্রতিদিনের মতো ভোরে কাজ শুরু করেন এদিনও। এ সময় হঠাৎ খালের পানিতে নির্মাণ কাজের একটি তেলের ড্রাম পড়ে যায়। সেটি উদ্ধার করতে খালে ঝাপিয়ে পড়েন দায়িত্বরত শ্রমিক বাবুল মিয়া।

এ সময় উজান থেকে নেমে আসা পানির তীব্র স্রোতের ছিল বলে জানান, অন্য শ্রমিকরা। পরে তার খোঁজ না মেলায় ডুবরী দলকে খবর দেয়া হয়। পরে সকাল ১০ টা থেকে ডুবরী দল সন্ধ্যা প্রায় পৌনে ছয়টা পর্যন্ত উদ্ধার অভিযান চালায়। কিন্তু নিখোঁজ শ্রমিকের হদিস মেলায় আপাতত: অনুসন্ধান অভিযান স্থগিত ঘোষনা করে।

উদ্ধার অভিযানে নেতৃত্বদানকারী লক্ষ্মীপুর ফায়ার স্টেশন অফিসার রঞ্জিত কুমার সাহা অভিযান শেষে সন্ধ্যা মিডিয়া কর্মীদের বলেন, আমাদের ডুবরী দলের ৫ জন সদস্য দীর্ঘ প্রায ৮ ঘন্টা চেষ্টা চালানোর পরও নিখোঁজ শ্রমিকের হদিস পাওয়া যায়নি।

এখন তার মরদেহ ভেসে উঠার অপেক্ষায়। আপাতত: উদ্ধার অভিযান স্থগিত ঘোষনা করা হয়। এরফলে নির্মাণ শ্রমিকদের মাঝে চরম হতাশা এবং আতংক ছড়িয়ে পড়ে।

উল্লেখ্য, ওয়াপদা খালটি সদর উপজেলার মজুচৌধুহাট লঞ্চঘাট সংগন্ন স্থানে অপস্থিত দু’টি রেগুলেটরের মাধ্যমে মেঘনার মোহনায় মিলিত হয়েছে। বর্তমানে রেগুলেটার এলাকায় এলাকাবাসী চোখ রাখছে।

শীর্ষ সংবাদ:
উচ্চ আদালতের বিচারকদের ভ্রমণ ভাতা বাড়াতে প্রস্তাব         বাংলাদেশের ৩৩০ রানের জাবাবে পাকিস্তানের ভালো শুরু         শীত মৌসুমের শুরুতে জমে উঠেছে পর্যটন কেন্দ্র         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল         কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি         কুড়িগ্রামে শীতের তীব্রতা বৃদ্ধি পাচ্ছে         ওমিক্রন ॥ দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ         আন্তর্জাতিক কবি সমাবেশে মীরসরাইয়ে কবিতা ও গানে বঙ্গবন্ধুকে স্মরণ         ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক         চট্রগ্রাম টেস্টে বাংলাদেশ থেমেছে ৩৩০ রানে         ঝিনাইদহের কালীগঞ্জে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা         গাজীপুরে নারীকে গলা কেটে হত্যা ॥ স্বামী সুজন পলাতক         ৯১ রানেই থেমে গেলেন মুশফিক         ‘ওমিক্রন’ করোনাভাইরাসের 'উদ্বেগজনক' নতুন এক ভ্যারিয়েন্ট         টঙ্গী বাজার মাজার বস্তিতে আগুনে ৫ শ' ঘর পুড়ে ছাই         ভূমিকম্পে বিশ্বের অন্যতম ঝুঁকিপূর্ণ অঞ্চল রাজধানী ঢাকা         টার্গেট ৫শ’ বিলিয়ন ডলার ॥ বিনিয়োগ আকর্ষণের মহাপরিকল্পনা         ঘুরে দাঁড়াল টাইগাররা         একি সাধ, সেকি লাজ!