বুধবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আগুনমুখা নদীতে অবৈধ বালু উত্তোলন, পাঁচ শ্রমিকের তিন মাসের জেল

আগুনমুখা নদীতে অবৈধ বালু উত্তোলন, পাঁচ শ্রমিকের তিন মাসের জেল

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার আগুনমুখা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজারের পাঁচ শ্রমিককে তিন মাসের জেল ও একজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রাঙ্গাবালী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মাশফাকুর রহমান এ আদেশ দেন।

আদালত সূত্র জানায়, উপজেলার আগুনমুখা নদীতে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছিল একটি মহল। এ খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে পুলিশের একটি দল সেখানে অভিযান পরিচালনা করে ড্রেজারের ছয় শ্রমিককে আটক করে। আটক হওয়া নিউ মামনি ড্রেজারের আল আমিন (২১), মঈনিয়া ড্রেজারের নাজমুল প্রধান (৩২), খান-২ ড্রেজারের মাছুম গাজী (২৯), কুদ্দুস মুন্সি (২৮) ও আর্শেদ প্যাদা (২৭) নামের পাঁচ শ্রমিককে তিন মাস করে কারাদ- এবং শামিম নামের (২৩) এক শ্রমিককে পঞ্চাশ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মাশফাকুর রহমান বলেন, আগুনমুখা নদীর রাঙ্গাবালী অংশে ড্রেজারের মাধ্যমে অবৈধভাবে বালু উত্তোলনের কারণে প্রকৃতি ও পরিবেশের ক্ষতির শঙ্কা ছিল। তাই অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে এ কাজে জড়িত ৬ জনকে আটক করা হয়। বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪/১১ এর অধীনে ১৫ ধারার বিধান মতে শাস্তি হিসেবে পাঁচজনকে তিন মাসের জেল এবং একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করার আদেশ দেয়া হয়। রাঙ্গাবালী থানার অফিসার ইনচার্জদেওয়ান জগলুল হাসান বলেন, কারাদন্ডের আদেশ দেয়া পাঁচজনকে জেলহাজতে পাঠানো হয়েছে।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী