রবিবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড

সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড
  • চাঞ্চল্যকর সিনহা হত্যা
  • আদালতে সাক্ষ্য

এইচএম এরশাদ, কক্সবাজার ॥ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোঃ রাশেদ খানকে খুন করতে ওসি প্রদীপের নির্দেশে মেরিন ড্রাইভ সড়কে বড় বড় ড্রাম ফেলে ব্যারিকেড দেয়া হয়। সিনহার প্রাইভেটকার শামলাপুর চেকপোস্টের ওই ব্যারিকেডে আটকা পড়ে। তখন সিনহাকে গাড়ি থেকে নামতে বলা হয়। মেজর সিনহা দু’হাত উঁচু করে নেমে গাড়ির পাশে দাঁড়ান। এ সময় কিছু বুঝে ওঠার আগেই ইন্সপেক্টর লিয়াকত পরপর তিনটি গুলি ছোড়েন সিনহার বুকে। তখন দাঁড়ানো অবস্থা থেকে মাটিয়ে লুঠিয়ে পড়েন মেজর সিনহা। ওসি প্রদীপ ঘটনাস্থলে আসার পর আগে থেকে ব্যারিকেড সৃষ্টি করা সেই ড্রামগুলো সড়ক থেকে আমরা সরিয়ে ফেলি। সোমবার আদালতে দাঁড়িয়ে সিনহা হত্যা মামলার সাক্ষীরা এসব কথা বলেন। সোমবার কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইলের আদালতে এ সাক্ষ্যগ্রহণ করা হয়। সকাল সোয়া ১০টার দিকে ৩৬ নং সাক্ষী এসআই আমিরুল ইসলামকে দিয়ে সাক্ষী শুরু হয়। তিনি সিনহার মৃত দেহের সুরতহাল রিপোর্ট তৈরি করেছিলেন কক্সবাজার সদর হাসপাতালে। তখন তিনি ওই সময়ে কক্সবাজার সদর মডেল থানায় কর্মরত। সাক্ষ্য গ্রহণের ৬ষ্ঠ দফার প্রথম দিনে ৮ জনের সাক্ষ্য ও জেরা সম্পন্ন হয়। এসআই আমিরুল ইসলাম বলেন, আমি মেজর সিনহার লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করি। স্থানীয় অপর এক সাক্ষী বলেন, যে মাইক দিয়ে সিনহাকে ডাকাত বলে আখ্যা দিয়ে মিথ্যা প্রচারণা চালানো হয়েছিল। যে মাইকে পাড়া প্রতিবেশীকে জড়ো হতে আহ্বান জানানো হয়েছিল, সেই মাইকটা আমার জিন্মায় দেন তদন্তকারী কর্মকর্তা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মেজর (অব) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার ষষ্ঠ দফা সাক্ষ্যগ্রহণ সোমবার থেকে আবারও শুরু হয়েছে। সাক্ষ্যগ্রহণ চলবে বুধবার পর্যন্ত। সোমবার সকাল সাড়ে ৯টায় মামলার অন্যতম আসামি টেকনাফ থানার বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশসহ ১৫ জনকে কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে প্রিজনভ্যানে পুলিশ পাহারায় আদালতে আনা হয়। জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট ফরিদুল আলম জানান, সোমবার ১০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণের জন্য হাজির করা হয়েছে। এদের মধ্যে ৮ জনের সাক্ষ্য ও জেরা সম্পন্ন হয়েছে। এরআগে পঞ্চম দফায় মামলার ৩৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে। এ মামলায় মোট ৮৩ জন সাক্ষী রয়েছেন। ষষ্ঠ দফায় ২৫-২৭ অক্টোবর পর্যন্ত সাক্ষ্যগ্রহণের জন্য ২৪ সাক্ষীকে সমন পাঠিয়েছেন আদালত। রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি এ তথ্য জানিয়েছেন।

সোমবার ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণের জন্য আদালতে হাজির করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে এই মামলার বিচারিক কার্যক্রম শেষ করা হবে বলে জানান রাষ্ট্রপক্ষ। তবে আসামিপক্ষ সবসময় তাতে ব্যাঘাতের চেষ্টা চালাচ্ছেন। মামলার অন্যতম আসামি বরখাস্ত ওসি প্রদীপের আইনজীবী মামলার দ্বিতীয় সাক্ষীকে রিকলের আবেদন করেছেন। এটি মামলার গতিশীল কার্যক্রমকে স্থবির করার পাঁয়তারা বলে জানান রাষ্ট্রপক্ষের পিপি ফরিদ। উল্লেখ্য গত বছর ৩১ জুলাই রাত সাড়ে নয়টায় কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে বাহারছড়া চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোঃ রাশেদ খান।

শীর্ষ সংবাদ:
ভোলায় বন্দুকযুদ্ধে দুই জলদস্যু নিহত ॥ অস্ত্র উদ্ধার         নাগাল্যান্ডে বিদ্রোহী ভেবে গ্রামবাসীর ওপর নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ১৪         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         কলাপাড়ায় অগ্নিকাণ্ডে ৪ দোকান পুড়ে ছাই         ‘পঁচাত্তরের পর গণতন্ত্র ষড়যন্ত্রের বেড়াজালে বারবার বলি হয়েছে’         রোহিঙ্গা ক্যাম্পে বিয়ে নিয়ে সংঘর্ষে নিহত-১         পটুয়াখালীর উপকূলে ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে হালকা বৃষ্টিপাত         কক্সবাজারে হোটেল থেকে যুবকের মরদেহ উদ্ধার ॥ নারী আটক         শ্যুটিং চলাকালে বাইকের ধাক্কায় অভিনেত্রী প্রিয়াঙ্কা আহত         বাবার জিম্মায় দুই মেয়ে ॥ হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মায়ের আপিল         কেনিয়ায় বাস দুর্ঘটনায় ২৩ জন নিহত         ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে ১৩ জনের মৃত্যু         ‘সামাজিক সমতা-ন্যায়বিচারই শান্তি প্রতিষ্ঠার মূল ভিত্তি’         ইউক্রেনের বিষয়ে বাইডেন ও পুতিন ভিডিও বৈঠক মঙ্গলবার         গণতন্ত্রের মানসপুত্র সোহরাওয়ার্দীর ৫৮তম মৃত্যুবার্ষিকী আজ         বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা শুরু হয়নি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু কমেছে প্রায় দেড় হাজার         অবিশ্বাস্য অর্জন ॥ বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল         বাসযোগ্য পৃথিবী গড়তে ঐক্য চাই         বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করুন