সোমবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নৌকার প্রার্থী মোস্তফা-ই-কাদেরের শেষ ইচ্ছা পূরণ হল না!

নৌকার প্রার্থী মোস্তফা-ই-কাদেরের শেষ ইচ্ছা পূরণ হল না!

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা ॥ নৌকার প্রার্থী হয়ে চেয়ারম্যান পদে নির্বাচনের শেষ ইচ্ছে ছিল আওয়ামী লীগের প্রবীণ রাজনীতিবিদ ও অবসরপ্রাপ্ত শিক্ষক মোস্তফা ই-কাদেরের (৭০)। দল তাকে মনোনয়নও দিয়েছিল। কিন্তু শেষ ইচ্ছে পূরণ হল না তার। নির্বাচনের আগেই রবিবার দুপুরে মারা গেলেন তিনি। মোস্তফা-ই-কাদের নেত্রকোনা সদর উপজেলার মদনপুর ইউনিয়ন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন। তার বাড়ি ওই ইউনিয়নের নন্দীপুর গ্রামে।

মোস্তফা-ই-কাদেরের রাজনৈতিক সহকর্মীরা জানান, গত দু’দিন যাবত তিনি অসুস্থতা বোধ করছিলেন। রবিবার দুপুরে অবস্থার অবনতি হলে স্বজনরা তাকে নিয়ে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের উদ্দেশ্যে রওনা দেন। দুপুর দেড়টার দিকে পথে মারা যান তিনি।

কেন্দুয়া উপজেলার বেখৈরহাটি উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক মোস্তফা-ই-কাদের দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত। সর্বশেষ তিনি মদনপুর ইউনিয়ন কমিটির উপদেষ্টা ছিলেন। এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে তিনি দলের মনোনয়ন প্রত্যাশী হন। আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সদস্যরাও প্রবীণ এ রাজনীতিবিদকে নৌকা প্রতীক বরাদ্দ দিয়ে মূল্যায়িত করেন। গত ১৭ অক্টোবর তিনি মনোনয়নপত্র দাখিল করেন। প্রথম ধাপে আগামী ১১ নবেম্বর নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এদিকে মোস্তফা-ই-কাদেরের মৃত্যুতে ওই ইউনিয়নের ভোটগ্রহণ স্থগিত হতে যাচ্ছে বলে জানিয়েছেন জেলা নির্বাচন অফিসার আব্দুল লতিফ শেখ। তিনি বলেন, মনোনয়ন চূড়ান্ত হওয়ার পর কোনো প্রার্থী মারা গেলে ওই নির্বাচনী এলাকার নির্বাচন স্থগিতের বিধান রয়েছে। কাজেই তার মৃত্যুর সনদ পেলেই নির্বাচন স্থগিত ঘোষণা করা হবে। অর্থাৎ ১১ নবেম্বর ওই ইউনিয়নের নির্বাচন হবে না।

মোস্তফা-ই-কাদের অবশ্য এর আগেও একবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তার মৃত্যুতে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি গভীর শোক প্রকাশ করেছেন।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস