বুধবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পীরগঞ্জে সহিংসতা : তিন সদস্যের তদন্ত কমিটি

পীরগঞ্জে সহিংসতা : তিন সদস্যের তদন্ত কমিটি

নিজস্ব সংবাদদাতা, রংপুর ॥ রংপুরের পীরগঞ্জে হিন্দুপাড়ায় সহিংসতার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি করেছে জাতীয় মানবাধিকার কমিশন। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ. ডব্লিউ. এম রায়হান শাহ বুধবার দুপুরে জানান, জাতীয় মানবাধিকার কমিশনের পরিচালক (অভিযোগ ও তদন্ত) আশরাফুল আলমকে কমিটির প্রধান করা হয়েছে। বাকি দুই সদস্য হলেন কমিশনের উপপরিচালক এম রবিউল ইসলাম ও পীরগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) খায়রুল ইসলাম।

তিনি বলেন, ‘১৮ অক্টোবর কমিটি করার পর ১৯ তারিখ আমাদের চিঠি দিয়ে জানানো হয়। এরপর আমরা রংপুর জেলা প্রশাসনের পক্ষে খায়রুল ইসলামকে ওই কমিটির সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করেছি। তবে কমিটি এখনও কাজ শুরু করেনি।’

ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগে রোববার রাতে রংপুরের পীরগঞ্জে রামনাথপুর ইউনিয়নের উত্তরপাড়ায় হিন্দু সম্প্রদায়ের অন্তত ২৩টি বাড়িঘরে অগ্নি সংযোগ, লুটপাট ও হামলা চালানো হয়। এতে ক্ষতিগ্রস্থ হয় ৬০টি ঘর অগ্নিদগ্ধ হয়। পুড়ে যায় মালামাল, আসবাব পত্র ও গবাদি পশু।

এ ঘটনায় মঙ্গলবার সকালে দুটি মামলা করেন পীরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) ইসমাইল হোসেন। এর মধ্যে একটি মামলা হয়েছে হিন্দুদের বাড়িঘরে ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের ঘটনায়। এতে ৪১ জনের নামসহ অজ্ঞাতপরিচয় অনেককে আসামি করা হয়েছে। আরেকটি মামলা একজনকে আসামি করে তথ্যপ্রযুক্তি আইনে করা হয়েছে। দুই মামলায় এখন পর্যন্ত ৫৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের মধ্যে ৩৯ জনকে কারাগারে পাঠিয়েছে আদালত।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী