বৃহস্পতিবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১০ বছরে এলাকায় একই পরিবারের তিন ভাইসহ ৮ জন খুন

১০ বছরে এলাকায় একই পরিবারের তিন ভাইসহ ৮ জন খুন

নিজস্ব সংবাদদাতা , মাগুরা ॥ শুক্রবার বিকালে মাগুরা সদর উপজেলার জগদল ইউনিয়নে দুই মেম্বর প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে ৪ জন নিহত ২০ জন আহত হবার ঘটনায় মাগুরা সদর থানা পুলিশ রাতে ৪ জনকে গ্রেফতার করেছে। এই ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে পুলিশ জানিয়েছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পুলিশী টহল চলছে। আজ শনিবার দুপুরে সরেজমিনে এলাকায় গিয়ে জানাযায় চাঞ্চল্যকর নানা তথ্য।

সদর উপজেলার জগদল ইউপির দক্ষিণ জগদলের দমদুমা পাড়ায় এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উক্ত এলাকায় দুই দলের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। গত ১০বছরে উক্ত এলাকায় মোট ৮জন খুন হয়েছে। এলাকাবাসী বলেন , ১০ বছর আগে এই এলাকায় সামাজিক বিরোধকে কেন্দ্র করে ৪জন নিহত হয়েছিল। এবার সামাজিক বিরোধের সাথে আসন্ন জগদল ইউপির মেম্বার পদে নির্বাচনে প্রার্থী হওয়াকে কেন্দ্র এই ঘটনা ঘটেছে।

আগামী ১১ নভেম্বর ২০২১ অনুষ্ঠিতব্য মাগুরা সদর উপজেলার জগদল ইউনিয়নের নির্বাচনে সামাজিক দলাদলি সুত্রে বর্তমান ইউপি সদস্য নজরুল ইসলামের বিপক্ষে স্থানীয় অপর সামাজিক দলের নেতা সবুর মোল্লা তার সৈয়দ আলী হাসানকে প্রার্থী করাকে কেন্দ্র করে শুক্রবার বিকালে জগদল মাঝিপাড়া দমদুমা এলাকায় এই সংঘর্ষ বেধে যায়। এ সময় উভয় পক্ষ প্রতিপক্ষের উপর ধারোলো অস্ত্র লাঠিশোঠা নিয়ে হামলা পাল্টা হামলা চালালে ৪ জন নিহত ও ২০ জন আহত হয়। নিহতরা হচ্ছেন রহমান মোল্লা (৫৫), সবুর মোল্লা (৫২), কবির মোল্লা (৫১) ও ইমরান হোসেন (২৬)। এদের মধ্যে সবুর মোল্লাকে জবাই করে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। নিহত সবুর মোল্লা ও কবির মোল্লা আপন দুই ভাই এবং রহমান মোল্লা নিহত সবুর মোল্লার চাচাতো ভাই । সবুর মোল্লার আপন ভাই জরিপমোল্ল্যা ,কুদ্দুস মোল্লাসহ অপর এক মহিলা মোট ৪ জন ২০১০ সাল থেকে ২০১২ সালের মধ্যে সামাজিক বিরোধ কে কেন্দ্র করে এ্কই ভাবে খুন হয়েছিল। ফলে নিহত সবুর মোল্লারা আপন তিন ভাই খুন হয়েছে। একটি পরিবার হারালো পরিবারের তিন সদস্যকে ।

এলাকাবাসী আরও বলেন , সামাজিক বিরোধকে কেন্দ্র এই দুই দলের মধ্যে দ্বন্দের কারনে ইউপি নির্বাচনে প্রার্থী করা কে কেন্দ্র করে এই ঘটনা ঘটেছে। বর্তমান মেম্বার নজরুল ইসলামের বিরুদ্ধে সৈয়দ আলী হাসানকে প্রার্থী করাকে কেন্দ করে সংঘর্ষের ফলে এই ৪জন হত্যা কান্ডের ঘটনা ঘটে। এক গ্রুপের নেতা জগদল ইউপির তিন মেয়াদের মেম্বার নজরুল ইসলাম পুর্বে জগদল ইউপি বিএনপির সম্পাদক ছিলেন পরবর্তীকালে তিনি আওয়ামী লীগে যোগদান করেন। নিহত সবুর মেল্লার ছেলে সাব্বির মোল্লা বলেন , তার পিতার হত্যাকারীদের কঠোর শাস্তি দেওয়া হোক এবং ইমরানের স্ত্রী মাসুরা ও তার মা ফরিদা খাতুন বলেন, ইমরান ঘেরে মাছের খাবার দিতে গিয়েছিলেন । সেখানে তাকে হত্যা করা হয়। হত্যাকারীদের শান্তির দাবি জানান তিনি ।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মঞ্জুরুল আলম জানান, পুলিশ রাতে ৪জনকে গ্রেফতার করেছে। এই ঘটনায় থানায় মামলা দারেরর প্রক্রিয়া চলছে । এলাকায় পুলিশী টহল চলছে।

শীর্ষ সংবাদ:
২০ আসামির মৃত্যুদণ্ড ॥ চাঞ্চল্যকর আবরার হত্যা মামলা         অনেক উদারতা দেখিয়েছি, আর কত?         কপ্টার দুর্ঘটনায় বিপিন রাওয়াতসহ ১৩ জন নিহত         রায় দ্রুত কার্যকর চান বুয়েট ভিসি         মুরাদের অশালীন বক্তব্যের ২৭২ ভিডিও চিহ্নিত         ওষুধেও পিছিয়ে নেই, ৯৮ ভাগ দেশেই তৈরি হচ্ছে         ৫০ বছরে বাংলাদেশের অর্জন সারাবিশ্বে প্রশংসিত ॥ অর্থমন্ত্রী         খালেদা জিয়াকে অবিলম্বে বিদেশে পাঠানো প্রয়োজন ॥ ফখরুল         নেপাল ভুটানে জলবিদ্যুত উৎপাদন করে উপকৃত হতে পারে ঢাকা-দিল্লী         ছয় মাস ধরে খোঁজ নেই সাবেক এমপি করিম উদ্দিন ভরসার         ট্রেনে কাটা পড়ে ৩ ভাই-বোনসহ চারজনের মৃত্যু         জাপানে রফতানি বেড়েছে ১৩ শতাংশ         তিনদিন ধরে খুঁজছি পাচ্ছি না আমার কলিজারে         শীত মৌসুমের চিরন্তন লোককাল শুরু         ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায় ৪৩তম শেখ হাসিনা         খুব শীঘ্রই খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত : আইনমন্ত্রী         ভারতের প্রতিরক্ষাপ্রধানকে নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহতের সংখ্যা বেড়ে ১৩         করোনা : একদিনে ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭         স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়ালো মাউশি         বিশ্বের কোনও গণতন্ত্রই নিখুঁত নয় : শিক্ষামন্ত্রী