বৃহস্পতিবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমিরাতে গেলেন ৩০৪০৮ প্রবাসী কর্মী

আমিরাতে গেলেন ৩০৪০৮ প্রবাসী কর্মী

অনলাইন ডেস্ক ॥ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে করোনার নমুনা পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সংযুক্ত আরব আমিরাতগামী (ইউএই) যাত্রীসংখ্যা প্রতিদিনই বাড়ছে। গত ২৯ সেপ্টেম্বর থেকে (১৫ অক্টোবর) পর্যন্ত ইউএইগামী যাত্রীর সংখ্যা ৩০ হাজার ৪০৮ জনে দাঁড়িয়েছে। তাদের অধিকাংশই প্রবাসী কর্মী। বাইরে করোনা পরীক্ষায় তাদের মধ্যে ২১ জনের রিপোর্ট পজিটিভ আসে। বিমানবন্দরে প্রবাসী কর্মীদের নমুনা পরীক্ষা সম্পূর্ণ বিনামূল্যে করার ব্যবস্থা করেছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

সর্বশেষ গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তিন হাজার ৬১ জন আমিরাতে গেছেন। তবে চারজনের করোনা পজিটিভ আসার কারণে তারা যেতে পারেননি। বিমানবন্দরের হেলথ ডেস্ক সূত্রে এসব তথ্য জানা গেছে।

হেলথ ডেস্কের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, ফ্লাইট ছাড়ার ছয় ঘণ্টা আগে বিমানবন্দরে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবরেটরিতে বাধ্যতামূলক করোনা পরীক্ষার বিধিনিষেধের কারণে সেপ্টেম্বর মাসের তৃতীয় সপ্তাহ পর্যন্ত প্রবাসীকর্মীসহ অন্যান্য যাত্রীদের সংযুক্ত আরব আমিরাত (ইউএই) যাওয়া নিয়ে অনিশ্চয়তা ছিল।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়সহ সরকারের একাধিক মন্ত্রণালয়ের প্রচেষ্টায় দ্রুততম সময়ে ছয়টি প্রতিষ্ঠানের আরটি-পিসিআর ল্যাবরেটরি স্থাপিত হয়। শুরুরদিকে সমন্বয়হীনতার কারণে নমুনা পরীক্ষা নিয়ে বিশৃঙ্খল পরিবেশ তৈরি হলেও বর্তমানে স্বাভাবিক ও সুষ্ঠুভাবে নমুনা পরীক্ষা চলছে। যাত্রীরা নির্ধারিত ফ্লাইটে ইউএই যাচ্ছেন।

স্বাস্থ্য অধিদফতর মুখপাত্র ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. রোবেদ আমিন ইউএইগামী যাত্রীদের করোনা পরীক্ষার জন্য নির্ধারিত সময়ের অনেক আগে বিমানবন্দরে গিয়ে ভিড় না করার পরামর্শ দেন। তিনি বলেন, নির্ধারিত সময়ের অনেক আগে বিমানবন্দরে গেলে বিশৃঙ্খল পরিবেশ তৈরি হয়। তিনি যাত্রীদের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ও শাহজালাল বিমানবন্দরের কর্মকর্তাদের নির্দেশনা অনুসরণের অনুরোধ জানান।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         রমনা বটমূলে হামলার ফাঁসির আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক