সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশে মুক্তিযুদ্ধের মূল্যবোধ সকল ধর্মের মানুষের মধ্যে টিকে আছে : ভারতীয় হাইকমিশনার

বাংলাদেশে মুক্তিযুদ্ধের মূল্যবোধ সকল ধর্মের মানুষের মধ্যে টিকে আছে : ভারতীয় হাইকমিশনার

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, টাঙ্গাইল ॥ বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন ভারত ও বাংলাদেশ একটি বিশেষ বন্ধনে আবদ্ধ। যার শুরু হয়েছিল ১৯৭১ সালে যুদ্ধের ময়দানে। যেখানে ভারতীয় সৈনিকরা বাংলাদেশের সৈনিকের সাথে একসাথে লড়েছিল। বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশের মানুষকে চিকিৎসা সেবা দেয়ার জন্য কুমুদিনী হাসপাতালে এ্যাম্বুলেন্স ও চিকিৎসা যন্ত্রপাতি প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন। তিনি বলেন, আমি নিশ্চিত ভারত বাসীর পক্ষ থেকে দেয়া এই উপহার কুমুদিনী হাসপাতাল বাংলাদেশের মানুষকে চিকিৎসা সেবা দিয়ে মহত্বের কাজ করবে।

হাইকমিশনার দোরাইস্বামী বলেন, দুর্গাপূজার এই লুভলগ্নে দুর্গাকে ভক্তি ও সম্মান জানাতে চাই। দুর্গা আলো ও জ্ঞানের প্রতীক। যা অশুভ শক্তিকে বিনাশ করে শুভ শক্তিকে জয় করে। ভারতেশ্বরী হোমস মাঠে আয়োজিত এ্যাম্বুলেন্স ও চিকিৎসা যন্ত্রাপতি প্রদান অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তৃতা করেন, কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট অব বেঙ্গলের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা ও কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. প্রদীপ কুমার রায়। পরে হাইকমিশনার এ্যাম্বুলেন্সের চাবি ও চিকিৎসা যন্ত্রপাতি রাজীব প্রসাদ সাহা ডা. প্রদীপ কুমার রায় এবং কুমুদিনী নার্সিং কলেজের প্রিন্সিপাল রিনা ক্রুসের কাছে হস্তান্তর করেন। এসময় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামীর সহধর্মীনী সঙ্গীতা দোরাইস্বামী উপস্থিত ছিলেন। হাইকমিশনার এসময় উপস্থিত কুমুদিনী মেডিকেল কলেজের শিক্ষার্থী ও ভারতেশ্বরী হোমসের মেয়েদের সাথে কুশল বিনিময় করেন।

হাইকমিশনার আরও বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের মূল্যবোধ সকল ধর্মের মানুষের মধ্যে টিকে আছে। এটিই হলো সত্যিকারের বাংলাদেশ। যার জন্য বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন। হাইকমিশনার সন্ধ্যায় রঙিন বজরা যোগে লৌহজং নদী পার হয়ে দানবীর রণদা সাহার দুর্গা মন্ডপ পরিদর্শন করেন। এসময় তিনি সস্ত্রীক মন্ডপে কিছুক্ষণ দাঁড়িয়ে প্রার্থনা করেন। পরে তিনি ভারতেশ্বরী হোমসের মেয়েদের পরিবেশিত মনোজ্ঞ আরতী ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

বিকেল সাড়ে ৪টার দিকে ভারতীয় হাইকমিশনার কুমুদিনী ক্যাম্পাসে পৌঁছলে কুমুদিনী হাসপাতালের নার্সরা তাকে ফুল দিয়ে স্বাগত জানান। এসময় রাজীব প্রসাদ সাহা ছাড়াও মির্জাপুরের ইউএনও মো. হাফিজুর রহমান টাঙ্গাইলের এডিশনাল পুলিশ সুপার শরফুউদ্দিন সহকারী পুলিশ সুপার (মির্জাপুর সার্কেল) এস এম মনসুর মুসা মির্জাপুর থানার ওসি রিজাউল হক দিপু উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন অত্যন্ত বন্ধুত্বপূর্ণ দেশ : আইনমন্ত্রী         কোভিড ১৯ : করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭         মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ         মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের         পাকিস্তানকে ২০২ রানের টার্গেট দিল বাংলাদেশ         ইভ্যালির রাসেলের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের         হেফাজত মহাসচিব নুরুল ইসলাম আর নেই         নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতরের ১৫ নির্দেশনা         হেলমেটে বল লেগে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ইয়াসির         ঠাকুরগাঁওয়ে ভোটের সংঘাতে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত ৩         শিক্ষার্থীদের চুল কেটে দেওয়া সেই শিক্ষিকা স্বপদে বহাল         অবিলম্বে দ. আফ্রিকার উপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহবান প্রেসিডেন্ট         আফগানিস্তানের বিমানবন্দর চালু রাখতে ইইউর সহায়তা চেয়েছে তালেবান         রাজশাহীতে স্বামীর সামনেই ট্রেনে কাটা পড়ে স্ত্রীর মৃত্যু         পাবনার বেড়ায় চাচাকে হারিয়ে মেয়র হলেন ভাতিজা         নেত্রকোনায় অপহরণের সময় স্কুলছাত্রী উদ্ধার, এক অপহরণকারী আটক         ছেলেকে সাথে নিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত শেন ওয়ার্ন