শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিরাজগঞ্জে সফল শত সংগ্রামী নারীকে সম্মাননা প্রদান

সিরাজগঞ্জে সফল শত সংগ্রামী নারীকে সম্মাননা প্রদান

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ শুদ্ধ সংস্কৃতিচর্চা আমাদের লক্ষ্য এই শ্লোগান কে সামনে রেখে সফল শত সংগ্রামী নারী সম্মাননা অনুষ্ঠানে চিকিৎসা ক্ষেত্রে সফলতার জন্য সংবর্ধিত নারী ডাঃ ফরিদা খাতুন তাঁর অনুভুতি জানিয়ে বলেছেন- প্রায় তিন যুগ ধরে সিরাজগঞ্জের মা ও শিশু স্বাস্থ্যের সেবা করছি। জীবনের প্রায় শেষ প্রান্তে এসে কাজের মুল্যায়ন এবং এই সম্মাননা সত্যিই প্রশংসার এবং আমি অভিভুত। প্রশংসনীয় এমন উদ্যোগ নারী অগ্রযাত্রাকে আরো একধাপ এগিয়ে নিয়ে গেছে। সিরাজগঞ্জ সাংস্কৃতিক ফোরামের এই প্রথম এধরণের উদ্যোগকে তিনি স্বাগত করেছেন।

অনুষ্ঠানে নারী বীর মুক্তিযোদ্ধা. ক্রীড়া সংগঠক, নাটক, কবিতা আবৃত্তি, চিকিৎসক,সমাজ কর্ম ও নৃত্য কলায় সফল শত সংগ্রামী নারীকে সম্মাননা প্রদান করা হয়েছে। সিরাজগঞ্জ সাংস্কৃতিক ফোরাম এ ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে।

সিরাজগঞ্জ সাংস্কৃতিক ফোরামের সভাপতি ড.জান্নাত আরা তালুকদার হেনরী তার জন্মদিনে ব্যক্তিগত উদ্যোগে সফল শত সংগ্রামী নারী সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করেন।

বুধবার সন্ধ্যায় সিরাজগঞ্জের শহীদ এম, মনসুর আলী অডিটোরিয়ামে সিরাজগঞ্জ সাংস্কৃতিক ফোরামের সভাপতি ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সফল নারী উদ্যোক্তা ড. জান্নাত আরা তালুকদার হেনরী’র সভাপতিত্বে অনুষ্ঠিত শত সংগ্রামী নারী সম্মাননা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাড. কে. এম হোসেন আলী হাসান, জেলা আওয়ামী লীগের সহ- সভাপতি ও সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি বীরমুক্তিযোদ্বা আলহাজ্ব আবু ইউসুফ সূর্য, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ -সম্পাদক আলহাজ্ব আব্দুস সামাদ তালুকদার,অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মোহাম্মদ মনির হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ)নূর আলম সিদ্দিকী বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন প্রেসিডিয়াম সদস্য মমিন বাবু, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি হেলাল আহমেদ, সিরাজগঞ্জ নাট্য ফেডারেশন এর সভাপতি হাফিজুর সামাদ সহ সিরাজগঞ্জের বিভিন্ন সাংস্কৃতিক ও নাট্যাঙ্গনের সভাপতি, সাধারণ সম্পাদক ও কর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন- দেশে নারীরা রাষ্ট্রের গুরুত্বপূর্ণ পদে অবস্থান করে সমাজ কে উন্নত ও সমৃদ্ধি বিকশিত করার ক্ষেত্রে ভূমিকা রাখছেন। এটি নারী অগ্রয়াত্রার ক্ষেত্রে দেশ আরো এগিয়ে যাচ্ছে।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল         মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষ ॥ নিহত ৪         হানিফ ফ্লাইওভারে যাত্রীবাহী বাস উল্টে যান চলাচল বন্ধ         সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর         চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন         আফগানিস্তানে জুমার সময় শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩২         মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল         ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত         দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা         কয়েক ঘন্টার ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজে দাম কমেছে ১৫-২০ টাকা