শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাপ দিয়ে স্ত্রী হত্যা স্বামীর ‘বিরল’ যাবজ্জীবন

জনকণ্ঠ ডেস্ক ॥ ভারতে কোবরা লেলিয়ে দিয়ে স্ত্রী হত্যার দায়ে দোষী সাব্যস্ত হওয়ায় এক ব্যক্তিকে ‘বিরল’ অর্থাৎ দুবারের যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দিয়েছেন দেশটির একটি আদালত। সুরাজ কুমার নামের ওই ব্যক্তিকে গত বছর গ্রেফতার করে দেশটির পুলিশ। ওই ব্যক্তি তার স্ত্রী উথরাকে একটি কোবরা লেলিয়ে দিয়েছিলেন। পরে কোবরার কামড়ে প্রাণ যায় উথরার।- খবর বিবিসি অনলাইনের।

উথরার পরিবার তার স্বামীর বিরুদ্ধে হত্যার অভিযোগ দায়ের করায় পুলিশ তদন্ত শুরু করে। পুলিশ বলছে, যৌতুকের জন্য ওই নারীর পরিবারকে হয়রানি করতেন সুরাজ। সোমবার দেশটির আদালত সুরাজকে দোষী সাব্যস্ত করেন। আদালত বলেছেন, উথরা ঘুমিয়ে থাকায় তার বিছানায় একটি কোবরা ছেড়ে দিয়েছিলেন সুরাজ। গত বছরের মে মাসে ২৫ বছর বয়সী গৃহিণী উথরাকে তার বাড়িতে মৃত অবস্থায় পাওয়া যায়। মৃত্যুর এক সপ্তাহ আগে উথরাকে রাসেল ভাইপার কামড় দিয়েছিল; এ কারণে তার পরিবার মৃত্যু নিয়ে সন্দেহ প্রকাশ করে। এর আগেও উথরাকে সাপে কামড়ায়। পুলিশ বলছে, সাপের দুই কামড়ের সঙ্গে সুরাজের জড়িত থাকার প্রমাণ মিলেছে। সাপ সংগ্রহে সহায়তা করার অভিযোগে সুরাজের এক সঙ্গীকেও গ্রেফতার করে পুলিশ। পরে তার সহায়তায় পুলিশ মামলার তদন্ত কাজ এগিয়ে নেয়। আইনজীবীরা এই ঘটনাকে ‘বিরলতম’ বলে উল্লেখ করে অভিযুক্তের মৃত্যুদণ্ডের সাজার আবেদন করেছিলেন। আদালতও এই ঘটনাকে ‘বিরল’ বলে আইনজীবীদের সঙ্গে একমত পোষণ করেছেন এবং অভিযুক্ত সুরাজকে দুবারের যাবজ্জীবন সাজা দিয়েছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৪৮৮১
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৬৮৯১
শীর্ষ সংবাদ:
দেশকে বিক্রি করে তো ক্ষমতায় আসব না ॥ প্রধানমন্ত্রী         আমিরাতে গেলেন ৩০৪০৮ প্রবাসী কর্মী         বাংলাদেশী শিশু বোলারের লেগ স্পিনে মুগ্ধ শচীন টেন্ডুলকার         আশ্বিনেও এত গরম থাকার কারণ         গির্জায় ব্রিটিশ এমপিকে ছুরি মেরে হত্যা ‘সন্ত্রাসী ঘটনা’॥ যুক্তরাজ্য পুলিশ         রাজধানীতে ইয়াবাসহ আটক ২৬         আইসের সবচেয়ে বড় চালান জব্দ, মূলহোতা গ্রেফতার         ইবির হলে থাকতে পারবে না ভর্তিচ্ছুরা         মাগুরার জগদলে ইউপি নির্বাচনী সহিংসতায় ৪জন নিহতের ঘটনায় গ্রেফতার ৪         শরীয়তপুরে গোসাইরহাটের অবহেলিত চরাঞ্চলে ২৪ উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন         অস্ট্রেলিয়ার সমেলবোর্ন থেকে ৪০০ কেজি হেরোইন জব্দ         খাদ্য উৎপাদনে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ ॥ প্রধানমন্ত্রী         এমবাপের নৈপুণ্যে অঁজিকে হারিয়েছে পিএসজি         কান্দাহারে শিয়া মসজিদে হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৭         গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৯৫৩ জনের         উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন