শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এডিশনাল এসপি পরিচয়ে প্রতারণা, গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ এডিশনাল এসপি পরিচয়ে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে জিল্লুর রহমান জেলিন নামের একজনকে গ্রেফতার করেছে ডিএমপি সাইবার এ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ। এ সময় তার কাছ থেকে বাংলাদেশ পুলিশের র‌্যাঙ্ক ব্যাজ, লোগো ও পুলিশ মনোগ্রাম সংবলিত নেভি ব্লু রঙের একটি পুলিশের হাফ হাতা শার্ট, নেভি ব্লু রঙের পুলিশের একটি ফুল প্যান্ট, পুলিশের মনোগ্রাম সংবলিত চামড়ার বেল্ট, কালো রঙের টিউনিক ক্যাপ একটি, জিল্লুর নামের একটি নেম প্লেট, একটি পুলিশ সার্ভিস টাই, বাংলাদেশ পুলিশ একাডেমি সারদার প্রশিক্ষণ সিডিউলের দুটি পাতা ও দুটি মোবাইল জব্দ করা হয়। মঙ্গলবার গভীর রাতে মোহাম্মদপুর থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার মোঃ হারুন অর রশীদ জানান, প্রতারক জিল্লুর এডিশনাল এসপি পরিচয় দিয়ে বিভিন্ন কৌশলে প্রতারণার মাধ্যমে ভুক্তভোগী মোঃ শহীদুল ইসলামের কাছ থেকে ১০ লাখ ৬৫ হাজার টাকা হাতিয়ে নেন। ভিকটিম শহিদুল ইসলামের অভিযোগের পরিপ্রেক্ষিতে সোমবার রাজধানীর মোহাম্মদপুর থানায় একটি মামলা করেন। মামলাটি তদন্ত শুরু করে সাইবার এ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের ওয়েব বেজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম। তথ্যপ্রযুক্তির সহায়তায় মোহাম্মদপুর এলাকা থেকে প্রতারক জিল্লুকে গ্রেফতার করে। ডিবির যুগ্ম পুলিশ কমিশনার জানান, গ্রেফতারকৃত জিল্লুর ১৯৯৯ সালে সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ থানার রায়গঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। তিনি টাকা হাতিয়ে নেয়ার জন্য নিজেকে এডিশনাল এসপি হিসেবে পরিচয় দিতেন। প্রতারক জিল্লুর নিজেকে এডিশনাল এসপি পরিচয় দিলেও তার কাছ থেকে উদ্ধার হওয়া র‌্যাঙ্ক ব্যাজ ছিল এসপি পদমর্যাদার কর্মকর্তার। হারুন অর রশীদ জানান, জিল্লুর নিজেকে এডিশনাল এসপি পরিচয় দিয়ে বিভিন্ন কৌশলে ভিকটিম শহীদুল ইসলামের কাছ থেকে অন্তত ১০ লাখ টাকা হাতিয়ে নেন। এছাড়া পুলিশ কনস্টেবলে চাকরি দেয়ার কথা বলে অনেকের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেন। আসামি জিল্লুর নিজেকে পুলিশ পরিচয়ে প্রতারণা করে পুলিশ বাহিনীর ভাবমূর্তি ক্ষুণœ করেছেন বলেও জানান ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার।

শীর্ষ সংবাদ:
আসিয়ান সম্মেলনে দাওয়াত পাচ্ছেন না মিয়ানমারের জান্তাপ্রধান মিন অং হ্লাই         দেশকে বিক্রি করে তো ক্ষমতায় আসব না ॥ প্রধানমন্ত্রী         আমিরাতে গেলেন ৩০৪০৮ প্রবাসী কর্মী         বাংলাদেশী শিশু বোলারের লেগ স্পিনে মুগ্ধ শচীন টেন্ডুলকার         আশ্বিনেও এত গরম থাকার কারণ         গির্জায় ব্রিটিশ এমপিকে ছুরি মেরে হত্যা ‘সন্ত্রাসী ঘটনা’॥ যুক্তরাজ্য পুলিশ         রাজধানীতে ইয়াবাসহ আটক ২৬         আইসের সবচেয়ে বড় চালান জব্দ, মূলহোতা গ্রেফতার         ইবির হলে থাকতে পারবে না ভর্তিচ্ছুরা         মাগুরার জগদলে ইউপি নির্বাচনী সহিংসতায় ৪জন নিহতের ঘটনায় গ্রেফতার ৪         শরীয়তপুরে গোসাইরহাটের অবহেলিত চরাঞ্চলে ২৪ উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন         অস্ট্রেলিয়ার সমেলবোর্ন থেকে ৪০০ কেজি হেরোইন জব্দ         খাদ্য উৎপাদনে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ ॥ প্রধানমন্ত্রী         এমবাপের নৈপুণ্যে অঁজিকে হারিয়েছে পিএসজি         কান্দাহারে শিয়া মসজিদে হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৭         গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৯৫৩ জনের         উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত