বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এডিশনাল এসপি পরিচয়ে প্রতারণা, গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ এডিশনাল এসপি পরিচয়ে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে জিল্লুর রহমান জেলিন নামের একজনকে গ্রেফতার করেছে ডিএমপি সাইবার এ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ। এ সময় তার কাছ থেকে বাংলাদেশ পুলিশের র‌্যাঙ্ক ব্যাজ, লোগো ও পুলিশ মনোগ্রাম সংবলিত নেভি ব্লু রঙের একটি পুলিশের হাফ হাতা শার্ট, নেভি ব্লু রঙের পুলিশের একটি ফুল প্যান্ট, পুলিশের মনোগ্রাম সংবলিত চামড়ার বেল্ট, কালো রঙের টিউনিক ক্যাপ একটি, জিল্লুর নামের একটি নেম প্লেট, একটি পুলিশ সার্ভিস টাই, বাংলাদেশ পুলিশ একাডেমি সারদার প্রশিক্ষণ সিডিউলের দুটি পাতা ও দুটি মোবাইল জব্দ করা হয়। মঙ্গলবার গভীর রাতে মোহাম্মদপুর থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার মোঃ হারুন অর রশীদ জানান, প্রতারক জিল্লুর এডিশনাল এসপি পরিচয় দিয়ে বিভিন্ন কৌশলে প্রতারণার মাধ্যমে ভুক্তভোগী মোঃ শহীদুল ইসলামের কাছ থেকে ১০ লাখ ৬৫ হাজার টাকা হাতিয়ে নেন। ভিকটিম শহিদুল ইসলামের অভিযোগের পরিপ্রেক্ষিতে সোমবার রাজধানীর মোহাম্মদপুর থানায় একটি মামলা করেন। মামলাটি তদন্ত শুরু করে সাইবার এ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের ওয়েব বেজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম। তথ্যপ্রযুক্তির সহায়তায় মোহাম্মদপুর এলাকা থেকে প্রতারক জিল্লুকে গ্রেফতার করে। ডিবির যুগ্ম পুলিশ কমিশনার জানান, গ্রেফতারকৃত জিল্লুর ১৯৯৯ সালে সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ থানার রায়গঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। তিনি টাকা হাতিয়ে নেয়ার জন্য নিজেকে এডিশনাল এসপি হিসেবে পরিচয় দিতেন। প্রতারক জিল্লুর নিজেকে এডিশনাল এসপি পরিচয় দিলেও তার কাছ থেকে উদ্ধার হওয়া র‌্যাঙ্ক ব্যাজ ছিল এসপি পদমর্যাদার কর্মকর্তার। হারুন অর রশীদ জানান, জিল্লুর নিজেকে এডিশনাল এসপি পরিচয় দিয়ে বিভিন্ন কৌশলে ভিকটিম শহীদুল ইসলামের কাছ থেকে অন্তত ১০ লাখ টাকা হাতিয়ে নেন। এছাড়া পুলিশ কনস্টেবলে চাকরি দেয়ার কথা বলে অনেকের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেন। আসামি জিল্লুর নিজেকে পুলিশ পরিচয়ে প্রতারণা করে পুলিশ বাহিনীর ভাবমূর্তি ক্ষুণœ করেছেন বলেও জানান ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার।

শীর্ষ সংবাদ:
আবরার হত্যা ॥ রায় দ্রুত কার্যকরের দাবি         আবরার হত্যা ॥ যাদের ফাঁসি ও যাবজ্জীবনের রায় হলো         কর্মক্ষেত্রে যৌন হয়রানি বন্ধে ছয় দফা দাবি         ছাত্রদল থেকেই এসব শিখে এসেছে মুরাদ ॥ হানিফ         রায় কার্যকর হলে আরও খুশি হব ॥ আবরারের বাবা         একজন সৃষ্টিশীল শিক্ষক বিশ্ববিদ্যালয়কে আলোকিত করতে পারে ॥ ইবি ভিসি         মালিক-শ্রমিকের সম্পর্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ ॥ প্রধানমন্ত্রী         নেত্রকোনা ট্রাজেডি দিবসে পাঁচ মিনিট নীরবতা পালন         ফেনী নদীতে চলছে মুহুরী সেতু নির্মাণ কাজ         মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         জিয়ার শাসনামলে মুক্তিযোদ্ধাদের হত্যা করা হয়েছে নির্বিচারে ॥ দীপু মনি         ভিত্তিহীন অভিযোগে আবরারকে হত্যা ॥ পর্যবেক্ষণে বিচারক         পটুয়াখালীতে শুরু হলো মুক্তির বিজয় উৎসব         মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ ২০ জনের মৃত্যুদণ্ড         আবরার হত্যা ॥ আসামিদের বিরুদ্ধে রায় পড়া শুরু         নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে একই পরিবারের ৩ শিশুসহ ৪ জন নিহত         জবি কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকা পেল ১৪০৬ জন শিক্ষার্থী         আজ শায়েস্তাগঞ্জ ও আজমিরীগঞ্জ পাকসেনা মুক্ত হয়েছিল         ডাক্তার মুরাদের এমপি পদের বৈধতা নিয়ে রিট