রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লুক্সেমবার্গকে উড়িয়ে দিল পর্তুগাল ॥ রোনালদোর হ্যাটট্রিক

লুক্সেমবার্গকে উড়িয়ে দিল পর্তুগাল ॥ রোনালদোর হ্যাটট্রিক

অনলাইন ডেস্ক ॥ স্তাদিও আলগ্রেভে মঙ্গলবার রাতে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে লুক্সেমবার্গের বিপক্ষে ৫-০ গোলে জিতেছে পর্তুগাল। পেনাল্টি থেকে জোড়া গোলের পর শেষ দিকে আরেকটি গোল করে হ্যাটিট্রিক করেন রোনালদো। একটি করে গোল করেন ব্রুনো ফের্নান্দেস ও জোয়াও পালিনিয়া। কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচে অনিয়মিত খেলোয়াড়দের সুযোগ দেওয়া পর্তুগাল কোচ সান্তোস দলে আনেন আট পরিবর্তন। নিজেদের ইতিহাসে কেবল একবার লুক্সেমবার্গের বিপক্ষে হারা দলটি প্রথম ১৭ মিনিটে তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয়।

অষ্টম মিনিটে রোনালদোর সফল স্পট কিকে এগিয়ে যায় পর্তুগাল। দুই মিনিট পর আবার পেনাল্টি পায় পর্তুগাল। এবার ডি-বক্সে রোনালদোকেই ফাউল করেন লুক্সেমবার্গ গোলরক্ষক এন্থনি মরিস। আবারও পেনাল্টি থেকে বল জালে পাঠান রোনালদো।

সপ্তদশ মিনিটে সিলভার থ্রু বল ধরে নিচু শটে ঠিকানা খুঁজে নেন ফের্নান্দেস। ৩-০ গোলে এগিয়ে যায় পর্তুগাল। ২১তম মিনিটে পেনাল্টি স্পটের কাছ থেকে রুবেন দিয়াস গোলরক্ষক বরাবর হেড নিয়ে সুযোগ নষ্ট করেন। ৪২তম মিনিটে এগিয়ে এসে রোনালদোর শট কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন মরিস। হ্যাটটিকের জন্য অপেক্ষা বাড়ে পর্তুগিজ ফরোয়ার্ডের।

৪৮তম মিনিটে সিলভার কর্নার থেকে তিনজন খেলোয়াড় সুযোগ পেয়েছিলেন গোলের, কিন্তু কেউই সফল হতে পারেননি। পরের মিনিটে খুব কাছ থেকে রোনালদোর শট দূরের পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।৬২তম মিনিটে নুনো মেন্দেসের চমৎকার ক্রসে দূরের পোস্টে শট লক্ষ্যে রাখতে পারেননি ফের্নান্দেস। ছয় মিনিট পর পেনাল্টি স্পটের কাছ থেকে রোনালদোর দুর্দান্ত বাইসাইকেল কিক কোনোমতে কর্নারের বিনিময়ে ঠেকান মরিস।

ফের্নান্দেসের সেই কর্নার থেকেই চমৎকার হেডে জাল খুঁজে নেন জোয়াও পালিনিয়া। দুই দলের প্রথম দেখায় ৩-১ ব্যবধানে জেতা পর্তুগালের তৃতীয় গোলটি করেছিলেন তিনি। ৮৭তম মিনিটে আর রোনালদোকে ঠেকিয়ে রাখতে পারেনি লুক্সেমবার্গ। রুবেন নেভেসের দুর্দান্ত ক্রসে ছুটে গিয়ে চমৎকার হেডে জাল খুঁজে নেন পর্তুগাল অধিনায়ক। দেশের হয়ে তার দশম হ্যাটট্রিক। আন্তর্জাতিক ফুটবলে রেকর্ড গোলদাতার এটি ১১৫তম গোল।

এই জয়ে ইউরোপীয় অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ‘এ’ গ্রুপে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে পর্তুগাল। এক ম্যাচ বেশি খেলে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সার্বিয়া। আজারবাইজানকে ৩-১ গোলে হারানো দলটি তাদের শেষ ম্যাচ খেলবে পর্তুগালের বিপক্ষে।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         টি-টোয়েন্টি বিশ্বকাপ: টস জিতে ফিল্ডিংয়ে স্বাগতিকরা         এবার হচ্ছে না লালন মেলা         দাঙ্গা বাঁধানোই ছিল কুমিল্লার ঘটনার উদ্দেশ্য ॥ স্থানীয় সরকারমন্ত্রী         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে’         দেশের বাতাসে ষড়যন্ত্র, ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান         মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল, ক্যাম্পাসে উত্তেজনা         জি বাংলার পর সম্প্রচারে স্টার জলসা         রাশিয়ার ইয়েকাতেরিনবুর্গে ভেজাল মদের বিষক্রিয়ায় ১৮ জনের মৃত্যু         অতিবৃষ্টি ও বন্যায় কেরালায় নিহত ১৮         কাকরাইলে সংঘর্ষের ঘটনায় দুই মামলা ॥ আসামি ৪ হাজার         সোমবার রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না         খিলক্ষেতে আরেক চিকিৎসকের লাশ উদ্ধার         আইয়ুব বাচ্চু স্মরণে ‘আসা যাওয়া’ প্রকাশ পাচ্ছে আগামীকাল         প্রায় দুই বছর পর খুললো রাবির হল         বরিশালে তিনটি মন্দিরে ভাঙচুরের ঘটনায় মামলা         বৃষ্টি হলেও কাটেনি ভ্যাপসা গরমের অস্বস্তি