বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাঁচদিনেও সন্ধান মেলেনি নিখোঁজ তিন ছাত্রীর

পাঁচদিনেও সন্ধান মেলেনি নিখোঁজ তিন ছাত্রীর

স্টাফ রিপোর্টার ॥ পাঁচদিনেও সন্ধান মেলেনি রাজধানীর পল্লবীর থেকে নিখোঁজ তিন ছাত্রীর। তারা কোথায় আছে। কেমন আছে। তা নিয়ে শংকিত পুরো পরিবার। উৎকণ্ঠা ও দুশ্চিন্তায় সময় কাটছে তাদের। এদিকে তাদের উদ্ধারে ইতোমধ্যে পুলিশের পাশাপাশি র্যাবসহ একাধিক গোয়েন্দা মাঠে নেমেছে। নিখোঁজ পরিবারের সদস্যরা জানান, প্রধান সন্দেহভাজন তরিকুলকে পুলিশ গ্রেফতার করেছে। কেননা অভিযুক্ত একজন এখন রিমান্ডে রয়েছে।

তরিকুল নামের ওই অভিযুক্ত শুরু থেকেই তিন জনকে বিদেশে যাওয়ার প্রলোভন দেখিয়ে মগজ ধোলাই করতো। এসব তথ্য নিখোঁজ এক শিক্ষার্থী তার পরিবারের সদস্যকে জানিয়েছে। নিখোঁজ ৩ শিক্ষার্থীর পূর্বপরিচিত ছিল তরিকুল, রকিবুল, জিনিয়া ও অয়ন। মূলত তরিকুলের পরিকল্পনায় তিন জনকে বিদেশে পাচারের প্রয়াস চালানো হয়েছে। আমাদের বর্তমান যে মানসিক অবস্থা সবকিছু মিলিয়ে কিছুটা শংকিত অবস্থায় রয়েছি।

নিখোঁজ এক শিক্ষার্থীর বড় বোন জানান, নিখোঁজ ৩ শিক্ষার্থীদের মধ্যে একজনের ক্লাসমেট ছিল তরিকুল। সে বিদেশে যাওয়ার বিষয়ে তরিকুলের প্রস্তাবের বিভিন্ন বিষয় আমাদের সঙ্গে শেয়ার করেছিল। পরে আমরা বিষয়টি খতিয়ে দেখে অনেক বিষয়ে অসামঞ্জস্যতা পাই। তরিকুল দীর্ঘ সময় নিয়ে আমার বোনসহ আরও দুজনকে বিদেশে পাচারের উদ্দেশে প্রলুব্ধ করে। তদন্তের স্বার্থে সবকিছু বলতে চাচ্ছি না। এমনকি তরিকুল তাদের ই-পাসপোর্ট করে দিয়েছিল।

আমাদের শঙ্কা তরিকুল, রকিবুল, জিনিয়া ও অয়নের সহায়তায় তিনজনকে পাচারকারী চক্রের হাতে তুলে দেয়া হয়েছে। আমরা তাদের সন্ধান চাই। পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) আল মামুন জানান, আদালতের নির্দেশে তরিকুলকে আমরা রিমান্ডে নিয়েছি। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার কাছ থেকে বিভিন্ন তথ্য পেয়েছি। তা যাচাই বাচাই করা হচ্ছে। পরবর্তী অভিযান পরিচালনা করবো। পরিদর্শক তদন্ত জানান, বিশেষ গুরুত্ব দিয়ে মামলা ও ঘটনাটি দেখছি। আমরাও চাই, ঘটনার প্রকৃত কারণ উদঘাটন হোক। ঘটনাটি র্যাবও ছায়া তদন্ত করছে।

এ ব্যাপারে র্যাব-৪ এর অধিনায়ক এডিশনাল ডিআইজি মোজাম্মেল হক জানান, পুলিশের পাশাপাশি র্যাবও পল্লবী থেকে নিখোঁজ তিন ছাত্রীর সন্ধানে কাজ করে যাচ্ছে। গত ৩০ সেপ্টেম্বর বাসা থেকে টাকা, স্বর্ণালংকার ও শিক্ষাসনদ নিয়ে নিখোঁজ হয় পল্লবী এলাকায় বসবাসরত তিন ছাত্রী। পরে ২ অক্টোবর এক ছাত্রীর বোন বাদী হয়ে পল্লবী থানায় একটি মামলা দায়ের করেন।

শীর্ষ সংবাদ:
শরীয়তপুরে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনে ভাঙ্গছে নদী ও খাল         তিস্তায় হটাৎ ভয়াবহ বন্যায় রেড এ্যালার্ট ॥ ফ্লাড ফিউজ বিধ্বস্থ হবার মুখে         শ্রীনগরে অগ্নিদগ্ধ ভাইয়ের পর মারা গেল বোন         মাঝে মধ্যে পাপন ভাইয়ের পরামর্শ খারাপ নয়, ভাল ॥ সাকিব         মেসি-এমবাপের নৈপুণ্যে পিএসজির রোমাঞ্চকর জয়         ৫ গোলের নাটকীয় লড়াইয়ে আতলেতিকোকে হারাল লিভারপুল         ভারতীয় সাবমেরিন আটকের দাবি পাকিস্তানের         কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল