রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেবাচিমেই উৎপাদিত হবে অক্সিজেন

শেবাচিমেই উৎপাদিত হবে অক্সিজেন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ শেবাচিম হাসপাতালে অক্সিজেন ক্রয় অধ্যায়ের পরিসমাপ্তি ঘটছে। এবার হাসপাতালেই উৎপাদন করা হবে অক্সিজেন। আধুনিক ও উচ্চ ক্ষমতা সম্পন্ন জেনারেটরের মাধ্যমে উৎপাদিত হবে চাহিদার অক্সিজেন। এতে অক্সিজেন সংকটে আর কোন রোগীর চিকিৎসা সেবা বন্ধ থাকবে না। ঘটবে না করুন মৃত্যুর ঘটনা।

এমনকি ঠিকাদারী প্রতিষ্ঠানের সিন্ডিকেট থেকেও মুক্তি পাবে হাসপাতাল কর্তৃপক্ষ। এ বছরের মধ্যেই হাসপাতালে অক্সিজেন উৎপাদনের ব্যবস্থা গ্রহনসহ রোগীদের মাঝে সরবারহ করার কার্যক্রমও শুরু করা হবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ লোকমান হোসেন মিয়া বরিশালে তিনদিনের সরকারী সফরে এসে স্বাস্থ্য বিভাগের শীর্ষ কর্মকর্তাদের সাথে আলাপকালে এমন প্রত্যাশা ও পরিকল্পনার কথা জানিয়েছেন।

সচিব আরও বলেন, খুব স্বল্প সময়ের মধ্যে পাল্টে যাবে বরিশালের স্বাস্থ্য সেবার দৃশ্যপট। চিকিৎসা সেবা নিতে আগ্রহের কেন্দ্র বিন্দুতে থাকবে সরকারী হাসপাতালগুলে। জনবল, অবকাঠামোগত উন্নয়ন, যন্ত্রাংশসহ সব কিছুতে থাকবে পরিপূর্নতা। চিকিৎসা সেবা ব্যবস্থা উন্নত ও আধুনিকায়ন করা হবে। দেশের মানুষ সরকারী হাসপাতালে সেবার মান নিয়ে যে ভ্রান্ত ধারনা পোষন করে আসছে সেই ধারনাও পাল্টে দেওয়া হবে। সরকার এ লক্ষ্যেই কাজ করে যাচ্ছে। যা ইতোমধ্যে অনেক ক্ষেত্রে জনগনের কাছে দৃশ্যমান হয়েছে।

তিনি (সচিব) আরও বলেন, দেশের প্রত্যেকটি বিভাগীয় শহরে সরকারী চিকিৎসা সেবা ব্যবস্থায় ও মানে আমূল পরিবর্তন ঘটানো হবে। স্বাস্থ্য সেক্টর থেকে মুছে ফেলা হবে সংকট নামক শব্দটি। এক্ষেত্রে বরিশাল বিভাগকে বিশেষ প্রাধান্য দেওয়া হবে। এছাড়াও খুব স্বল্প সময়ের মধ্যে শেবাচিম হাসপাতালে এক হাজার শয্যার জন্য প্রয়োজনীয় জনবল নিয়োগ প্রদানের ব্যবস্থা করা হবে।

সূত্রমতে, স্বাস্থ্য সচিব শুক্রবার সকালে তিনদিনের সরকারী সফরে নিজ জেলা বরিশালে আসেন। ওইদিন তিনি গৌরনদী উপজেলা হাসপাতাল পরিদর্শন করেন। শনিবার সকালে বরিশাল বিভাগীয় প্রশাসনের আয়োজনে সমন্বিত কোভিড ব্যবস্থাপনা “বরিশাল মডেল” বিষয়ক সেমিনারে সচিব অংশগ্রহণ করেন। পরে শেবাচিম হাসপাতাল পরিদর্শন করেন। সফরের শেষদিন রবিবার সকালে সচিব পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিদর্শন করবেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা