শনিবার ৮ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিশ্বকাপ নিয়ে আত্মবিশ্বাসী মুস্তাফিজ

বিশ্বকাপ নিয়ে আত্মবিশ্বাসী মুস্তাফিজ

স্পোর্টস রিপোর্টার ॥ আমিরাতে চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) দ্বিতীয় পর্ব। চলবে ১৫ অক্টোবর পর্যন্ত। তার দুদিন পর এখানেই শুরু টি২০ বিশ্বকাপ। যেখানে বাংলাদেশের বড় ভরসা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। আইপিএলের মতো টুর্নামেন্ট খেলেই বিশ্বকাপে পা রাখা দুই তারকা হয়ে উঠতে পারেন মাহমুদুল্লাহ রিয়াদের তুরুপের তাস। সাম্প্রতিক সাফল্যের পরও ঘরের মাঠের টার্নিং উইকেট নিয়ে রয়েছে ব্যাপক সমালোচনা। কারণ ওমান ও আমিরাতে টাইগারদের খেলতে হবে স্পোর্টিং উইকেটে। এবার মুস্তাফিজও বললেন আবহাওয়া, কন্ডিশন, পিচ সবকিছু সম্পর্কে সতীর্থদের সঙ্গে শেয়ার করবেন তিনি। বল হাতে দুর্দান্ত ছন্দে থাকা বাঁহাতি পেসার মনে করেন, মাঠে সবকিছু ঠিকমতো বাস্তবায়ন করতে পারলে, বিশ্বকাপে অবশ্যই দারুণ কিছু করা সম্ভব।

‘আইপিএল আমার জন্য প্রস্তুতির বড় সুযোগ। কারণ এরপর এখানেই টি২০ বিশ্বকাপ শুরু হচ্ছে। আমি আমার দলের অন্য সদস্যদের সঙ্গে উইকেট কেমন হবে, সেই অভিজ্ঞতা শেয়ার করতে পারব। কারণ আমি এবং সাকিব ভাই ছাড়া আর কেউ আইপিএলে খেলছে না। সুতরাং আমাদের অভিজ্ঞতা পুরো দলে ছড়িয়ে দিতে পারলে বিশ্বকাপে সেটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’ আমিরাতে স্থানীয় সংবাদ মাধ্যমে বলেন মুস্তাফিজ। দ্য ফিজ আরও যোগ করেন, ‘আপনি যখন এই ধরনের কন্ডিশনে খেলবেন তখন আপনার ভালো শুরু করাটা খুবই জরুরি।

আমি মনে করি আমরা যদি প্রক্রিয়াগুলো মেনে চলতে পারি এবং বিশ্বকাপ সামনে রেখে আমরা যা যা পরিকল্পনা করেছি মাঠে সেগুলোর বাস্তবায়ন করতে পারি, তবে অবশ্যই আমাদের সুযোগ থাকবে। মাঠে আমরা নিজেদের সেরা হিসেবে প্রমাণ করতে পারব।’ আমি ডেলিভারিগুলোকে সহজ রাখতে পছন্দ করি এবং আমি মনে করি বোলিংয়ের ক্ষেত্রে চারটি মূল জিনিস পেয়েছি, যা আমি সত্যি ভালভাবে করতে পারি। সঠিক জায়গায় বল করা, একটি কার্যকর ¯েøায়ার, একটি দ্রæতগতির ইয়র্কার এবং একটি দুর্দান্ত বাউন্সার। আমি বিশ্বাস করি যে আপনার ভান্ডারে খুব বেশি ভেরিয়েশন থাকার প্রয়োজন নেই, তবে আপনি যে ডেলিভারিগুলো ভালো পারেন তার ওপর মনোনিবেশ করা জরুরী।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৪১৩৮১৮
আক্রান্ত
১৫৬৭১৩৯
সুস্থ
২২০৫৭০৬৬৬
সুস্থ
১৫৩০৬৪৭
শীর্ষ সংবাদ:
সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ কাদের         সম্প্রীতি বজায় রাখতে শিশুদের সংস্কৃতিচর্চা অপরিহার্য ॥ তথ্যমন্ত্রী         কবি শামসুর রাহমানের জন্মদিন আজ         মগবাজারে ট্রেনের বগি লাইনচ্যুত, যোগাযোগ বিঘ্নিত         করোনায় ১ লাখ ৮০ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যুর শঙ্কা ডব্লিউএইচওর         উন্নয়নের মহাসড়কে নারায়ণগঞ্জ         জলবায়ু পরিস্থিতি বিপর্যয়ের দিকে এগিয়ে যাচ্ছে ॥ জাতিসংঘ         করোনা ভাইরাসে ১৭ মাসে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩২         পূজামণ্ডপে কোরআন শরিফ রাখার কথা ‘স্বীকার করেছেন’ ইকবাল         ২৪ ঘণ্টায় আরও ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে         সংখ্যালঘুদের সুরক্ষায় আইনের দাবি দিয়ে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা         রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধে প্রয়োজনে গুলি ॥ পররাষ্ট্রমন্ত্রী         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         কোরিয়ার ভিসার জন্য আবেদন শুরু রবিবার         বিদেশি শ্রমিকদের ওপর নিষেধাজ্ঞা তুলছে মালয়েশিয়া         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         নেপালে বন্যা, ভূমিধস ॥ মৃত্যু ১০০ জনের বেশী         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার