রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কে আমার এই সর্বনাশ করলো, মির্জাপুরে লেবু চাষীর আর্তি

কে আমার এই সর্বনাশ করলো, মির্জাপুরে লেবু চাষীর আর্তি

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, টাঙ্গাইল ॥ কে আমার এই সর্বনাশ করলো। আমার তো কোন শত্রু নাই, আমিতো কারো ক্ষতিও করি নাই। আমার নেই কোন ছেলে সন্তান। লেবু চাষ আমার একমাত্র ব্যবসা। লেবু বিক্রী করে স্ত্রী ও তিন কন্যা নিয়ে সংসার চালাই। এই অপূরণীয় ক্ষতি যারা করেছে তাদের আমি কঠিন বিচার চাই। শুক্রবার মির্জাপুর উপজেলার উয়ার্শী ইউনিয়নের দেউলী পাড়া গ্রামের ক্ষতিগ্রস্থ লেবু চাষী আইয়ুব খান আবেগে এভাবেই স্থানীয় সাংবাদিকদের বলছিলেন। বুধবার রাতে দুর্বৃত্তরা রাতের আধারে আইয়ুব খানের বাগানের দেড় সহ¯্রাধিক লেবু গাছ কেটে জমিতেই ফেলে রাখে।

লেবুচাষী মো. আইয়ুব খান এ বিষয়ে মির্জাপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। পুলিশ বৃহস্পতিবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এদিকে রাতের আধারে বাগানের লেবু গাছ কেটে ফেলায় লেবুচাষ হিসেবে খ্যাত ওই এলাকার লেবু চাষীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

শুক্রবার সকাল ১১ টায় উপজেলার উয়ার্শী ইউনিয়নের দেউলী পাড়া গ্রামে লেবুচাষী আইয়ুব খানের লেবু বাগানে গিয়ে দেখা গেছে , শত শত উঠন্ত লেবু গাছ ধারালো দা দিয়ে কেটে দুর্বৃত্তরা জমিতেই ফেলে রেখেছে। এই সর্বনাশা অপকর্ম দেখে এলাকার মানুষ হতভম্ব হয়ে পড়েছেন।

দেউলী পাড়া গ্রামের মো. হাফেজ খানের ছেলে মো. আইয়ুব খান তার বাড়ির পাশে ২৫০ শতক জমিতে প্রায় দুই হাজার লেবু গাছ লাগান। তার লেবু বাগান থেকে ফলনও পেতে শুরু করেছেন। কিন্তু বৃহস্পতিবার সকালে তার জমিতে গিয়ে চাষী আইয়ুব রানা দেখতে পান তার জমির প্রায় দেড় হাজার লেবু গাছ কে বা কাহারা কেটে জমিতে ফেলে রেখেছেন।

লেবুচাষী আইয়ুব খান তার বাগানে কেটে ফেলা লেবুগাছ হাতে নিয়ে কান্নাজড়িত কণ্ঠে বলেন, কে আমার এই সর্বনাশ করলো। আমার তো কোন শত্রু নাই, আমিতো কারো ক্ষতিও করি নাই। আমার নেই কোন ছেলে সন্তান। লেবু চাষ আমার একমাত্র ব্যবসা। লেবু বিক্রী করে স্ত্রী ও তিন কন্যা নিয়ে সংসার চালাই। এই অপূরণীয় ক্ষতি যারা করেছে তাদের বিচার দাবী করেন চাষী আইয়ুব খান।

ওই গ্রামের লেবু চাষী ছানোয়ার হোসেন বলেন, এই গ্রামে প্রায় ৫০ জন লেবুচাষী আছে। রাতের আধারে দুর্বৃত্তরা বাগানের লেবু গাছ কর্তন করায় আমরা এখন আতিঙ্কিত। আবার কার কোন ক্ষতি করে বসে বলা যায় না। তিনি এর সুষ্ঠু দতন্ত করে বিচারের দাবী জানান।

মির্জাপুর থানার এসআই রুবেল হোসেন বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। দতন্ত করে দোষীদের খোঁজে বের করা হবে তিনি জানান।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা