বুধবার ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালের বর্ধিত এলাকায় সড়কের বেহাল দশা

বরিশালের বর্ধিত এলাকায় সড়কের বেহাল দশা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নগরীর প্রধান প্রধান সড়কগুলো সংস্কার ও পুনঃনির্মাণের মধ্যদিয়ে নির্বিঘ্নে চলাচলের উপযোগী করা হলেও বর্ধিত অঞ্চলের সড়কগুলোর অবস্থা বেহাল। সেই সাথে দীর্ঘদিন সংস্কারের অভাবে নগরীর বর্ধিত অঞ্চলের ছোট-বড় অসংখ্য সড়কের বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। বর্ষার কারণে এসব সড়ক নাগরিকদের ভোগান্তির মাত্রা আরও বাড়িয়েছে।

অপরদিকে নগরী ব্যতিত জেলার বিভিন্ন উপজেলার গুরুত্বপূর্ণ আঞ্চলিক সড়কগুলো বছরের পর বছর বেহাল দশায় পরে থাকলেও সমাধানে যেন কারোরই কোন উদ্যোগ নেই। বরিশাল সিটি কর্পোরেশনের দায়িত্বশীল সূত্রে জানা গেছে, গুণগত মান নিশ্চিত করে অগ্রাধিকার ভিত্তিতে বিভিন্ন রাস্তার সংস্কার কাজ করা হয়েছে। কিছু সড়কের সংস্কার চলমান রয়েছে, আর বাকিগুলোর কাজও দ্রুত শুরু করা হবে। প্রকৌশল বিভাগের কর্মকর্তাদের দাবি, অতীত মেয়রদের সময়ে নির্মান করা দুর্বল ড্রেনেজ ব্যবস্থার কারণে বর্ষার সময় পানি জমে অনেক সড়কই ক্ষতিগ্রস্থ হচ্ছে। তাই বর্তমান সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নির্দেশে নতুন ব্যবস্থাপনায় ড্রেনেজ ব্যবস্থা সংস্কার করে সড়ক নির্মাণে কিছুটা সময় বেশি লাগছে। এতে সড়কের স্থায়ীত্ব দীর্ঘস্থায়ী হবে বলেও সূত্রটি নিশ্চিত করেছেন।

সরেজমিনে ভূক্তভোগীরা বলেন, সিঅ্যান্ডবি এক নম্বর পুল থেকে টিয়াখালি হয়ে নবগ্রাম রোড পর্যন্ত সড়কের বেহাল দশা দীর্ঘদিন থেকে। সাবেক সিটি মেয়র শওকত হোসেন হিরনের মৃত্যুর পর এ সড়ক সংস্কারে আর কেউ উদ্যোগ গ্রহণ করেননি। নগরীর জিয়া সড়ক, শের-ই-বাংলা সড়কসহ ২৮ নম্বর ওয়ার্ডের ছোট-বড় একাধিক সড়কগুলোর বেহাল দশা।

খোঁজনিয়ে জানা গেছে, শুধু নগরীর বর্ধিত এলাকার সড়কই নয়; জেলার অধিকাংশ উপজেলার গুরুত্বপূর্ণ আঞ্চলিক সড়কগুলো বছরের পর বছর বেহাল দশায় পরে থাকলেও সমাধানে যেন কারোরই কোন উদ্যোগ নেই। বিশেষ করে গৌরনদী পৌর ভবনের সামনে থেকে কাসেমাবাদ হাইমার্কেট এবং আশোকাঠী ফিলিং স্টেশন থেকে ভায়া হ্যালিপ্যাড হয়ে গেরাকুল মিঞাবাড়ির ওপর দিয়ে লেবুতলী পর্যন্ত সড়কটি সংস্কারের নামে মেশিন দিয়ে খুঁড়িয়ে বছরের পর বছর ধরে ফেলে রাখা হয়েছে। ভূক্তভোগীরা জরুরি ভিত্তিতে সড়কগুলো সংস্কারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে স্থানীয় সংসদ সদস্য ও মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহর আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বন্ধুকে বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১