শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত নিহত

স্টাফ রিপোর্টার, কক্সবাজার/সংবাদদাতা, টেকনাফ ॥ টেকনাফে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নুরু বাহিনীর প্রধান শীর্ষ রোহিঙ্গা ডাকাত নুরু আলম নিহত হয়েছে। বৃহস্পতিবার ভোর ৫টায় টেকনাফের হ্নীলা দমদমিয়া এলাকায় পাহাড়ের পাদদেশে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে বিদেশী পিস্তল, দেশীয় অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। র‌্যাব-১৫ টেকনাফ সিপিসি-১ ক্যাম্পে দায়িত্বরত লে. কমান্ডার মাহবুব জানান, র‌্যাব সদস্যরা অপহরণ ও ডাকাতির খবর পেয়ে দমদমিয়া এলাকায় অভিযানে যান। এ সময় ডাকাত দল র‌্যাবের উপস্থিতি টের পেয়ে র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায়। র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। একপর্যায়ে ডাকাত দল পিছু হটলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ নুরুকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

টিকা ছাড়াই সিরিঞ্জ পুশ

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ৫ আগস্ট ॥ এক মেডিক্যাল ছাত্রীর শরীরে করোনা টিকা ছাড়াই সিরিঞ্জ পুশের অভিযোগে বৃহস্পতিবার ৩ সদস্য তদন্ত কমিটি গঠন করেছে পাবনা জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ। ইতোমধ্যে হাসপাতাল কর্তৃপক্ষ দায়িত্ব পালনরত ২ সিনিয়র নার্সকে প্রত্যাহার করেছে। পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ কে এম আর জাফর এ তথ্য নিশ্চিত করে জানান, বুধবার মেডিক্যাল ছাত্রীর সাবাহ মরিয়ম অন্তিকার করোনা ভ্যাকসিন দেয়া নিয়ে এ অভিযোগ করা হলে তা তদন্তসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বৃহস্পতিবার ৩ সদস্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সিভিল সার্জন ডাঃ মনিসর চৌধুরী বলেন, দায়িত্ব অবহেলার প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

অস্ত্রসহ যুবক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেট শহরতলীর আখালিয়ার নয়াবাজার এলাকায় অভিযান চালিয়ে বিদেশী রিভলবার, গুলি, দেশীয় অস্ত্রসহ এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব। তার নাম মোঃ সাব্বির খান। সে আখালিয়া নয়াবাজারের মোহাম্মদীয়া আবাসিক এলাকার মোঃ খলিল খানের ছেলে। র‌্যাব জানায়, বুধবার রাত সোয়া ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে এক অভিযান পরিচালনা করা হয়।

ভুয়া প্রতিষ্ঠানের তিন কর্মকর্তা গ্রেফতার

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ বৃহস্পতিবার বিকেলে ঈশ্বরদী বাজারের একটি তৃতীয় তলা বিশিষ্ট বিল্ডিংয়ে অবস্থিত ফাবিয়া এন্টারপ্রাইজ নামের একটি ভুয়া প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও উত্তর বাঘইলের হাফিজুর ইসলাম, নাটোরের দিলালপুরের প্রতিষ্ঠানের জিএম রফিকুল ইসলাম, সাঁড়া ঝাদিয়ার নজরুল ইসলাম। অতিরিক্ত পুলিশ সুপার অপরাধ মাসুদ আলম এ তথ্য জানান। অভিযানে অতিরিক্ত পুলিশ সুপার ঈশ্বরদী সার্কেল ফিরোজ কবীর, ওসি আসাদুজ্জামান, সদর ফাঁড়ি ইনচার্জ পুলিশ পরিদর্শক শহিদুল ইসলাম, ওসি তদন্ত হাদিউল ইসলাম ও ডিবির সদস্যরা অংশ নেন।

দু’গ্রুপের সংঘর্ষে নারী টেঁটাবিদ্ধ

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ, নারায়ণগঞ্জ, ৫ আগস্ট ॥ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদী আলগীরচর এলাকায় জমিসংক্রান্ত বিরোধের জের ধরে দু’গ্রুপের সংঘর্ষে টেঁটাবিদ্ধ নারীসহ উভয় পক্ষের ৮ জন মারাত্মক আহত হয়েছে। বৃহস্পতিবার রাতে বারদী ইউনিয়নের আলগীরচর গ্রামে এ ঘটনা ঘটে। এলাকাবাসী জানান, উপজেলার বারদী ইউনিয়নের আলগীরচর গ্রামে সাদেকুর রহমান ও হাবিবুর রহমানের সঙ্গে ৩৭ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, এ বিষয়ে উভয় পক্ষের অভিযোগ নেয়া হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ক্ষতিগ্রস্ত উদ্যোক্তাদের ঋণ বিতরণ

সংবাদদাতা, চাঁপাইনবাবগঞ্জ, ৫ আগস্ট ॥ বৃহস্পতিবার দুপুরে উপজেলা পল্লী উন্নয়ন বোর্ডের আয়োজনে উপজেলা পরিষদ মিলায়তনে ছয়জন উদ্যোক্তার মাঝে ছয় লাখ টাকার ঋণ তুলে দেন সংসদ সদস্য ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বির সভাপতিত্বে ও উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আবু হাসান মোঃ সাঈদের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাসসহ অন্যরা।

মাদক বিক্রেতার হাতে পুলিশ আহত

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের ফতুল্লার বক্তাবলী এলাকায় মাদক কারবারিকে ধরতে গিয়ে ছুরিকাঘাতে আহত হয়েছেন ফতুল্লা মডেল থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) দীপংকর কুমার। বুধবার রাতে এ ঘটনাটি ঘটে। আহত দীপাংকর কুমারকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) রকিবুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, মাদক অভিযানে গেলে এএসআই দীপংকর কুমারের পেটে ছুরি দিয়ে আঘাত করা হয়। এ ঘটনায় মাদক কারবারি নাজমুলকে গ্রেফতার করা হয়েছে।

বিদ্যুতস্পৃষ্টে যুবকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ পঞ্চগড়ের সদর উপজেলায় বিদ্যুতস্পৃষ্ট হয়ে সুনীল চন্দ্র রায় (২৮) নামে যুবকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার মাগুড়া ইউনিয়নের লক্ষনমারি গ্রামে এ ঘটনাটি ঘটে। নিহত সুনীল চন্দ্র রায় ওই গ্রামের নবানু চন্দ্র রায়ের ছেলে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে সুনীল বাড়ির পাশের রোপা আমন লাগানোর জন্য ক্ষেতে পানি দেয়ার জন্য সেচ পাম্পের সুইচ দিতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে থাকা পাম্পে বিদ্যুতস্পৃষ্ট হয়ে অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যায়। তাকে পঞ্চগড় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রণোদনার চেক বিতরণ

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৫ আগস্ট ॥ জেলার পাকুন্দিয়া উপজেলার ১০ ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তার মাঝে আনুষ্ঠানিকভাবে ১০ লাখ ৫০ হাজার টাকার এসএমই ঋণের চেক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) পাকুন্দিয়ার উদ্যোগে উপজেলার ১০ জন পল্লী উদ্যোক্তার মাঝে এ প্রণোদনার চেক বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) একেএম লুৎফর রহমান উপকারভোগীদের হাতে চেক তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা তাজবীর মোস্তফা, বিআরডিবি পাকুন্দিয়ার চেয়ারম্যান আব্দুল আওয়াল. পল্লী দারিদ্র্য বিমোচন কর্মকর্তা আশরাফ আলী প্রমুখ।

৪৬ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার ২

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া নতুন ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে ৪৬ হাজার পিস ইয়াবাসহ দুজনকে গ্রেফতার করেছে র‌্যাব। বায়েজিত আতুরার ডিপো এলাকায় পরিচালিত আরেক অভিযানে নগদ টাকাসহ ৯ জুয়াড়িকে গ্রেফতার করা হয়েছে। বুধবার রাত ও বৃহস্পতিবার সকালে এ অভিযান পরিচালিত হয়। র‌্যাব জানায়, বৃহস্পতিবার ভোরে নগরীর বাকলিয়ার নতুন ব্রিজ এলাকায় অস্থায়ী চেকপোস্টে একটি পিকআপে তল্লাশি চালিয়ে ৪৬ হাজার ৭৪০ পিস ইয়াবাসহ আবু ছিদ্দিক ও বেলাল উদ্দিন নামের দুজনকে গ্রেফতার করা হয়।

ছিনতাই ॥ গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বুধবার রাতে শহরের জামিলনগর এলাকায় চালককে ছুরিকাঘাত করে অটোরিক্সা ছিনতাইয়ে করে পালানোর সময় জামিল ইসলাম (২৩) নামে এক ছিনতাইকারী গ্রেফতার হয়েছে। আহত অটোরিক্সা চালক হযরত আলীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, বুধবার রাতে শহরের সাতমাথা থেকে ৩ যাত্রীবেশী ছিনতাইকারী সিএনজি ভাড়া করে কিছুদূর গিয়ে তাকে ছুরিাকাঘাত করে।

শহীদ তাজউদ্দীন মেডিক্যালে অক্সিজেন সিলিন্ডার

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালকে অক্সিজেন সিলিন্ডার উপহার দিয়েছে গাজীপুরের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) ও ম্যাক্স গ্রুপের অক্সিজেন সাপোর্ট সেন্টার। মঙ্গলবার ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) উপাচার্য এবং আইইবি সভাপতি অধ্যাপক ড. এম হাবিবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধন করেন প্রধান অতিথি আইইবি’র সাবেক সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর। বক্তব্য রাখেন- আইইবির সভাপতি প্রকৌশলী নূরুল হুদা, সহ-সভাপতি প্রকৌশলী নুরুজ্জামান, সাধারণ সম্পাদক প্রকৌশলী শাহাদাৎ হোসেন শিবলু, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডাঃ আব্দুল কাদের ও পরিচালক ডাঃ হাফিজ উদ্দিন, ডুয়েটের পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী। অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন আইইবি, গাজীপুরের সম্মানী সম্পাদক ড. প্রকৌশলী প্রণব কুমার সাহা ও শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক ডাঃ মনিরুজ্জামান।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৪৮৮১
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৬৮৯১
শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ময়মনসিংহে দাঁড়িয়ে থাকা ট্রাকে বাসের ধাক্কা ॥ নিহত ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         সামাজিক ন্যায়বিচার সংসদীয় ককাস গঠন         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         পর্যটন দ্বীপ দ্বীপে ৪ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প, নিহত ৩         গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বেন ১০ শিক্ষার্থী         আইনের শাসন প্রতিষ্ঠায় বিশ্বে বাংলাদেশের অবস্থান ১২৪         আসিয়ান সম্মেলনে দাওয়াত পাচ্ছেন না মিয়ানমারের জান্তাপ্রধান মিন অং হ্লাই         দেশকে বিক্রি করে তো ক্ষমতায় আসব না ॥ প্রধানমন্ত্রী         আমিরাতে গেলেন ৩০৪০৮ প্রবাসী কর্মী         রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহর পরিবারকে অন্যত্র স্থানান্তর         ইন্দোনেশিয়ায় নদী পরিচ্ছন্ন করতে গিয়ে ডুবে ১১ শিক্ষার্থীর মৃত্যু         বাংলাদেশী শিশু বোলারের লেগ স্পিনে মুগ্ধ শচীন টেন্ডুলকার         আশ্বিনেও এত গরম থাকার কারণ         গির্জায় ব্রিটিশ এমপিকে ছুরি মেরে হত্যা ‘সন্ত্রাসী ঘটনা’॥ যুক্তরাজ্য পুলিশ         রাজধানীতে ইয়াবাসহ আটক ২৬         আইসের সবচেয়ে বড় চালান জব্দ, মূলহোতা গ্রেফতার         ইবির হলে থাকতে পারবে না ভর্তিচ্ছুরা         মাগুরার জগদলে ইউপি নির্বাচনী সহিংসতায় ৪জন নিহতের ঘটনায় গ্রেফতার ৪