বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১১ তারিখ থেকে ট্রেন চালানোর প্রস্তুতি নিয়ে রেখেছি ॥ রেলমন্ত্রী

জনকণ্ঠ ডেস্ক ॥ ১১ আগস্ট থেকে দোকানপাট খোলার ও গণপরিবহন চালুর কথা বলেছে সরকার। এই দিন থেকে গণপরিবহন চললে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে যাত্রীবাহী ট্রেন চলার প্রস্তুতিও নিয়ে রাখা হয়েছে। বুধবার সন্ধ্যায় রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন এ তথ্য জানিয়েছেন। খবর ওয়েবসাইটের।

কতগুলো ট্রেন চলতে পারে তা জানতে চাইলে রেলমন্ত্রী বলেন, ঈদ-উল-আজহার আগে আমরা ৩৮ জোড়া আন্তঃনগর ও ১৯ জোড়া লোকাল এবং কমিউটার যাত্রীবাহী ট্রেন চালিয়েছিলাম। এগুলো চালিয়ে নেয়ার প্রস্তুতি আমাদের আছে।

মন্ত্রী আরও জানান, যেহেতু স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে ট্রেন চালাতে হবে। তাই প্রতিটি ট্রেনের ৫০ শতাংশ টিকেট বিক্রি করা হবে। অনলাইনে রেলসেবা এ্যাপস ও রেলের ওয়েবসাইট থেকে টিকেট কাটা যাবে। রেলস্টেশনের কাউন্টারে কোন টিকেট বিক্রি হবে না।

করোনা সংক্রমণ বাড়ার কারণে পয়লা জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ছিল। ঈদ-উল-আজহায় যাত্রীদের চলাচলের সুবিধার জন্য ১৫ থেকে ২২ জুলাই চালু হয়েছিল ট্রেন। তবে করোনার বিধিনিষেধের কারণে গত ২৩ জুলাই থেকে বন্ধ আছে যাত্রীবাহী ট্রেন চলাচল। চলমান বিধিনিষেধ শিথিল হলে আগামী ১১ আগস্ট যাত্রীবাহী ট্রেন চালু হতে পারে।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         বিশ্বে প্রথম মানবদেহে শূকরের কিডনি প্রতিস্থাপন         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত