রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুচ ঢুকিয়েও টিকা না দেয়ার সত্যতা মিলেছে

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২ আগস্ট ॥ টাঙ্গাইলে করোনা ভ্যাকসিন দেয়া নিয়ে প্রতারণার অভিযোগ উঠেছে এক সহকারী স্বাস্থ্য পরিদর্শকের বিরুদ্ধে। অভিযুক্ত স্বাস্থ্যকর্মীর নাম সাজেদা আফরিন। তিনি দেলদুয়ার উপজেলা সহকারী স্বাস্থ্য পরিদর্শক। পাওয়া গেছে অভিযোগের সত্যতাও।

রবিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২নং বুথে টিকা দিচ্ছিলেন সাজেদা আফরিন। এ সময় টিকা গ্রহণকারীদের শরীরে সুচ পুশ করছিলেন তিনি। তবে ভ্যাকসিন প্রবেশ না করিয়ে সিরিঞ্জ ফেলে দিচ্ছিলেন। এমন প্রতারণা চোখে পড়ে এক যুবকের। বিষয়টি জানানো হয় আবাসিক চিকিৎসক ডাঃ শামিমকে। পরে পরিত্যক্ত সিরিঞ্জগুলো সংবাদকর্মীদের সামনে বাছাই করে ২০টি সিরিঞ্জের ভেতর সম্পূর্ণ ভ্যাকসিনের উপস্থিতি দেখতে পান তিনি। নিশ্চিত হন ২০ জনের শরীরে সুঁচ পুশ করা হলেও ভ্যাকসিন প্রবেশ করানো হয়নি। দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ শামিম বলেন, এ বিষয়ে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার টাঙ্গাইলের সিভিল সার্জন আবুল ফজল মোঃ সাহাবুদ্দিন খান জানান, সোমবার দুপুরে এ ঘটনার তদন্ত শেষে তার কাছে প্রতিবেদন জমা দিয়েছে তদন্ত কমিটি। তদন্ত কমিটি ওই সহকারী স্বাস্থ্য পরিদর্শকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছে। এছাড়া ওই সহকারী স্বাস্থ্য পরিদর্শক নিজের অসুস্থতা এবং টিকা গ্রহণকারীদের চাপ বেশি থাকায় এমনটি করেছেন বলে লিখিতভাবে স্বীকার করেছেন। তিনি বলেন, তদন্ত রিপোর্ট পাওয়ার পর সোমবার বিকেলেই ওই সহকারী স্বাস্থ্য পরিদর্শকের বিরুদ্ধে বিভাগীয় শাস্তির সুপারিশ করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘