শনিবার ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রিমান্ড-জামিন নাকচ করে চিত্রনায়িকা একাকে কারাগারে প্রেরণ

রিমান্ড-জামিন নাকচ করে চিত্রনায়িকা একাকে কারাগারে প্রেরণ

অনলাইন রিপোর্টার ॥ গৃহকর্মী নির্যাতন ও মাদক আইনের দুই মামলায় পুলিশের করা রিমান্ড আবেদন নাকচ করে ঢাকাই সিনেমার এক সময়ের নায়িকা সিমন হাসান একাকে কারাগারে পাঠিয়েছে আদালত।

একার পক্ষে তার আইনজীবীর করা জামিন আবেদনও রবিবার নাকচ করে দিয়েছেন ঢাকার মহানগর হাকিম মোহাম্মদ জসিম।

জরুরি সেবার হটলাইন ৯৯৯-এ গৃহকর্মী হাজেরার অভিযোগ পেয়ে শনিবার রাতে রাজধানীর রামপুরার বাসা থেকে একাকে গ্রেফতার করে হাতিরঝিল থানা পুলিশ।

থানার ওসি আব্দুর রশিদ সে সময় বলেন, তিন মাস ধরে কাজ করলেও গৃহকর্মীকে কোনো বেতন দিচ্ছিলেন না একা। বকেয়া বেতন চাইলে তাকে মারধর করা হয় বলে হাজেরা অভিযোগ করেছেন। তার মাথায় জখমের চিহ্ন রয়েছে।

একার বাসায় অভিযানে গিয়ে পুলিশ পাঁচটি ইয়াবা, ৫০ গ্রাম গাঁজা ও মদ উদ্ধার করেছে বলেও জানান ওসি।

পরে রাতেই একার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন তার গৃহকর্মী হাজেরা। আর মাদক আইনে আরেকটি মামলা করে পুলিশ।

রবিবার ওই দুই মামলায় তাকে আদালতে হাজির করে তিন দিন করে মোট ৬ দিনের রিমান্ডের আবেদন করেন হাতিরঝিল থানার উপপরিদর্শক মো. ফয়সাল। অন্যদিকে একার পক্ষে রিমান্ডের বিরোধিতা করার পাশাপাশি জামিন চেয়ে আবেদন করে তার আইনজীবী হুমায়ুন কবির।

শুনানিতে তিনি বলেন, তিনি অসুস্থ, তিন মাস আগে তার একটি অপারেশন হয়েছে, তিনি শয্যাশায়ী। সেখান থেকেই তাকে নিয়ে আসা হয়েছে। তার মেডিকেল সার্টিফিকেট আছে। আর মাদক মামলাটি একটি বানানো মামলা, এটা স্পষ্ট। কারণ ওই রুমের চাবি গৃহকর্মী হাজেরার কাছেই থাকত।

রাষ্ট্রপক্ষে জামিনের বিরোধিতা করে মহানগর আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল শুনানিতে বলেন, মামলার আসামি সিমন হাসান একা দুই মাসের বকেয়া বেতন ছয় হাজার টাকা না দিয়ে বাদীর বটি দিয়ে কোপ মেরেছেন। এছাড়া তার বাসা থেকে মাদক উদ্ধার হয়েছে। তিনি মাদক ব্যবসার সঙ্গে জড়িত।

উভয় পক্ষের বক্তব্য শুনে বিচারক রিমান্ড ও জামিনের দুই আবেদনই নাকচ করে দেন এবং আসামি একাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পুলিশ জানিয়েছে, গৃহকর্মী হাজেরাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। তিন মাস আগে একার বাসায় কাজে যোগ দিয়েছিলেন তিনি। তার গ্রামের বাড়ি শেরপুর সদরের হরিণধরা গ্রামে।

হাজেরার স্বামী রফিকুল সাংবাদিকদের বলেছেন, তিনি পেশায় একজন রিকশা চালক। তার স্ত্রী কয়েকটি বাসায় কাজ করেন। শনিবার সকালে একা ফোন দিয়ে তার স্ত্রীকে নির্ধারিত সময়ের আগেই যেতে বলেন এবং বাসা বদলানোর কারণে সারাদিন সেখানে থাকতে চাপ দেন।

কিন্তু হাজেরা তাতে রাজি না হয়ে বকেয়া বেতন দাবি করলে একা ‘তার মাথায় ও হাতে আঘাত করেন’ বলে রফিকুলের ভাষ্য।

নব্বইয়ের দশকের শেষভাগে চলচ্চিত্রে নাম লেখানো একা ৩০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। তবে গত প্রায় এক দশক ধরে তাকে আর সিনেমায় দেখা যায়নি।

শীর্ষ সংবাদ:
আজ সারা দেশে বৃষ্টিপাতের সম্ভাবনা         যুক্তরাষ্ট্রে ৬৫ ঊর্ধ্বদের বুস্টার ডোজ দেওয়ার অনুমোদন         কুমিল্লা-৭ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন ডা: প্রাণ গোপাল         সরকারী চাকরিজীবীর প্রতিবন্ধী সন্তানদের জন্য হচ্ছে দিবাযত্ন কেন্দ্র         ঠাকুরগাঁওয়ে ওঁরাও সম্প্রদায়ের ঐতিহ্যবাহী কারাম পূজা অনুষ্ঠিত         চাকরি দেওয়ার নামে টাকা হাতিয়ে নিতেন চক্রটি         ইউক্যালিপ্টাসের মতো কিছু বিদেশি গাছ বাংলাদেশের পরিবেশের ক্ষতি করেছে         বাংলাদেশ ওজোন স্তর রক্ষায় নিরলসভাবে কাজ করছে : পরিবেশ মন্ত্রী         স্কুল-কলেজের শিক্ষার্থীদের দেওয়া হবে ফাইজারের টিকা : স্বাস্থ্যমন্ত্রী         সোহরাওয়ার্দী হাসপাতালে টিকার দাবিতে প্রবাসীদের বিক্ষোভ         বিএনপি নির্বাচন কমিশনকে বিতর্কিত করার চেষ্টা করছে : সেতুমন্ত্রী         চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে দুর্ঘটনায় নিহত ২, আহত ২         প্রতারক এহসানকে পদক দিয়েছিলেন সাবেক জেলা প্রশাসক         ইভ্যালি ও ই-অরেঞ্জের ‘প্রতারণা’র বিষয়ে তদন্ত চলছে : ডিএমপি         গভীর সমুদ্রের সেইলফিশ চলে আসছে বঙ্গোপসাগরের নদীর মোহনায়         আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না : কৃষিমন্ত্রী         জাতীয় বিশ্ববিদ্যালয়ের সবার টিকা গ্রহণ বাধ্যতামূলক         নতুন শিক্ষাক্রমে হিজড়াদের জন্য যা থাকছে         টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কোচের দায়িত্ব ছাড়ছেন রবি শাস্ত্রী         শেষ হচ্ছে ১৬১টি ইউপি নির্বাচনের প্রচারণা, সোমবার ভোট