শনিবার ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নতুন রূপে ভাঙ্গাচোরা শিবগঞ্জ পৌরসভা

নতুন রূপে ভাঙ্গাচোরা শিবগঞ্জ পৌরসভা

সংবাদদাতা, চাঁপাইনবাবগঞ্জ ॥ দীর্ঘদিনের পুঞ্জিভূত সমস্যা নিরসনে নতুন নির্বচিত পৌর পরিষদ শিবগঞ্জ পৌরসভায় উন্নয়ন প্রকল্পের আওতায় রাস্তা, ড্রেন নির্মাণসহ অবকাঠামো উন্নয়নের কাজ শুরু হয়েছে। এতে শহরের পুরনো ভাঙ্গাচোরা রাস্তার রূপ পাল্টে যাবে বলে আশা করছেন পৌরবাসী।

পাড়া-মহল্লার অলি-গলি থেকে শুরু করে সব রাস্তায় লাগেছে উন্নয়নের ছোঁয়া। এছাড়া বেশ কয়েকটি কালভার্ট নির্মাণ, সড়কবাতি স্থাপনসহ আধুনিক পৌরসভায় রূপান্তর করতে যা যা করা দরকার সবই করা হচ্ছে বলে জানিয়েছেন পৌর কর্তৃপক্ষ।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে শুরু হয়েছে ব্যাপক উন্নয়ন কাজ। সরকারের সদিচ্ছার পাশাপাশি মেয়রের আন্তরিকতা ও কর্মদক্ষতার কারণে এমন উন্নয়ন হচ্ছে বলে মনে করছেন পৌরবাসী।

জানা গেছে, চলতি বছরের ১৫ মার্চ শিবগঞ্জ পৌরসভার দায়িত্ব গ্রহণ করেন মেয়র সেয়দ মনিরুল ইসলাম। এর পরপরই পৌরসভার উন্নয়নে কাজে হাত দেন পৌর মেয়র।

শিবগঞ্জ পৌরসভায় পাঁচ বছরে ব্যাপক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করতে কাজ শুরু করেছেন। বাংলাদেশ সরকার, এলজিএসপি-৩, কুয়েত ফান্ড ও গুরুত্বপূর্ণ নগর প্রকল্পের অর্থায়নে ও পৌরসভার তত্ত্বাবধানে ১১ কোটি ৪ লাখ টাকা ব্যয়ে প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। ড্রেন, বিটুমিনাস কার্পেটিং রাস্তা, কালভার্ট, রাস্তা প্রশস্তকরণ, পুরো পৌরসভায় উন্নতমানের সড়কবাতি স্থাপন ছাড়াও পাড়া-মহল্লার অলিগলিতে ব্যাপক উন্নয়নকাজ। এসব প্রকল্প বাস্তবায়ন হলে একেবারে পাল্টে যাবে শিবগঞ্জ পৌরসভার চিত্র।

পৌর কাউন্সিলর ফারুক ইসলাম জানান, পৌরসভার প্রতিটি মহল্লায় উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন করা হচ্ছে। দীর্ঘদিন পিছিয়ে থাকা জনগোষ্ঠি উপকার পাবে। পাশাপাশি উন্নয়নের সুফলও ভোগ করতে শুরু করেছে পৌর এলাকায় বসবাসরত জনগোষ্ঠী। পৌরসভার ওয়ার্ডের চিত্র এখন বদলে যাচ্ছে।

পৌর বাসিন্দা সাদিকুল ইসলাম জানান, পৌরবাসী নাগরিক সুবিধা থেকে বঞ্চিত ছিল। একসময় ছিল ওয়ার্ডের প্রতিটি এলাকায় কাদা মাটির রাস্তা। পাকা রাস্তা আর ড্রেনেজ ব্যবস্থাপনার কাজ শেষ হলে বাসিন্দারা এখন শহুরে সুবিধা ভোগ করবে।

শিবগঞ্জ পৌরসভার মেয়র সেয়দ মনিরুল ইসলাম বলেন, পৌরসভার জনগণ বিপুল ভোট দিয়ে মেয়র নির্বাচিত করেছেন। নির্বাচনী ইশতেহার ছিল এ পৌরসভাকে একটি আধুনিক ও মডেল পৌরসভার রূপান্তর। যার মধ্যে থাকবে উন্নত ড্রেনেজ ব্যবস্থা, জলাবদ্ধতা দূরীকরণসহ বিভিন্নসহ প্রকল্প। মেয়র হিসেবে দায়িত্ব নেয়ার পর ৪ মাস অতিবাহিত হয়েছে। এ সময়ের মধ্যে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।

তিনি আরো বলেন, এ পৌরসভার পুঞ্জিভূত সমস্যা নিরসনে পৌরবাসীকে সাথে নিয়ে এ পৌরসভার উন্নয়ন করা হবে। পিছিয়ে পড়া ওয়ার্ডগুলোর কাজ অগ্রাধিকার ভিত্তিতে করা হবে। নির্বাচিত হওয়ার আগে পৌরবাসীকে যে অঙ্গিকার ব্যক্ত করেছিলাম, সেগুলো বাবায়নে সদা সচেষ্ট রয়েছি। এ পৌরসভাকে উন্নত ও সমৃদ্ধ পৌরসভা গড়তে পৌরবাসীর সহযোগিতা কামনা করেন তিনি।

শীর্ষ সংবাদ:
সংবিধানের আলোকে আগামীর সকল নির্বাচন অনুষ্ঠিত হবে ॥ কৃষিমন্ত্রী         ১৬১ ইউপি ভোট ॥ প্রচার শেষ আজ, ভোট সোমবার         বিএনপি মুখে যা বলে তা মনে ধারণ করে না ॥ বাণিজ্যমন্ত্রী         আজ সারা দেশে বৃষ্টিপাতের সম্ভাবনা         কুমিল্লা-৭ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন ডা: প্রাণ গোপাল         যুক্তরাষ্ট্রে ৬৫ ঊর্ধ্বদের বুস্টার ডোজ দেওয়ার অনুমোদন         সরকারী চাকরিজীবীর প্রতিবন্ধী সন্তানদের জন্য হচ্ছে দিবাযত্ন কেন্দ্র         ঠাকুরগাঁওয়ে ওঁরাও সম্প্রদায়ের ঐতিহ্যবাহী কারাম পূজা অনুষ্ঠিত         চাকরি দেওয়ার নামে টাকা হাতিয়ে নিতেন চক্রটি         ইউক্যালিপ্টাসের মতো কিছু বিদেশি গাছ বাংলাদেশের পরিবেশের ক্ষতি করেছে         বাংলাদেশ ওজোন স্তর রক্ষায় নিরলসভাবে কাজ করছে : পরিবেশ মন্ত্রী         স্কুল-কলেজের শিক্ষার্থীদের দেওয়া হবে ফাইজারের টিকা : স্বাস্থ্যমন্ত্রী         সোহরাওয়ার্দী হাসপাতালে টিকার দাবিতে প্রবাসীদের বিক্ষোভ         বিএনপি নির্বাচন কমিশনকে বিতর্কিত করার চেষ্টা করছে : সেতুমন্ত্রী         চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে দুর্ঘটনায় নিহত ২, আহত ২         প্রতারক এহসানকে পদক দিয়েছিলেন সাবেক জেলা প্রশাসক         ইভ্যালি ও ই-অরেঞ্জের ‘প্রতারণা’র বিষয়ে তদন্ত চলছে : ডিএমপি         গভীর সমুদ্রের সেইলফিশ চলে আসছে বঙ্গোপসাগরের নদীর মোহনায়         আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না : কৃষিমন্ত্রী         জাতীয় বিশ্ববিদ্যালয়ের সবার টিকা গ্রহণ বাধ্যতামূলক