বুধবার ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিজের সেরাটা দিতে কাল ট্র্যাকে নামবেন স্প্রিন্টার জহির

নিজের সেরাটা দিতে কাল ট্র্যাকে নামবেন স্প্রিন্টার জহির

স্পোর্টস রিপোর্টার ॥ হারাধনের দশটি ছেলের কথা কে না জানে। নানা দুর্ঘটনায় একে একে সব ছেলেই মারা যায় বা হারিয়ে যায়। তেমনি চলমান টোকিও অলিম্পিকেও অংশ নেয়া বাংলাদেশ দলেরও হয়েছে একই দশা। ছয় এ্যাথলেটের মধ্যে পাঁচজনই বিদায় নিয়েছেন। ফলে রইলো বাকি এক। আর সেই একজনটা হলেন জহির রায়হান। কাল রবিবার সকালে বাংলাদেশ সময় সকাল ৮টা ১ মিনিটে ট্র্যাক এ্যান্ড ফিল্ডে নামবেন বাংলাদেশের এই স্প্রিন্টার। তার ইভেন্ট হচ্ছে ৪০০ মিটার দৌড়। শেরপুরে জন্ম নেয়া এবং বাংলাদেশের নৌবাহিনীর পেটি অফিসার র‌্যাংকধারী তারকা এ্যাথলেট জহির ৩ নম্বর হিটে ২ নম্বর লেনে দৌঁড়াবেন। বার্বাডোজ, ব্রাজিল, জ্যামাইকা, ত্রিনিদাদ এ্যান্ড টোবাগো, কঙ্গো, স্লোভেনিয়া ও যুক্তরাষ্ট্রের দৌড়বিদরে সঙ্গে দৌড়াবেন ২০ বছর বয়সী জহির। দীর্ঘ ২৯ বছর পর অলিম্পিকে বাংলাদেশের কোন এ্যাথলেট অংশ নিচ্ছেন ৪০০ মিটারে। এর আগে ১৯৯২ বার্সেলোনা অলিম্পিকে এই ইভেন্টে অংশ নিয়েছিলেন মেহেদী হাসান।

৫ ফুট সাড়ে ১০ ইঞ্চি উচ্চতার অধিকারী জহির গত ১৯ মে এ্যাথলেটিক্স ফেডারেশন থেকে সুখবর পান তিনি ওয়াইল্ড কার্ড পেয়েছেন। খবর পেয়েই তিনি নিজ জেলা শেরপুর থেকে সাভারের জিরানির বিকেএসপিতে চলে আসেন। সেখানকার ক্যাম্পে আবদুল্লাহ হেল কাফির অধীনে অনুশীলন করেন। বিকেএসপিতে আসার আগে শেরপুরে নিজের বাড়িতেও ব্যক্তিগতভাবে কিছুদিন অনুশীলন করেন। প্রস্তুতির সময়টা খুব বেশিদিনের না হলেও (প্রায় দেড় মাস) আত্মবিশ্বাস বেশ ভালো বলে জনকণ্ঠকে জানিয়েছিলেন জহির। টোকিও যাওয়ার আগে জনকণ্ঠকে জানিয়েছিলেন, ভাল কিছু করার চেষ্টা করবো। টার্গেট থাকবে ভাল একটা টাইমিং করার। নিজের আগের সেরা টাইমিংকে ছাপিয়ে যাওয়া। মূল লক্ষ্য থাকবে বাংলাদেশের র‌্যাংকিংটাকে আরও উন্নত করা।

এখন দেখার বিষয়, টোকিও অলিম্পিকে এবার নিচের সেরা টাইমিং করতে পারেন কি না তিনি।

শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বন্ধুকে বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১