মঙ্গলবার ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিজের সেরাটা দিতে কাল ট্র্যাকে নামবেন স্প্রিন্টার জহির

নিজের সেরাটা দিতে কাল ট্র্যাকে নামবেন স্প্রিন্টার জহির

স্পোর্টস রিপোর্টার ॥ হারাধনের দশটি ছেলের কথা কে না জানে। নানা দুর্ঘটনায় একে একে সব ছেলেই মারা যায় বা হারিয়ে যায়। তেমনি চলমান টোকিও অলিম্পিকেও অংশ নেয়া বাংলাদেশ দলেরও হয়েছে একই দশা। ছয় এ্যাথলেটের মধ্যে পাঁচজনই বিদায় নিয়েছেন। ফলে রইলো বাকি এক। আর সেই একজনটা হলেন জহির রায়হান। কাল রবিবার সকালে বাংলাদেশ সময় সকাল ৮টা ১ মিনিটে ট্র্যাক এ্যান্ড ফিল্ডে নামবেন বাংলাদেশের এই স্প্রিন্টার। তার ইভেন্ট হচ্ছে ৪০০ মিটার দৌড়। শেরপুরে জন্ম নেয়া এবং বাংলাদেশের নৌবাহিনীর পেটি অফিসার র‌্যাংকধারী তারকা এ্যাথলেট জহির ৩ নম্বর হিটে ২ নম্বর লেনে দৌঁড়াবেন। বার্বাডোজ, ব্রাজিল, জ্যামাইকা, ত্রিনিদাদ এ্যান্ড টোবাগো, কঙ্গো, স্লোভেনিয়া ও যুক্তরাষ্ট্রের দৌড়বিদরে সঙ্গে দৌড়াবেন ২০ বছর বয়সী জহির। দীর্ঘ ২৯ বছর পর অলিম্পিকে বাংলাদেশের কোন এ্যাথলেট অংশ নিচ্ছেন ৪০০ মিটারে। এর আগে ১৯৯২ বার্সেলোনা অলিম্পিকে এই ইভেন্টে অংশ নিয়েছিলেন মেহেদী হাসান।

৫ ফুট সাড়ে ১০ ইঞ্চি উচ্চতার অধিকারী জহির গত ১৯ মে এ্যাথলেটিক্স ফেডারেশন থেকে সুখবর পান তিনি ওয়াইল্ড কার্ড পেয়েছেন। খবর পেয়েই তিনি নিজ জেলা শেরপুর থেকে সাভারের জিরানির বিকেএসপিতে চলে আসেন। সেখানকার ক্যাম্পে আবদুল্লাহ হেল কাফির অধীনে অনুশীলন করেন। বিকেএসপিতে আসার আগে শেরপুরে নিজের বাড়িতেও ব্যক্তিগতভাবে কিছুদিন অনুশীলন করেন। প্রস্তুতির সময়টা খুব বেশিদিনের না হলেও (প্রায় দেড় মাস) আত্মবিশ্বাস বেশ ভালো বলে জনকণ্ঠকে জানিয়েছিলেন জহির। টোকিও যাওয়ার আগে জনকণ্ঠকে জানিয়েছিলেন, ভাল কিছু করার চেষ্টা করবো। টার্গেট থাকবে ভাল একটা টাইমিং করার। নিজের আগের সেরা টাইমিংকে ছাপিয়ে যাওয়া। মূল লক্ষ্য থাকবে বাংলাদেশের র‌্যাংকিংটাকে আরও উন্নত করা।

এখন দেখার বিষয়, টোকিও অলিম্পিকে এবার নিচের সেরা টাইমিং করতে পারেন কি না তিনি।

শীর্ষ সংবাদ:
ক্যামেরুনে বিদ্রোহীদের হামলা ॥ অন্তত ১৫ সেনা নিহত         করোনা ভাইরাসের টিকা নেওয়া বিদেশিদের জন্য দ্বার খুলছে যুক্তরাষ্ট্র         এমি অ্যাওয়ার্ড পেল নেটফ্লিক্স সিরিজ         দক্ষিণ আফ্রিকায় মৌমাছির দংশনে মারা গেল অর্ধশতাধিক পেঙ্গুইন         অপহরণের ৩৬ ঘণ্টা পর কিশোরী উদ্ধার, গ্রেফতার ৪         শেষ সময়ের গোলে হার এড়াল বার্সা         ক্রিকেটের সব্যসাচী জালাল আহমেদ চৌধুরী আর নেই         চায়না দুয়ারী জাল মৎস সম্পদ ও জীববৈচিত্র্যের জন্য বিপজ্জনক         এসডিজি অর্জনে বৈশ্বিক রোডম্যাপের আহ্বান প্রধানমন্ত্রীর         বঙ্গোপসাগরে ফের লঘুচাপ         টঙ্গীতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ         কানাডার নির্বাচনে এগিয়ে আছে জাস্টিন ট্রুডোর লিবারেল পার্টি         রাজধানীতে ইয়াবাসহ গ্রেফতার ৫২         ইভ্যালির রাসেল দম্পতির রিমান্ড চায় পুলিশ         সৌদির ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগ করার আহ্বান         পাকিস্তান সফরে ইংল্যান্ডের নারী ও পুরুষ ক্রিকেট দল পাঠাবে না         জাতিসংঘ সদর দফতরে বঙ্গবন্ধুর নামে বেঞ্চ উৎসর্গ ও বৃক্ষরোপণ         হস্ত ও কারুশিল্পে রোহিঙ্গা জীবন সমাজ সংস্কৃতি         নির্বাচন ও নির্বাচনী পরিবেশ বিনষ্টের জন্য বিএনপি প্রস্তুতি নিচ্ছে ॥ কাদের         ভারতে ইলিশ রপ্তানির অনুমতি ৫২ প্রতিষ্ঠান