শনিবার ৮ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিজের সেরাটা দিতে কাল ট্র্যাকে নামবেন স্প্রিন্টার জহির

নিজের সেরাটা দিতে কাল ট্র্যাকে নামবেন স্প্রিন্টার জহির

স্পোর্টস রিপোর্টার ॥ হারাধনের দশটি ছেলের কথা কে না জানে। নানা দুর্ঘটনায় একে একে সব ছেলেই মারা যায় বা হারিয়ে যায়। তেমনি চলমান টোকিও অলিম্পিকেও অংশ নেয়া বাংলাদেশ দলেরও হয়েছে একই দশা। ছয় এ্যাথলেটের মধ্যে পাঁচজনই বিদায় নিয়েছেন। ফলে রইলো বাকি এক। আর সেই একজনটা হলেন জহির রায়হান। কাল রবিবার সকালে বাংলাদেশ সময় সকাল ৮টা ১ মিনিটে ট্র্যাক এ্যান্ড ফিল্ডে নামবেন বাংলাদেশের এই স্প্রিন্টার। তার ইভেন্ট হচ্ছে ৪০০ মিটার দৌড়। শেরপুরে জন্ম নেয়া এবং বাংলাদেশের নৌবাহিনীর পেটি অফিসার র‌্যাংকধারী তারকা এ্যাথলেট জহির ৩ নম্বর হিটে ২ নম্বর লেনে দৌঁড়াবেন। বার্বাডোজ, ব্রাজিল, জ্যামাইকা, ত্রিনিদাদ এ্যান্ড টোবাগো, কঙ্গো, স্লোভেনিয়া ও যুক্তরাষ্ট্রের দৌড়বিদরে সঙ্গে দৌড়াবেন ২০ বছর বয়সী জহির। দীর্ঘ ২৯ বছর পর অলিম্পিকে বাংলাদেশের কোন এ্যাথলেট অংশ নিচ্ছেন ৪০০ মিটারে। এর আগে ১৯৯২ বার্সেলোনা অলিম্পিকে এই ইভেন্টে অংশ নিয়েছিলেন মেহেদী হাসান।

৫ ফুট সাড়ে ১০ ইঞ্চি উচ্চতার অধিকারী জহির গত ১৯ মে এ্যাথলেটিক্স ফেডারেশন থেকে সুখবর পান তিনি ওয়াইল্ড কার্ড পেয়েছেন। খবর পেয়েই তিনি নিজ জেলা শেরপুর থেকে সাভারের জিরানির বিকেএসপিতে চলে আসেন। সেখানকার ক্যাম্পে আবদুল্লাহ হেল কাফির অধীনে অনুশীলন করেন। বিকেএসপিতে আসার আগে শেরপুরে নিজের বাড়িতেও ব্যক্তিগতভাবে কিছুদিন অনুশীলন করেন। প্রস্তুতির সময়টা খুব বেশিদিনের না হলেও (প্রায় দেড় মাস) আত্মবিশ্বাস বেশ ভালো বলে জনকণ্ঠকে জানিয়েছিলেন জহির। টোকিও যাওয়ার আগে জনকণ্ঠকে জানিয়েছিলেন, ভাল কিছু করার চেষ্টা করবো। টার্গেট থাকবে ভাল একটা টাইমিং করার। নিজের আগের সেরা টাইমিংকে ছাপিয়ে যাওয়া। মূল লক্ষ্য থাকবে বাংলাদেশের র‌্যাংকিংটাকে আরও উন্নত করা।

এখন দেখার বিষয়, টোকিও অলিম্পিকে এবার নিচের সেরা টাইমিং করতে পারেন কি না তিনি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৮৫১৮০৫
আক্রান্ত
১৫৬৭৪১৭
সুস্থ
২২০৯৪৬৭৫৬
সুস্থ
১৫৩০৯৪১
শীর্ষ সংবাদ:
দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘