শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীর সড়ক ছিল বেশি ফাঁকা

রাজধানীর সড়ক ছিল বেশি ফাঁকা
  • বিধিনিষেধের অষ্টম দিন

স্টাফ রিপোর্টার ॥ একদিকে বৃষ্টি অন্যদিকে ছুটি। এমন পরিস্থিতিতে সঙ্গত কারণেই রাজধানীর সড়কগুলো ছিল বেশ ফাঁকা। কঠোর বিধিনিষেধের অষ্টমদিনে এমনই চিত্র চোখে পড়েছে শুক্রবার। কারণ সকাল থেকে রাজধানীর বিভিন্ন স্থানে ছিল গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। বিধিনিষেধ, সাপ্তাহিক ছুটি আর বৃষ্টির আবহে অন্যদিনের তুলনায় শুক্রবার অনেকটা বেশি ফাঁকা ছিল রাজধানীর সড়ক। বিধিনিষেধের অন্যদিন সড়কে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা দেখা গেলেও শুক্রবার অধিকাংশ চেকপোস্ট দেখা গেছে ফাঁকা। যেগুলোতে পুলিশের অবস্থান লক্ষ্য করা গেছে সেগুলোতে শুধু মোটরসাইকেল ও প্রাইভেটকার চালকদেরই জিজ্ঞাসাবাদ করা হয়। কঠোর বিধিনিষেধে বিনা প্রয়োজনে মোটরসাইকেল বা ব্যক্তিগত গাড়ি নিয়ে বাইরে বের হলেই জরিমানা গুনতে হচ্ছে। অনেককে মামলা দিয়ে গ্রেফতারও করা হচ্ছে। তবে চেকপোস্টে জরিমানা দিয়ে ফের সড়কে নামছে মানুষ।

শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর এয়ারপোর্ট বনানী, আগারগাঁও বিজয় সরণি, মহাখালী, গুলশান ও মগবাজার এলাকা ঘুরে এসব চিত্র দেখা যায়। চিরব্যস্ত বিজয় সরণিতে ছিল না গাড়ির দীর্ঘ লাইন। এই সড়কে রিকশা, প্রাইভেটকার, মোটরসাইকেল ও পণ্যবাহী যানবাহন চলাচল করেছে। ছিল না পুলিশের চেকপোস্ট। তেজগাঁও শিল্পাঞ্চল, মহাখালী ও গুলশান এলাকার চিত্রও প্রায় একই। তবে মহাখালী থেকে গুলশান যাওয়ার সড়কে স্থায়ী চেকপোস্টে পুলিশের উপস্থিতি লক্ষ্য করা গেছে। আবার গুলশান-২ এর আগে স্থাপিত দুটি চেকপোস্টে পুলিশের উপস্থিতি ছিল না। জানতে চাইলে তেজগাঁও ট্রাফিক বিভাগের উপ-কমিশনার সাহেদ আল মাসুদ বলেন, এমনিতেই সাপ্তাহিক ছুটির দিন। তার মধ্যে সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। এমন আবহে বিধিনিষেধ শতভাগ বাস্তবায়িত হচ্ছে কোন ধরনের চাপ ছাড়াই। সড়কে নেই মানুষের পদচারণা, নেই অন্যদিনের মতো যানবাহন।

মহাখালী ট্রাফিক জোনের সহকারী কমিশনার আশফাক আহমেদ বলেন, এ এলাকায় আজ মানুষের চলাচল খুবই কম। নির্বিঘ্নে চলাচল করছে এ্যাম্বুলেন্স। অন্যান্য যানবাহন চলাচলের ক্ষেত্রে জিজ্ঞাসাবাদের সম্মুখীন করা হচ্ছে। এ এলাকায় তিনটি চেকপোস্ট চলমান রয়েছে।

শীর্ষ সংবাদ:
সুপার টুয়েলভে ॥ টাইগারদের চমৎকার নৈপুণ্য         সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে নজরদারি বাড়ান         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের রেকর্ড সাকিবের         অবশেষে কুমিল্লাকাণ্ডের হোতা ইকবাল গ্রেফতার         মূল্যস্ফীতি বাড়ছে         হঠাৎ বন্যায় তিস্তাপাড়ে ১৫ হাজার মানুষ পানিবন্দী         শেখ হাসিনার হাতের ছোঁয়ায় উন্নত হচ্ছে রাজবাড়ী         সরকারের ধারাবাহিকতা থাকায় অভ‚তপূর্ব উন্নয়ন ॥ প্রধানমন্ত্রী         সন্ধ্যার পর ভাসানচর থেকে নৌযান চলাচল বন্ধ         বানরের শরীরে সফল ট্রায়াল, সব ভেরিয়েন্টে কার্যকর বঙ্গভ্যাক্স         শাহজালালে বসবে বিশ্বসেরা থ্যালাসের রাডার         হাসপাতালে আর থাকতে চাচ্ছেন না, বাসায় ফিরতে চান খালেদা         আইনশৃঙ্খলা বাহিনী তৎপর, স্বস্তি ফিরছে জনমনে         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         ডাকসেবাকে ডিজিটাল করতে আসছে ‘ডিজটাল ডাকঘর’         সারাদেশের রেলপথ ব্রডগেজে রূপান্তর করা হবে : রেলমন্ত্রী         টি-টোয়েন্টি : বড় জয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ         শ্লীলতাহানির মামলা : কাউন্সিলর চিত্তরঞ্জন দাসের জামিন         দাম কমল পেঁয়াজের