শুক্রবার ২ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খুলনার তিন হাসপাতালে করোনায় ৮ জনের মৃত্যু

খুলনার তিন হাসপাতালে করোনায় ৮ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা মহানগরীর সরকারী ও বেসরকারী তিনটি হাসপাতালে করোনায় আরও ৮ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার (৩০ জুলাই) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। সরকারী খুলনা জেনারেল হাসপাতাল ও বেসরকারী সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় কেউ মারা যাননি। তিনটি হাসপাতালে করোনায় মৃত্যুবরণকারীদের মধ্যে রয়েছেন খুলনার চার জন, ঝিনাইদহের দুই জন, চুযাডাঙ্গার একজন এবং বাগেরহাট জেলার একজন ।

খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের আওতাধীন ২০০ শয্যা বিশিষ্ট খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকালপার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত তিন জনের মৃত্যু হয়েছে। মৃতদের একজন চুয়াডাঙ্গা সদর এবং অন্য দুই জন খুলনা জেলার তেরখাদা ও কয়রা উপজেলা এলকার বাসিন্দা ছিলেন। বর্তমানে হাসপাতালে ভর্তি রোগী রয়েছেন ১২৯ জন। এর মধ্যে করোনা ইউনিটে ৫১ জন, আইসিইউতে ২০ জন, এই্চডিইউতে ১৩জন ও আইসোলেশনে আছেন ৪৫ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন ১২ জন ও ডিসচার্জ দেয়া হয় সাত জনকে।

২৫০ শয্যা বিশিষ্ট শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রকাশ দেবনাথ জানান, এ হাসপাতালের করোনর ইউনিটে গত ২৪ ঘণ্টায় দুই জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে একজন বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ উপজেলার এবং আর একজন খুলনা মহানগরীর সামসুর রহমান রোড এলাকার বাসিন্দা ছিলেন। হাসপাতালের করোনা ইউনিটের বেড সংখ্যা ৪৫। বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ৪১ জন। আইসিইউতে আছেন ১০ জন। গত ২৪ ঘন্টায় রোগী ভর্তি হয়েছেন চার জন এবং ডিসচার্জ দেয়া হয় তিন জনকে।

২৫০ শয্যা বিশিষ্ট খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় এখানে কোন রোগী মারা যাননি। হাসপাতালের করোনা ইউনিটের বেড সংখ্যা ৮০। বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ৩৯ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন সাত জন। এ ছাড়া ডিসচার্জ দেয়া হয় আট জনকে।

বেসরকারী গাজী মেডিক্যা্ল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় এ হাসপাতালের করোনা ইউনিটে তিন জন রোগীর মৃত্যু হয়েছে। মৃতদের দুই জন ঝিন্ইাদহ জেলার কোটচাদপুর ও কালিগঞ্জের এবং আর একজন খুলানা মহানগরীর রাযেরমহল এলাকার বাসিন্দা ছিলেন। হাসপাতালটির করোনা ইউনিটে মোট বেড সংখ্যা ১৫০। বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ৬৮ জন। আইসিইউতে চার জন এবং এইচডিইউতে আছেন তিন জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৩জন এবং সুস্থ হয়ে ফিরে গেছেন ১৭ জন।

বেসরকারী খুলনা সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্যবস্থাপক জানান, গত ২৪ ঘন্টায় এ হাসপাতালের করোনা ইউনিটে কারও মৃত্যু হয়নি। হাসপাতালের করোনা ইউনটে বেড সংখ্যা ৯০। বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ৫৭ জন। কোভিড আইসিইউতে ১০ জন, এই্চডিইউতে আছেন দুই জন। এছাড়া নতুন ভর্তি হয়েছেন চার জন রোগী এবং ডিসচার্জ দেয়া হয় ১১ জনকে।

খুলনা সিভিল সার্জন দফতরের কর্মকর্তা ডাঃ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, গত ২৪ ঘন্টায় খুলনা জেলায় নমুনা পরীক্ষা করা হয় ৭০২টি। এর মধ্যে করেনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয় ১৬৬ জন। আক্রান্তের হার ২০ শতাংশ। তিনি জানান, গত ২৪ ঘন্টায় খুলনা মহানগরীর সরকারী ও বেসরকারী তিনটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় আক্রান্ত আটজন মারা গেছেন। মৃতদের মধ্যে চার জন খুলনার। এছাড়া গত ২৪ ঘন্টায় খূলনা জেলার কোন উপজেলায় কেউ মারা যাননি।

শীর্ষ সংবাদ:
সপ্তাহে দুই দিন হবে অষ্টম ও নবম শ্রেণীর ক্লাস         ইভ্যালির এমডি রাসেল ও তার স্ত্রী শামীমাকে রিমান্ডে চায় পুলিশ         কারাগারে বন্দি মুসলিমের ব্যবহারে মুগ্ধ হয়ে কারারক্ষীর ইসলাম গ্রহণ         রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও ৫ জনের মৃত্যু         দিনাজপুরে তিনটি মসজিদে অভিযান, জঙ্গী সন্দেহে ৬১ জন আটক         রাঙ্গামাটিতে সন্ত্রাসীর গুলিতে জেএসএস নেতার মৃত্যু         নীলফামারীতে সড়ক দুঘর্টনায় যুবক নিহত         বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ২ নারী নিহত         মিরপুরে পরিত্যক্ত ড্রামের ভেতর থেকে যুবকের মৃতদেহ উদ্ধার         জেনে-শুনেই ব্যবসায়িক অপকৌশল বেছে নেন ইভ্যালির রাসেল ও তার স্ত্রী         ম্যানগ্রোভ ফটোগ্রাফি প্রতিযোগিতায় বিজয়ী বাংলাদেশি আলোকচিত্রী মুশফিক         টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে গাভাস্কারের পছন্দ রাহুলকে         ফ্রান্সে করোনার টিকা না নেয়ার কারণে কয়েক হাজার স্বাস্থ্যকর্মী বরখাস্ত         ঝিনাইদহে করোনায় মৃত্যু নেই. নতুন আক্রান্ত ২১ জন         ধামরাইয়ে আগুনে চার দোকান পুড়ে ছাই         পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গাদের ফেরাতে কমনওয়েলথ নেতাদের সহায়তা চাইলেন         ১০ কেজি গাঁজাসহ ৩জন গ্রেফতার         শুক্রবার থেকে রাশিয়ায় তিনদিনের পার্লামেন্ট নির্বাচন শুরু হতে যাচ্ছে         পায়রা সমুদ্র বন্দরে পণ্য খালাস চলছে নিত্যদিন         চুনারুঘাটে ৫৩ বস্তা চা পাতা জব্দ