মঙ্গলবার ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাহুবলের বীর মুক্তিযোদ্ধা আব্দুস শহীদ রাস্তা সংস্কার না হওয়ায় ১০ গ্রামের ভোগান্তি

বাহুবলের বীর মুক্তিযোদ্ধা আব্দুস শহীদ রাস্তা সংস্কার না হওয়ায় ১০ গ্রামের ভোগান্তি

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ ॥ হবিগঞ্জ জেলার বাহুবলের কোর্টআন্দরে বীর মুক্তিযোদ্ধা আব্দুস শহীদ রাস্তার প্রায় দুই কিলোমিটার সংস্কার না হওয়ায় ভোগান্তিতে পড়েছেন ১০ গ্রামের মানুষ। রাস্তাটির অবস্থা এমন হয়েছে, ছোট গর্তগুলো এখন বড় বড় গর্তে পরিণত হয়েছে। ফলে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে রাস্তাটি দিয়ে পথচলা। স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরে রাস্তাটি সংস্কার না করায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে। রাস্তার কিছু অংশ পিচঢালা থাকলেও প্রায় দুই কিলোমিটার রাস্তা এখন চলাচলের অনুপযোগী।

সরেজমিন গিয়ে দেখা গেছে, ঢাকা-সিলেট মহাসড়কের লস্করপুর রেল গেট ঘেঁষে যাওয়া কোর্টআন্দর বীর মুক্তিযোদ্ধা আব্দুস শহীদ রাস্তাটি দিয়ে বাজারহাট থেকে ফিরতে হয় আশপাশের ১০ গ্রামের মানুষের। লস্করপুর রেলক্রসিং থেকে কোর্টআন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত রয়েছে ভাঙাচোরা খানাখন্দে ভরপুর রাস্তা। যেখানে বড় বড় গর্ত তৈরি হয়েছে। এই গর্ত পেরিয়ে ভ্যান-রিকশা চলাচল করছে। কোনো কোনো সময় আবার ওইসব যানবাহন গর্তে পড়ে দুর্ঘটনার শিকার হচ্ছে।

স্থানীয় সাংবাদিক নূর উদ্দিন সুমন জানান, রাস্তাটির অবস্থা খুবই নাজুক। এমন রাস্তা পুরো বাহুবল উপজেলায় আর কয়েকটা পাওয়া যাবে কিনা সন্দেহ রয়েছে। তাই স্থানীয় জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে রাস্তাটি মেরামতের জন্য অনুরোধ জানান তিনি।

সিএনজি চালিত অটোরিকশা চালক আব্দুস শহীদ জানান, এ রাস্তাটি যেন দেখার কেউ নেই। প্রতিদিন এ রাস্তা দিয়ে শত শত যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করে। যে কোনো সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে।

পথচারী আব্দুল গফুর জানান, রাস্তার এমন পরিস্থিতিতে তাদের ব্যবসায় বেশ ক্ষতি হচ্ছে। যানবাহন না চলায় তাদের বাড়তি ভাড়া গুনতে হয়। অন্য রাস্তা দিয়ে অনেক পথ ঘুরে যেতে হচ্ছে বলে সময়ও লাগছে বেশি।

মিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুদ্দিন লিয়াকত জানান, তার কাছে রাস্তা মেরামতের জন্য অর্থ বরাদ্দ নেই। স্থানীয় এমপির সঙ্গে কথা বলে বরাদ্দ এলে রাস্তাটির সংস্কার করা হবে।

স্থানীয় সংসদ সদস্য শাহনেওয়াজ মিলাদ গাজী বলেন, বাহুবলে বেশ কয়েকটি রাস্তার উন্নয়ন কাজ চলছে। পর্যায়ক্রমে ওই রাস্তাটিও দ্রুত সংস্কার করা হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২২৯৯২১২৮৯
আক্রান্ত
১৫৪৫৮০০
সুস্থ
২০৬৬১৫৩৭৯
সুস্থ
১৫০৪৭০৯
শীর্ষ সংবাদ:
শেখ হাসিনা ‘মুকুট মণি’ আখ্যায়িত         শিশুদের কাছে আকর্ষণীয় মানসিক বিকাশে সহায়ক         বঙ্গবন্ধুর নামে বেঞ্চ উৎসর্গ ঐতিহাসিক ঘটনা ॥ প্রধানমন্ত্রী         জাতিসংঘ ৭৬তম সাধারণ পরিষদের অধিবেশনের উদ্বোধনী সেশনে প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৬         ঈশ্বরদী রূপপুর পারমাণবিক প্রকল্প পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশে প্রতিমাসে এক কোটি ভ্যাকসিন আসছে, অক্টোবরে ভারত থেকেও আসবে॥ নৌ প্রতিমন্ত্রী         জাতিসংঘে করোনা টিকা নিশ্চিতে জোর দেবেন প্রধানমন্ত্রী         কমলো সঞ্চয়পত্রের মুনাফার হার         স্বাস্থ্য-র গাড়িচালক মালেক ও স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট অনুমোদন         নামিদামি অফিসই ছিল তাদের টার্গেট         এহসান গ্রুপ ॥ ৭ দিনের রিমান্ড শেষে রাগীব ও তার ৩ ভাই কারাগারে         প্রতারণা মামলা : দুই মামলায় জামিন পেলেন হেলেনা জাহাঙ্গীর         টঙ্গীতে ৭ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক         জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী         স্থানীয় সরকার নির্বাচন তৃণমূলে গণতন্ত্রের ভিত্তি মজবুত করে ॥ কাদের         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ২৪৬ জন হাসপাতালে         করোনার র‍্যাপিড টেস্টের যন্ত্র দেশে নেই : প্রবাসীকল্যাণমন্ত্রী         রৌমারী সীমান্তে ‘বাংলাদেশী ভেবে’ ভারতীয়কে গুলি করে হত্যা করল বিএসএফ         শূন্য পদে কারা চিকিৎসক নিয়োগ দিতে হাইকোর্টের নির্দেশ