মঙ্গলবার ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ১৬ জনের মৃত্যু, আক্রান্ত ৯২০

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ১৬ জনের মৃত্যু, আক্রান্ত ৯২০

নিজস্ব সংবাদদাতা, রংপুর ॥ রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা প্রতিদিনেই বৃদ্ধি পাচ্ছে। এক দিনের ব্যবধানে মৃত্যুর সংখ্যা আরো বেড়েছে। শনিবার সকাল থেকে রবিবার সকাল পর্যন্ত বিভাগে মুত্যুর সংখ্যা বেড়ে দাড়িয়েছে ১৬ জনে ।

শনিবার বিভাগে মৃত্যের সংখ্যা ছিল ১৫ জনে। আর আক্রান্তের সংখ্যা ছিল ৩২৬ জনে। গত ২৪ ঘন্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়েছে ৯২০ জন। শুক্রবার আক্রান্তের সংখ্যা ছিল ৩২৬ জন। চলতি মাসের পঁচিশ দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ৩১৪ জন।

রবিবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মো. জাকিরুল ইসলাম জানান, শনিবার সকাল থেকে রবিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার ৪ জন, পঞ্চগড় জেলায় ২ জন, লালমনিহাটে ৩ জন, কুড়িগ্রামে ১ জন, ঠাকুরগাঁয়ের ৩ জন, দিনাজপুরে ২ জন ও গাইবান্ধা জেলায় ১ জন রয়েছেন।

রংপুর বিভাগের ৮ জেলায় ৩ হাজার ৩৬০ জনের নমুনা পরীক্ষা করে ৯২০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের ২০০ জন, পঞ্চগড়ে ৮২ জন, নীলফামারীর ১১২ জন, লালমনিরহাটে ২৯ জন, কুড়িগ্রামের ১২৮ জন, ঠাকুরগাঁ জেলায় ১০২ জন, দিনাজপুরে ১৮২ ও গাইবান্ধায় ৮৫ জন রয়েছে।

নতুন করে মারা যাওয়া ৬৫ জনসহ বিভাগে করোনায় মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ৮৩৮ জনে। এর মধ্যে রংপুর জেলায় ১৭৩ জন, পঞ্চগড় জেলায় ৫১ জন, নীলফামারী জেলায় ৬৩ জন, লালমনিহাট জেলায় ৫০ জন, কুড়িগ্রাম জেলায় ৪৬ জন, ঠাকুরগাঁ জেলায় ১৬০ জন, দিনাজপুর জেলায় ২৫৬জন গাইবান্ধা জেলায় ৩৯ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৪২ জন।

নতুন শনাক্ত ৯২০ জনসহ বিভাগে ৪০ হাজার ৬৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে রংপুর জেলায় ৮ হাজার ৭৭৭ জন, পঞ্চগড় জেলায় ২ হাজার ২৫১ জন, নীলফামারী জেলায় ৩ হাজার ১৪৮ জন, লালমনিহাট জেলায় ২হাজার ৭৭ জন, কুড়িগ্রাম জেলায় ২ হাজার ৯৯৭ জন, ঠাকুরগাঁ জেলায় ৫ হাজার ৫৪১ জন, দিনাজপুর জেলায় ১১ হাজার ৮৮৫ জন এবং গাইবান্ধা জেলায় ৩ হাজার ৩৯০ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরুর পর থেকে রংপুর বিভাগে ২লাখ ২ হাজার ৪৭৬ জনের নমুনা পরীক্ষা করে ৪০ হাজার ৬৬ জন করোনা রোগী পাওয়া গেছে। এরমধ্যে মারা গেছে ৮৩৮ জন । আর সুস্থ হয়েছেন ২৯ হাজার ৯৭৪ জন। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

শীর্ষ সংবাদ:
জাতিসংঘ ৭৬তম সাধারণ পরিষদের অধিবেশনের উদ্বোধনী সেশনে প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৬         ঈশ্বরদী রূপপুর পারমাণবিক প্রকল্প পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশে প্রতিমাসে এক কোটি ভ্যাকসিন আসছে, অক্টোবরে ভারত থেকেও আসবে॥ নৌ প্রতিমন্ত্রী         জাতিসংঘে করোনা টিকা নিশ্চিতে জোর দেবেন প্রধানমন্ত্রী         কমলো সঞ্চয়পত্রের মুনাফার হার         স্বাস্থ্য-র গাড়িচালক মালেক ও স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট অনুমোদন         নামিদামি অফিসই ছিল তাদের টার্গেট         এহসান গ্রুপ ॥ ৭ দিনের রিমান্ড শেষে রাগীব ও তার ৩ ভাই কারাগারে         প্রতারণা মামলা : দুই মামলায় জামিন পেলেন হেলেনা জাহাঙ্গীর         টঙ্গীতে ৭ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক         জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী         স্থানীয় সরকার নির্বাচন তৃণমূলে গণতন্ত্রের ভিত্তি মজবুত করে ॥ কাদের         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ২৪৬ জন হাসপাতালে         করোনার র‍্যাপিড টেস্টের যন্ত্র দেশে নেই : প্রবাসীকল্যাণমন্ত্রী         রৌমারী সীমান্তে ‘বাংলাদেশী ভেবে’ ভারতীয়কে গুলি করে হত্যা করল বিএসএফ         শূন্য পদে কারা চিকিৎসক নিয়োগ দিতে হাইকোর্টের নির্দেশ         ৮১ বার পেছালো সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন         আশুলিয়ায় বিয়ে করায় চাকরি হারালেন পোশাক শ্রমিক দম্পতি         বঙ্গবন্ধু স্যাটেলাইটের সম্প্রচারে বিঘ্ন ঘটতে পারে ৮ দিন